বুধবার, ২৯ Jun ২০২২, ১২:১০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় আয়ার শ্লীলতাহানীর চেষ্টা অধ্যক্ষ আটক সিসি টিভি ফুটেজে গরু চোর সনাক্ত চার চোর জেল হাজতে রোমাঞ্চকর ম্যাচে রাসেলকে হারাল বসুন্ধরা কিংস পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে কাউখালীতে আলোচনা সভা ও আনন্দ র‌্যালি ‘এই আনন্দের দিনে কারও প্রতি ঘৃণা নয়, কারও প্রতি বিদ্বেষ নয়’ পদ্মা সেতু উদ্বোধন: স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন খাম ও সিলমোহর প্রকাশ পিরোজপুর থেকে মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ৭ টি লঞ্চে আ.লীগ ও জেপির প্রায় ২০ হাজার নেতা কর্মী পদ্মা সেতু উদ্ভোধনে রওয়ানা ভান্ডারিয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক ২ ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা ফারুক হাওলাদার এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ চেষ্টার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশে মহারাজের নেতৃত্বে যাবেন ১৫ হাজার নেতাকর্মী কাউখালীতে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি চলাচলের অনপুযোগী॥ জন দূর্ভোগ চরমে ধর্ষণের পর আত্মগোপনে গিয়েও ধর্ষণ করতেন শামীম কাউখালীতে মেয়েকে উত্যাক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম ভান্ডারিয়ায় ছাত্রী ধর্ষণ, ধর্ষক শামীম উত্তরা থেকে গ্রেফতার নাজিরপুরে দুই ইউপি নির্বাচন নৌকার ভরাডুবি : স্বতন্ত্র প্রার্থীর বিজয় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় উপনির্বাচনে সদস্য পদে আব্দুর রহমান নির্বাচিত ভান্ডারিয়ায় ধর্ষক শামীমের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন
‘সারাদেশে সীমান্ত ঘিরে হবে উন্নত সড়ক’

‘সারাদেশে সীমান্ত ঘিরে হবে উন্নত সড়ক’

দেশের সীমান্তবর্তী জেলার সংখ্যা মোট ৩২টি। এর মধ্যে বাংলাদেশের সঙ্গে ভারতের সীমান্তবর্তী জেলা আছে ৩০টি। সব মিলিয়ে ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্তের দৈর্ঘ্য দাঁড়ায় ৪ হাজার ১৫৬ কিলোমিটার।

অন্যদিকে মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের সীমান্ত দৈর্ঘ্য দাঁড়ায় ২৭১ কিলোমিটার। পর্যায়ক্রমে বাংলাদেশের সব সীমান্ত ঘিরে উন্নতমানের সড়ক নির্মাণ করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এরই মাঝে এর অংশ হিসেবে একনেকে প্রায় ৪ হাজার ৪৬০ কোটি ৫৪ লাখ টাকার ৭টি প্রকল্প অনুমোদিত হয়েছে বলে জানান তিনি।
মঙ্গলবার প্রধানমন্ত্রী ও একনেক’র চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক-এর সভায় এসব প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। সভাশেষে সাংবাদিকদের পরিকল্পনামন্ত্রী এসব তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নত হচ্ছে, তাই পর্যায়ক্রমে আমরা সব সীমান্ত সড়ক নির্মাণ করে ফেলবো। দেশের অর্থনীতি ও নিরাপত্তাসহ নানা খাতে অবদান রাখবে এসব সীমান্ত সড়ক।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আমরা আন্তঃজেলা সড়ক ফোর লেন করছি। গ্রামের সড়ক উন্নয়ন করছি। এখন সীমান্ত সড়ক নির্মাণ করবো।

এসব প্রকল্পের অন্যতম ময়মনসিংহ ও নেত্রকোণা জেলার অংশ (১ম সংশোধিত)। ময়মনসিংহের হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলা এবং নেত্রকোণার দুর্গাপুর ও কলমাকান্দা উপজেলায় এ প্রকল্প বাস্তবায়ন করা হবে। প্রকল্পটির মেয়াদ জানুয়ারি ২০১৬ থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত।

৫৫৯ কোটি ৫৬ লাখ ৬৭ হাজার টাকা ব্যয়ে বাস্তবায়িত হবে এ প্রকল্প। এটি বাস্তবায়িত হলে নেত্রকোনার দুর্গাপুর ও কলমাকান্দা উপজেলা এবং ময়মনসিংহের হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নতির পাশাপাশি সীমান্ত এলাকার নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে। এছাড়া আন্তঃজেলা সীমান্ত সড়ক সহজ ও দ্রুত যোগাযোগ ব্যবস্থা এবং বাংলাদেশ-ভারতের মধ্যে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিতে ভূমিকা রাখবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana