সোমবার, ২০ মে ২০২৪, ১২:১১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় মিরাজুল ইসলামের জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র রাজপথে মোকাবেলা করতে হবে — যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভান্ডারিয়ায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ভান্ডারিয়া উপজেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় মৎস্যজীবিদের মাঝে জাল ও বকনা বাছুর বিতরণ গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ভান্ডারিয়া উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দীতায় চেয়ারম্যানসহ দুই ভাইস চেয়ারম্যান নির্বাচিত ভান্ডারিয়ায় পেনশন স্কিম মেলা উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে পিরোজপুরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা উপজেলা নির্বাচনকে কেন্দ্র করেইন্দুরকানীতে শেখ রাসেল স্মৃতি পাঠাগারে আগুন জেপি’র চেয়ারম্যান প্রার্থী মাহিবুল হোসেনের মনোনয়নপত্র বাতিল পিরোজপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেফতার ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে, কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই ভান্ডারিয়া উপজেলা নির্বাচনে তিন পদে ৬ প্রার্থীর মনোনয়ন দাখিল কাউখালীতে গাজার গাছ সহ যুবক গ্রেফতার ভান্ডারিয়ার অটো চালক কাওসারের লাশ কাঠালিয়ায় উদ্ধার কাউখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় মিশুক ড্রাইভার নিহত ভান্ডারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মিরাজুল ইসলামের মনোনয়নপত্র দাখিল ভান্ডারিয়ায় স্কাউট ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধের মৃত্যু
দুটি সম্মাননা পেলেন দীপংকর দীপক

দুটি সম্মাননা পেলেন দীপংকর দীপক

অনলাইন ডেস্ক

সাহিত্যিক-সাংবাদিক দীপংকর দীপক সম্প্রতি দুটি সম্মাননা অর্জন করেছেন। সাহিত্য-সংস্কৃতি ও সাংবাদিকতায় অবদান রাখার জন্য এ সম্মাননায় ভূষিত হন তিনি। এগুলো হচ্ছে, ‘বিশ্বভরা প্রাণ সম্মাননা’ ও ‘কান্দি ইউনিয়ন যুবসংঘ স্মারক সম্মাননা’।

‘বিশ্বভরা প্রাণ’ সংগঠনটি শিল্প-সাহিত্য চর্চার জন্য দুই বাংলাতে ইতিমধ্যেই বেশ সুনাম কুড়িয়েছে। অন্যদিকে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ‘কান্দি ইউনিয়ন যুবসংঘ’ সম্প্রতি প্রতিষ্ঠার রজতজয়ন্তী উৎসব পালন করেছে। সংগঠনটি এলাকায় শিল্প-সংস্কৃতিসহ জনউন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে।

সম্মাননা পাওয়ার অনুভূতি ব্যক্ত করে সাহিত্যিক-সাংবাদিক দীপংকর দীপক বলেন, ‘গত দুই মাসে পরপর এ সম্মাননা দুটি পেয়েছি। সুপ্রতিষ্ঠিত দুটি সংগঠনের কাছ থেকে সম্মাননা পেয়ে নিজেকে গর্বিত মনে হচ্ছে। আশা করি, এ সম্মাননার মর্যাদা অক্ষুণ্ণ রেখে আগামীতেও আমি প্রগতির পথ ধরে চলতে সক্ষম হবো।’

এ পর্যন্ত দীপংকর দীপকের ডজনখানেক বই প্রকাশিত হয়েছে। এর মধ্যে ‘বুনো কন্যা’, ‘নাস্তিকের অপমৃত্যু’ ও ‘ঈশ্বরের সঙ্গে লড়াই’ পাঠকমহলে বেশ প্রশংসিত হয়েছে। তাছাড়া তার সিক্যুয়াল কাব্যগ্রন্থ ‘নিষিদ্ধ যৌবন-প্রথম খণ্ড’ এবং ‘নিষিদ্ধ যৌবন-দ্বিতীয় খণ্ড’ও পাঠকপ্রিয়তা পেয়েছে।

সর্বশেষ গত বইমেলায় প্রকাশ পেয়েছে তাঁর চতুর্থ কাব্যগ্রন্থ ‘হে বঙ্গ’। ৪১টি দেশাত্মবোধক কবিতা নিয়ে সাজানো হয়েছে বইটি। চলতি বছর তার একটি প্রবন্ধগ্রন্থ বাজারে আসবে।

এদিকে কিছুদিন আগে ‘অন্ন কিংবা আত্মহত্যা’ শিরোনামে দীপকের একটি নাটক প্রচারিত হয়েছে। এ ছাড়া মাস দুয়েক আগে তার লেখা ‘সোনার দেশে জনম আমার মাগো’ শিরোনামের একটি দেশাত্মবোধক গান প্রকাশিত হয়েছে। শিগগিরই তার লেখা আরো দুটি দেশাত্মবোধক গান ও একটি চিত্রকাব্য প্রকাশিত হবে।

সাহিত্যচর্চার স্বীকৃতি হিসেবে দীপংকর দীপক এর আগে ‘বেগম রোকেয়া সাহিত্য সম্মাননা’, ‘সোনার বাংলা সম্মাননা’সহ বেশ কয়েকটি পুরস্কার অর্জন করেছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!