বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঝালকাঠিতে ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ ঝালকাঠিতে ট্রাক-কার-অটোর সংঘর্ষ, নিহত ১২ বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু ভান্ডারিয়া পৌরসভা পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক মতবিনিময় সভা নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ কাউখালীতে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত ভান্ডারিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত
ন্যূনতম অনিয়ম প্রমাণিত হলে ছাড় নয়: গৃহায়নমন্ত্রী

ন্যূনতম অনিয়ম প্রমাণিত হলে ছাড় নয়: গৃহায়নমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, নিয়মের বাইরে কাউকে কোনো কিছু করতে দেয়া হবে না। কারো বিরুদ্ধে ন্যূনতম অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে তাকে ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, দফতরগুলোতে দুর্নীতি ও অনিয়মমুক্ত কাজের পরিবেশ সৃষ্টি করতে হবে। ভুল-ত্রুটি থাকলে আত্মশুদ্ধি করতে হবে।

মঙ্গলবার সচিবালয়ে এক পর্যালোচনা সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশে মন্ত্রী এসব কথা বলেন। সরকারের এক বছর পূর্তিতে ‘স্বপ্নযাত্রার এক বছর’ শিরোনামে মন্ত্রণালয়ের বিগত এক বছরের কার্যক্রম নিয়ে এ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

কর্মকর্তাদের উদ্দেশে শ ম রেজাউল করিম বলেন, নতুন বছরে মন্ত্রণালয়ের সব প্রকল্পে কাজের গতি বাড়াতে হবে। এছাড়া নতুন-নতুন উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে হবে।

অকারণে চলমান উন্নয়ন প্রকল্প বিলম্বিত করা যাবে না বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, পরিত্যক্ত সম্পত্তি উদ্ধারে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সরকারি সম্পত্তি অবৈধ দখলমুক্ত করে উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে হবে। সম্মিলিত প্রচেষ্টা না থাকলে আমরা এগুতে পারবো না।

চতুর্থ শিল্প বিপ্লবের দোরগোড়ায় দাঁড়িয়ে মন্ত্রণালয় ও আওতাধীন দফতর-সংস্থার সব কার্যক্রমে ডিজিটালাইজেশনের কোনো বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, মন্ত্রণালয় ও দফতর-সংস্থার সবাই একটি পরিবার হয়ে ভবিষ্যতে কাজ করতে হবে। তা না হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের যে অপ্রতিরোধ্য গতি, সেটা ধরে রাখতে পারবো না। সংস্থাগুলোর কাজে স্বচ্ছতা, জবাবদিহি ও গতিশীলতা নিশ্চিত করতে হবে।

সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেন, গুণগত মান বজায় রেখে সঠিক সময়ে স্বচ্ছতার সঙ্গে আগামী বছরগুলোতে প্রকল্প বাস্তবায়নে সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana