সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
পিরোজপুরে কবিরাজের ভুলে কাটা পড়ল স্কুলছাত্রের হাত

পিরোজপুরে কবিরাজের ভুলে কাটা পড়ল স্কুলছাত্রের হাত

পিরোজপুরের ইন্দুরকানীতে কবিরাজের ভুল চিকিৎসায় এক স্কুলছাত্রের হাত কেটে ফেলা হয়েছে।

ভুক্তভোগী হামিম ফরাজি ওই উপজেলার পশ্চিম বালিপাড়ার মো. আলমগীরের ছেলে। সে পশ্চিম বালিপাড়া বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র।

হামিমের বাবা জানান, ২০ দিন আগে ব্যাডমিন্টন খেলার সময় পড়ে গিয়ে হাতে ব্যথা পায় হামিম। পরে তাকে স্থানীয় কবিরাজ আলী আকাব্বর সরদারের কাছে নেয়া হয়। হাতে পচন ধরলে তাকে হাড় ভাঙ্গা চিকিৎসক রফিকুল ইসলামের কাছে নেয়া হয়। তিনি হামিমকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। সেখানে তার ডান হাত কেটে ফেলা হয়।

হাসপাতালে উপস্থিত হামিমের বড় বোন রোকসানা জানান, আমার ভাই এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে।

অভিযুক্ত কবিরাজ আলী আকাব্বর সরদারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবির হোসেন বয়াতি জানান, কবিরাজ আলী আকাব্বরের ভুল চিকিৎসায় স্কুলছাত্র হামিমের হাতে পচন ধরেছে।

পঙ্গু হাসপাতালের চিকিৎসক ডা. হাসিবুজ্জামান বলেন, হামিমের অবস্থা গুরুতর ছিল না। শুধু জয়েন্ট থেকে হাড়টি সরে গিয়েছিল। হাড়টা সঠিক জায়গায় এনে প্লাস্টার করে দিলেই হতো। ওই কবিরাজের কারণে রক্ত চলাচল বন্ধ হয়ে হাত পচন ধরেছে। হাত না কেটে আমাদের কোনো উপায় ছিল না।

তিনি আরো বলেন, পল্লী চিকিৎসক, কবিরাজ পদবী ব্যবহার করে কিছু হাতুড়ে ডাক্তার চিকিৎসার নামে মানুষের ক্ষতি করছেন। তারা শিক্ষাগত যোগ্যতা ছাড়া স্বাস্থ্য নীতিমালা ভঙ্গ করে গ্রামের মানুষদের ঠকাচ্ছেন।

 

 

 

 

সুত্র ডেইলি বাংলাদেশ

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana