সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত কৃষি কর্মকর্তা কর্তৃক সাংবাদিক হেনস্তার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি গঠন কাউখালীতে সংসারের হাল ধরতে বাবার পেশা খেয়া ঘাটের মাঝি হলেন স্কুল ছাত্রী মুনিরা ভান্ডারিয়ায় টাস্কফোর্স কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় ওয়ার্ল্ড ভিশনের দুর্যোগ সামগ্রী বিতরণ ভান্ডারিয়ায় ফুটপাতের অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান ভান্ডারিয়ায় বজ্রপাতে কৃষকের ৪ মহিষের মৃত্যু ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধাদের অনশন চার ঘন্টা পর প্রত্যাহার ভান্ডারিয়ায় দুই সন্তানের জননীকে ধর্ষনের চেষ্টা॥ লম্পটের আংশিক লিঙ্গ কর্তন কারারক্ষী পদে চাকুরীর প্রলোভন অর্থ আদায় ভান্ডারিয়ায় প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার ভান্ডারিয়ায় পাওনা টাকা চাওয়ায় দোকানীকে গরম পানি দিয়ে ঝলসে দেওয়া অভিযোগ (ভিডিও) ভান্ডারিয়ায় পাওয়ার গ্রিডে আগুন ৫ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ ৪ ঘন্টা বন্ধ কাউখালীতে এনজিও ঋনে সাধারণ মানুষ জর্জরিত মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ ও উপকরন বিতরণ কাউখালীতে মাঠ পর্যায়ে কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত সার্ক জার্নালিষ্ট ফোরাম বাংলাদেশ চাপ্টার এর কমিটি ঘোষণা ইন্দুরকানীতে সাঈদীর মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষীর মৃত্যু পিরোজপুরে জাল টাকা ব্যবসায়ীর ১৪ বছরের কারাদন্ডাদেশ ভান্ডারিয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার
এবার বাসে ধর্ষণের পর হত্যা, চালক গ্রেপ্তার

এবার বাসে ধর্ষণের পর হত্যা, চালক গ্রেপ্তার

প্রতীকি ছবি

এবার ঢাকার ধামরাই উপজেলায় বাসে মমতা আক্তার (১৯) নামের এক শ্রমিককে ধর্ষণের পর হত্যার অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার ভোররাতের এ ঘটনায় বাসটির চালক ফিরোজ ওরফে সোহেলকে (৩০) গ্রেপ্তার ও বাসটি জব্দ করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, গতকাল শনিবার মমতাকে ধর্ষণ ও হত্যার কথা আদালতে স্বীকার করেছেন আসামি সোহেল।

নিহত মমতা আক্তার ধামরাইয়ের কুশুরা ইউনিয়নের কাঠালিয়া গ্রামের বাসিন্দা এবং ডাউটিয়া এলাকার প্রতীক সিরামিক কারখানার শ্রমিক। গ্রেপ্তারকৃত বাসচালক ফিরোজ ওরফে সোহেল রাজবাড়ীর পাংশা উপজেলার খালকোলা গ্রামের আমানত খানের ছেলে ও ধামরাইয়ের বালিয়া ইউনিয়নের জেঠাইল গ্রামের জাকির হোসেনের মেয়েজামাই। তিনি শ্বশুরবাড়িতে থেকে প্রতীক সিরামিক কারখানার শ্রমিকদের ভাড়া করা বাস চালাতেন।

নিহতের স্বজন ও পুলিশ জানায়, ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ডাউটিয়া এলাকায় প্রতীক সিরামিক কারখানায় প্রায় সাত মাস ধরে শ্রমিকের কাজ করে আসছিলেন মমতা আক্তার। প্রতিদিনের মতো গত শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে কর্মস্থলে যাওয়ার জন্য কালামপুর-মির্জাপুর আঞ্চলিক মহাসড়কের কাঠালিয়া এলাকা থেকে মমতাকে কারখানার বাসে তুলে দেন তাঁর মা। তখন বাসে শুধু চালক সোহেল ছিলেন। বাসটি আধাকিলোমিটার যাওয়ার পর সোহেল মমতাকে ধর্ষণ করেন। পরে তাঁকে হত্যা করে ফেলে চলে যান। এদিকে শুক্রবার দিবাগত রাত ৮টা পর্যন্ত মমতা বাড়ি না ফেরায় স্বজনরা তাঁকে খোঁজাখুঁজি করে। কিন্তু তাঁকে পায়নি। রাত ১০টার দিকে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য নজরুল ইসলামের সহযোগিতায় ধামরাই থানায় একটি সাধারণ ডায়েরি করেন মমতার বাবা। স্বজনরা রাত সাড়ে ১১টায় মমতার লাশ দেখতে পায় সড়কটির পাশে হিজলীখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিমে পরিত্যক্ত ভিটার জঙ্গলে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। রাতেই বাসচালক সোহেলকে তাঁর শ্বশুরবাড়ি জেঠাইল থেকে আটক করা হয়। এ ঘটনায় নিহতের ভাই গতকাল সকালে থানায় হত্যা ও ধর্ষণ মামলা করেন।

আটক সোহেল পুলিশকে জানান, মমতা বাসে উঠার পরই সোহেল তাঁকে ধর্ষণের চিন্তা করেন। পরে বাস থামিয়ে বাতি বন্ধ করে মমতাকে ধর্ষণের চেষ্টা করেন। মমতা আত্মরক্ষার্থে সোহেলের হাতের বৃদ্ধ আঙুল কামড়ে মাংস ছিঁড়ে নেন। এরপর চিত্কার দিয়ে বাস থেকে বের হয়ে যান। তখন তাঁকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন সোহেল। পরে লাশ টেনে জঙ্গলটিতে রেখে দেন।

মামলার তদন্ত কর্মকর্তা কাওয়ালীপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক রাসেল মোল্লা আদালতের বরাতে জানান, আসামি সোহেল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনিনের কাছে ১৬৪ ধারায় মমতাকে ধর্ষণ ও হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা ধর্ষণের পর হত্যার কথা আদালতে স্বীকার এবং এ ঘটনায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর কামরাঙ্গীর চরে এক কিশোরীকে একটি নির্মাণাধীন ভবনে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়। কয়েক দিন আগে কুর্মিটোলায় রাস্তার পাশে ধর্ষণের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। ২০১৭ সালের আগস্টে টাঙ্গাইলের মধুপুরে এক তরুণীকে চলন্ত বাসে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যা করে রাস্তায় ফেলে দেওয়া হয়েছিল। এ ঘটনায় দেশে তোলপাড় হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana