শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
সপ্তাহে ৩ দিন গ্রিনটি খেলে আয়ু বাড়বে ১ বছর!

সপ্তাহে ৩ দিন গ্রিনটি খেলে আয়ু বাড়বে ১ বছর!

সপ্তাহে তিনবার গ্রিন টি পান করলে তা দীর্ঘজীবী হতে এবং হার্ট অ্যাটাক বা স্ট্রোক হওয়ার ঝুঁকি কমাতে সাহায্য করে। এতে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট হৃদযন্ত্রকে রক্ষা করার পাশাপাশি আরও দীর্ঘ সময়ের জন্য সুস্থ থাকতে সহায়তা করতে পারে। গবেষকরা চীনে এক লক্ষেরও বেশি মানুষের উপর জরিপ শেষে দেখতে পান, নিয়মিত গ্রিন টি পানকারীরা যারা গ্রিন টি পান করেন না তাদের তুলনায় গড়ে ১.২৬ বছর বেশি বাঁচেন। যারা গ্রিন টি পান করেননি, তারা ১.৪ বছর পরে মারাত্মক হৃদরোগে আক্রান্ত হয়েছিল। তবে লিকার চা পানকারীদের জন্য কোনো উল্লেখযোগ্য সুবিধা পরিলক্ষিত হয়নি, বিজ্ঞানীরা জানিয়েছেন যে গ্রিন টিই একমাত্র চা যেটি সুস্বাস্থ্যের ক্ষেত্রে প্রভাব রাখতে পেরেছিল।

বিশেষজ্ঞরা বলছেন, এই গবেষণা মানুষকে সুস্বাস্থ্যের জন্য গ্রিন টিতে অভ্যাস্ত করার পক্ষে যথেষ্ট শক্তিশালী নয়। এমনকী এটি নিয়মিত পান করলেও তা অস্বাস্থ্যকর পানীয় পান করা থেকে বিরত রাখতে পারবে না। যদিও এই গবেষণায় গ্রিন টিতে একচেটিয়াভাবে নজর দেওয়া হয়নি তবে গবেষণার বেশিরভাগ লোকই এই গ্রিন টি পান করেছেন। অবশ্য গবেষকরা লিকার চা পান করে এমন লোকদের জন্য একই স্বাস্থ্য উপকারিতা দেখতে পান নি, যা কিনা ইংল্যান্ডে জনপ্রিয়। বেইজিংয়ের চাইনিজ একাডেমি অফ মেডিকেল সায়েন্সেসের এক গবেষণায় ১০০,৯০২ জনের স্বাস্থ্য পর্যবেক্ষণ করা হয়েছে যাদের কখনও ক্যান্সার, হার্ট অ্যাটাক বা স্ট্রোক হয়নি। গবেষকরা প্রায় সাত বছর ধরে তাদের স্বাস্থ্যের উপর নজর রাখে এবং কতবার চা পান করে তা রেকর্ড করে। যারা সপ্তাতে তিন বা তার চেয়েও বেশিবার চা পান করেছেন, তাদেরকেই নিয়মিত চা পানকারী হিসেবে গণনা করা হয়েছে। যারা এর চেয়ে কমবার চা পান করেছেন, তাদেরকে গণনার বাইরে রাখা হয়েছে। এদের মধ্যে মাত্র আট শতাংশ মানুষই লিকার চা পান করেছেন। বাকিরা গ্রিন টি-র ভক্ত, যদিও গবেষণার বিষয়বস্তু ছিল চা পানকারী ব্যক্তিরা, গ্রিন টি না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana