শনিবার, ২৫ Jun ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পিরোজপুর থেকে মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ৭ টি লঞ্চে আ.লীগ ও জেপির প্রায় ২০ হাজার নেতা কর্মী পদ্মা সেতু উদ্ভোধনে রওয়ানা ভান্ডারিয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক ২ ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা ফারুক হাওলাদার এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ চেষ্টার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশে মহারাজের নেতৃত্বে যাবেন ১৫ হাজার নেতাকর্মী কাউখালীতে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি চলাচলের অনপুযোগী॥ জন দূর্ভোগ চরমে ধর্ষণের পর আত্মগোপনে গিয়েও ধর্ষণ করতেন শামীম কাউখালীতে মেয়েকে উত্যাক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম ভান্ডারিয়ায় ছাত্রী ধর্ষণ, ধর্ষক শামীম উত্তরা থেকে গ্রেফতার নাজিরপুরে দুই ইউপি নির্বাচন নৌকার ভরাডুবি : স্বতন্ত্র প্রার্থীর বিজয় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় উপনির্বাচনে সদস্য পদে আব্দুর রহমান নির্বাচিত ভান্ডারিয়ায় ধর্ষক শামীমের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন কাউখালী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ভান্ডারিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত আবু তালহার বাবার আকুতি ভান্ডারিয়ায় সেচ্ছাসেবক দলের কর্মী সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে ধর্ষণের শিকার স্কুলছাত্রী সরকারি কাউখালী মহাবিদ্যালয় শিক্ষক সংকট, পাঠদান ব্যাহত জোর করে সামনের কাতারে দাঁড়ালেই নেতা হওয়া যায় না: কাদের
নতুন বই দিয়ে ভান্ডারিয়ায় বই উৎসব

নতুন বই দিয়ে ভান্ডারিয়ায় বই উৎসব

নতুন বছরের প্রথম দিনেই সারা দেশে বই উৎসব শুরু হয়েছে। বছরের প্রথম দিনেই নতুন বই পেয়ে উল্লসিত সারাদেশের বিদ্যালয়পড়ুয়া চার কোটি ২০ লাখ শিক্ষার্থী। গতকাল বুধবার সকালে ৬৭ নং নিজ ভান্ডারিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উসৎবের উদ্ধোধন করে ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মিরাজুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার নাজমুল আলম। শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে বিনামূল্যের নতুন পাঠ্যবই। এসময় বিদ্যালয়ে লেগেছে উৎসবের ছোঁয়া। খালি হাতে বিদ্যালয়ে যাওয়া শিক্ষার্থীরা বাড়ি ফিরেছে নতুন বই নিয়ে, হাসিমুখে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যন মশিউর রহমান মৃধা, সাবেক সদর ইউপি চেয়ারম্যান গোলাম সরওয়ার জোমাদ্দার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু, সহ-সভাপতি লিয়াকত হোসেন তালুকদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জহিরুল আলম, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হারুন অর রশিদ, ফারহানা আফরোজ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, উপজেলা যুবলীগের সভাপতি তালুকদার এনামুল কবির টিপু, সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার, যুব মহিলা লীগের সভাপতি আসমা সুলতানা যুথী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিস জোমাদ্দার, ছাত্রলীগের আহবায়ক রিসান প্রমুখ। পরে বই বিতরণ শোষে এক দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।  উপজেলায় ২৪০টি স্কুল ,মাদ্রাসার মোট ৪১হাজার ৩৭২টি বই পর্যায়ক্রমে বিতরণ করা হয়। এর মধ্যে মাধ্যমিকে ১০৩৫০ শিক্ষার্থী পাবে ১,৪৯,৯৫৫ এবং মাদ্রাসায় (দাখিলে) ৬১০০শিক্ষার্থী পাবে ৮৮,৪১০,ইবতেদায়ী ৫৭৫০শিক্ষার্থী পাবে ৪১,৬০০ শত বই সহ মোট ২,৮৩,১৬৯ টি বই উপজেলা থেকে এবং ভোকেশনালে ১৭২ শিক্ষার্থীর ৩২০৪ টি সহ ৩ লাখ ৩৮হাজার ৭৮টি বই বিতরণ করা হয়েছে ।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন