সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় ২৫ ও ২৬ এপ্রিল স্পেশালাইজড মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে ভান্ডারিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ঝালকাঠিতে ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ ঝালকাঠিতে ট্রাক-কার-অটোর সংঘর্ষ, নিহত ১২ বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু ভান্ডারিয়া পৌরসভা পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক মতবিনিময় সভা নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ
মমতাকে বাসে ধর্ষণের পর হত্যা, চালক গ্রেপ্তার

মমতাকে বাসে ধর্ষণের পর হত্যা, চালক গ্রেপ্তার

এবার ঢাকার ধামরাই উপজেলায় বাসে মমতা আক্তার (১৯) নামের এক শ্রমিককে ধর্ষণের পর হত্যার অভিযোগ

এবার ঢাকার ধামরাই উপজেলায় বাসে মমতা আক্তার (১৯) নামের এক শ্রমিককে ধর্ষণের পর হত্যার অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার ভোররাতের এ ঘটনায় বাসটির চালক ফিরোজ ওরফে সোহেলকে (৩০) গ্রেপ্তার ও বাসটি জব্দ করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, গতকাল শনিবার মমতাকে ধর্ষণ ও হত্যার কথা আদালতে স্বীকার করেছেন আসামি সোহেল।

নিহত মমতা আক্তার ধামরাইয়ের কুশুরা ইউনিয়নের কাঠালিয়া গ্রামের বাসিন্দা এবং ডাউটিয়া এলাকার প্রতীক সিরামিক কারখানার শ্রমিক। গ্রেপ্তারকৃত বাসচালক ফিরোজ ওরফে সোহেল রাজবাড়ীর পাংশা উপজেলার খালকোলা গ্রামের আমানত খানের ছেলে ও ধামরাইয়ের বালিয়া ইউনিয়নের জেঠাইল গ্রামের জাকির হোসেনের মেয়েজামাই। তিনি শ্বশুরবাড়িতে থেকে প্রতীক সিরামিক কারখানার শ্রমিকদের ভাড়া করা বাস চালাতেন।

নিহতের স্বজন ও পুলিশ জানায়, ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ডাউটিয়া এলাকায় প্রতীক সিরামিক কারখানায় প্রায় সাত মাস ধরে শ্রমিকের কাজ করে আসছিলেন মমতা আক্তার। প্রতিদিনের মতো গত শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে কর্মস্থলে যাওয়ার জন্য কালামপুর-মির্জাপুর আঞ্চলিক মহাসড়কের কাঠালিয়া এলাকা থেকে মমতাকে কারখানার বাসে তুলে দেন তাঁর মা। তখন বাসে শুধু চালক সোহেল ছিলেন। বাসটি আধাকিলোমিটার যাওয়ার পর সোহেল মমতাকে ধর্ষণ করেন। পরে তাঁকে হত্যা করে ফেলে চলে যান। এদিকে শুক্রবার দিবাগত রাত ৮টা পর্যন্ত মমতা বাড়ি না ফেরায় স্বজনরা তাঁকে খোঁজাখুঁজি করে। কিন্তু তাঁকে পায়নি। রাত ১০টার দিকে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য নজরুল ইসলামের সহযোগিতায় ধামরাই থানায় একটি সাধারণ ডায়েরি করেন মমতার বাবা। স্বজনরা রাত সাড়ে ১১টায় মমতার লাশ দেখতে পায় সড়কটির পাশে হিজলীখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিমে পরিত্যক্ত ভিটার জঙ্গলে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। রাতেই বাসচালক সোহেলকে তাঁর শ্বশুরবাড়ি জেঠাইল থেকে আটক করা হয়। এ ঘটনায় নিহতের ভাই গতকাল সকালে থানায় হত্যা ও ধর্ষণ মামলা করেন।

আটক সোহেল পুলিশকে জানান, মমতা বাসে উঠার পরই সোহেল তাঁকে ধর্ষণের চিন্তা করেন। পরে বাস থামিয়ে বাতি বন্ধ করে মমতাকে ধর্ষণের চেষ্টা করেন। মমতা আত্মরক্ষার্থে সোহেলের হাতের বৃদ্ধ আঙুল কামড়ে মাংস ছিঁড়ে নেন। এরপর চিত্কার দিয়ে বাস থেকে বের হয়ে যান। তখন তাঁকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন সোহেল। পরে লাশ টেনে জঙ্গলটিতে রেখে দেন।

মামলার তদন্ত কর্মকর্তা কাওয়ালীপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক রাসেল মোল্লা আদালতের বরাতে জানান, আসামি সোহেল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনিনের কাছে ১৬৪ ধারায় মমতাকে ধর্ষণ ও হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা ধর্ষণের পর হত্যার কথা আদালতে স্বীকার এবং এ ঘটনায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর কামরাঙ্গীর চরে এক কিশোরীকে একটি নির্মাণাধীন ভবনে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়। কয়েক দিন আগে কুর্মিটোলায় রাস্তার পাশে ধর্ষণের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। ২০১৭ সালের আগস্টে টাঙ্গাইলের মধুপুরে এক তরুণীকে চলন্ত বাসে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যা করে রাস্তায় ফেলে দেওয়া হয়েছিল। এ ঘটনায় দেশে তোলপাড় হয়।

স্কুলছাত্রীসহ পাঁচজনকে ধর্ষণ

এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, রাজবাড়ী ও বরিশালের বাবুগঞ্জে তিন স্কুলছাত্রী এবং সুনামগঞ্জে এক কিশোরী ও গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে।

রূপগঞ্জ উপজেলার তারাব পৌর এলাকার গন্ধর্বপুরে স্কুলছাত্রীকে গত বৃহস্পতি ও শুক্রবার আটকে রেখে সংঘবদ্ধ ‘ধর্ষণ’ করা হয়। এ ঘটনায় মূল অভিযুক্ত তৌসিব গন্ধর্বপুরের বাদল মিয়ার ছেলে। ছাত্রীর পরিবারের অভিযোগ, কয়েক দিন আগে তৌসিব স্কুলছাত্রীটির কাছ থেকে ৫০০ টাকা ধার নেয়। বৃহস্পতিবার দুপুরে গন্ধর্বপুর স্ট্যান্ডে মেয়েটি ধারের টাকা ফেরত নিয়ে বাড়ি ফিরছিল। পথে তৌসিব, রূপসী এলাকার তানভীর ও সোহাগ এবং কর্ণগোপ এলাকার আফজাল মেয়েটিকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে তাকে রূপসী ও কর্ণগোপের দুটি বাড়িতে আটকে রেখে তারা ১৫ বন্ধু ধর্ষণ করে। শুক্রবার গভীর রাতে তাকে সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় ফেলে চলে যায় অভিযুক্তরা। রূপগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) রফিকুল হক জানান, এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে।

রাজবাড়ীতে গত বৃহস্পতিবার রাতে ঘরে ঢুকে এক স্কুলছাত্রীকে (১৭) ধর্ষণের অভিযোগে গতকাল ছাত্রীটির বাবা রাজবাড়ী থানায় মামলা করেছেন। মামলায় সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের খোলাবাড়ীয়া গ্রামের রাজ্জাক বেপারীর ছেলে সারজিল বেপারীকে (২২) আসামি করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাজবাড়ী থানার এসআই জাহিদুল ইসলাম জানান, গতকাল রাজবাড়ী হাসপাতালে ছাত্রীটির ডাক্তারি পরীক্ষা হয়েছে। সে রাজবাড়ীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দিও দিয়েছে। পলাতক আসামিকে গ্রেপ্তারে অভিযান চলছে।

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় গত শুক্রবার সন্ধ্যায় এক কিশোরী (১৪) ‘ধর্ষণের’ শিকার হয়। এ ঘটনায় কিশোরীর বাবা গতকাল বাবুগঞ্জ থানায় মামলা করেছেন। অভিযুক্ত মো. রিমন হাওলাদার উপজেলার ক্ষুদ্রকাঠি গ্রামের দুলাল হাওলাদারের ছেলে। থানার ওসি মিজানুর রহমান বলেন, এ ঘটনায় সহায়তাকারী মো. সুমনকে গ্রেপ্তার করা হয়েছে। রিমানকে গ্রেপ্তারে অভিযান চলছে। ভুক্তভোগীকে ডাক্তারি পরীক্ষার জন্য শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় গত বুধবার রাতে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার গৃহবধূ টুঙ্গিপাড়া থানায় মামলা করেছেন। আসামি তরুণ মণ্ডল (২৫) উপজেলার চরকুশলী গ্রামের রথীন মণ্ডলের ছেলে।

সুনামগঞ্জের গৌরারং ইউনিয়নে গত শুক্রবার রাতে চাচাতো শ্যালিকাকে (১৩) দুলাভাই ‘ধর্ষণ’ করেছেন। এ ঘটনায় সুনামগঞ্জ থানায় মামলা করেছেন ভুক্তভোগীর বাবা। রাতেই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা প্রদীপ দাস বলেন, আদালত আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

[প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়েছেন বরিশাল কার্যালয় এবং রাজবাড়ী, সুনামগঞ্জ, ধামরাই (ঢাকা), রূপগঞ্জ (নারায়ণগঞ্জ), টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) ও বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি।]

সূত্রঃ কালের কন্ঠ

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana