শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় ২৫ ও ২৬ এপ্রিল স্পেশালাইজড মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে ভান্ডারিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ঝালকাঠিতে ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ ঝালকাঠিতে ট্রাক-কার-অটোর সংঘর্ষ, নিহত ১২ বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু ভান্ডারিয়া পৌরসভা পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক মতবিনিময় সভা নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ
ধর্ষণের বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন টিএসসির স্বপন মামা

ধর্ষণের বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন টিএসসির স্বপন মামা

ধর্ষণের বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন টিএসসির স্বপন মামা

প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণের বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির পরিচিত মুখ আবদুল জলিল ওরফে স্বপন মামা। ধর্ষণ মামলার প্রধান আসামি বাচ্চু মিয়া জামিন পাওয়ার পর তার লোকজন উল্টো স্বপন এবং তার ছেলের বিরুদ্ধে ডাকাতি ও মাদকের মামলা দিয়েছে। মামলা চালাতে গিয়ে দেনায় জর্জরিত স্বপন এখন শুধু মেয়ের সঙ্গে ঘটে যাওয়া অন্যায়ের বিচার চান।

আবদুল জলিল ওরফে স্বপন মামা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ৩৬ বছর ধরে চায়ের দোকান দিয়ে সংসার চালাচ্ছেন। ২০ বছর বয়সী প্রতিবন্ধী মেয়েসহ তার পরিবার থাকে ব্রাহ্মণবাড়িয়া সদরের বাসুদেব গ্রামে। গত বছরের ২৯ সেপ্টেম্বর তার প্রতিবন্ধী মেয়েকে একই গ্রামের প্রায় ৭০ বছর বয়সী বাচ্চু মিয়া ধর্ষণ করে বলে অভিযোগ পাওয়া যায়। ওইদিনই অভিযুক্তসহ তার দুই ভাই বাহার ও আক্কাসকে আসামি করে মামলা করার পর বাচ্চু মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। এর ছয়মাস পর অভিযোগপত্র জমা দেয়া হয়। কিন্তু ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আসামিকে ২৭ নভেম্বর জামিন দিয়ে দেন। এরপর আসামিপক্ষের লোকজন স্বপন, তার ছেলে রনি এবং চাচাতো ভাইকে আসামি করে প্রথমে মাদকের ও ডাকাতির মামলা করে।

আবদুল জলিল ওরফে স্বপন মামা বলেন, আমি যেনো বিচারটা পাই, আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি। আমি গরিব মানুষ, আমার তো টাকা পয়সা নেই। মামলা চালানোর কোন শক্তি নেই। মামলাটা যাতে দ্রুত শেষ করতে পারি।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী বাংলাদেশ জার্নালকে বলেন, স্বপন মামা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য অবিচ্ছেদ্য অংশ হয়ে গেছে। আমরা তার এই সংকটে পাশে আছি আছি। তাকে আইনি এবং আর্থিকভাবে সাহায্য করতে আমরা উদ্যোগ গ্রহণ করেছি। আশা করছি আমরা তার ন্যায়বিচার আদায় করে দিতে পারব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মঞ্জুরুল ইকরাম আবেঘন স্ট্যাটাস দিয়ে লিখেন, মামলা চালাতে গিয়ে এরইমধ্যে প্রায় তিন লাখ টাকা খরচ হয়ে গেছে। কিন্তু এখনো বিচার পাননি স্বপন। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় চায়ের স্টল দিয়ে বহু মানুষের ভালোবাসা পেয়েছেন আবদুল জলিল ওরফে স্বপন মামা। তার বিপদে সবাই এগিয়ে আসবেন এমন আশা করছি।

 

সুত্র যুবকন্ঠ

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana