সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
আলোচিত নির্ভয়ার চার ধর্ষকের ফাঁসি ২২ জানুয়ারি

আলোচিত নির্ভয়ার চার ধর্ষকের ফাঁসি ২২ জানুয়ারি

সাত বছর পর নির্ভয়াকে ধর্ষণের পর হত্যার দায়ে চার আসামির ফাঁসি কার্যকরের দিন ঘোষণা করেছেন দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট।

ফাঁসির দণ্ডিতরা হলেন- পবন গুপ্ত, মুকেশ সিংহ, বিনয় শর্মা এবং অক্ষয় ঠাকুর সিংহ। চলতি বছরের ২২ জানুয়ারি সকাল ৭ টায় তাদের ফাঁসিতে ঝোলানোর নির্দেশ দেয় আদালত। -খবর আনন্দবাজার পত্রিকার।

ওই গণমাধ্যমের এক প্রতিবেদনে জানানো হয়, মঙ্গলবার বিকেলে চার আসামির ফাঁসির আদেশ দেয় আদালত। এর আগে তিহাড় জেল থেকে চার আসামি বিচারকের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন। ওই সময় বিচারক তাদের জানান যে, তারা চাইলে রায় সংশোধনের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করতে পারে। এছাড়া জীবন ভিক্ষার আবেদনও করতে পারে।

এদিকে, চার আসামির ফাঁসি কার্যকরের নির্দেশ এগিয়ে আনতে পাতিয়ালা হাউস কোর্টে আবেদন করেছিলেন নির্ভয়ার মা নির্ভয়া দেবী ও বাবা বদ্রীনাথ সিংহ। ওই প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, ১৮ ডিসেম্বর সেই আবেদনের শুনানি চলার সময় ৭ জানুয়ারি পর্যন্ত রায় স্থগিত রাখেন অতিরিক্ত দায়রা বিচারক সতীশ অরোরা। সেই সময় আদালতের মধ্যেই কান্নায় ভেঙে পড়েন নির্ভয়ার মা আশাদেবী।

ফাঁসি কার্যকরের দিন ঘোষণার পর আশাদেবী সাংবাদিকদের বলেন, এ রায় আইন ব্যবস্থার ওপর মানুষের আস্থা ফেরাবে। আমার মেয়ে সুবিচার পেয়েছে। এছাড়া ভারতের সব মেয়েরাও সুবিচার পাবে।

নির্ভয়ার বাবা বদ্রীনাথ বলেন, রায়ে খুশি আমরা। ২২ জানুয়ারি সকাল ৭টায় আসামিদের ফাঁসি হবে। এ ধরনের অপরাধ যারা করে, এ রায় তাদের জন্য সংকেত।

২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে ২৩ বছরের তরুণী নির্ভয়াকে দিল্লিতে চলন্ত বাসে গণধর্ষণ করে ছয়জন। ওই সময় নির্ভয়া ও তার চেলে বন্ধু অবীন্দ্র প্রতাপের ওপর নৃশংস নির্যাতন চালায়। সেই মামলায় আগেই ওই চার আসামিকে ফাঁসির রায়  শুনিয়েছিল সুপ্রিম কোর্ট। ২০১৭ সালে সেই রায় পুনর্বিবেচনা করে দেখতে আদালতে আবেদন করেন আসামি অক্ষয়। ২০১৯ সালের ডিসেম্বরে তার সেই আবেদন বাতিল করা হয়।

 

 

 

সুত্র  ডেইলি বাংলাদেশ

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana