সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত কৃষি কর্মকর্তা কর্তৃক সাংবাদিক হেনস্তার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি গঠন কাউখালীতে সংসারের হাল ধরতে বাবার পেশা খেয়া ঘাটের মাঝি হলেন স্কুল ছাত্রী মুনিরা ভান্ডারিয়ায় টাস্কফোর্স কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় ওয়ার্ল্ড ভিশনের দুর্যোগ সামগ্রী বিতরণ ভান্ডারিয়ায় ফুটপাতের অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান ভান্ডারিয়ায় বজ্রপাতে কৃষকের ৪ মহিষের মৃত্যু ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধাদের অনশন চার ঘন্টা পর প্রত্যাহার ভান্ডারিয়ায় দুই সন্তানের জননীকে ধর্ষনের চেষ্টা॥ লম্পটের আংশিক লিঙ্গ কর্তন কারারক্ষী পদে চাকুরীর প্রলোভন অর্থ আদায় ভান্ডারিয়ায় প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার ভান্ডারিয়ায় পাওনা টাকা চাওয়ায় দোকানীকে গরম পানি দিয়ে ঝলসে দেওয়া অভিযোগ (ভিডিও) ভান্ডারিয়ায় পাওয়ার গ্রিডে আগুন ৫ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ ৪ ঘন্টা বন্ধ কাউখালীতে এনজিও ঋনে সাধারণ মানুষ জর্জরিত মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ ও উপকরন বিতরণ কাউখালীতে মাঠ পর্যায়ে কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত সার্ক জার্নালিষ্ট ফোরাম বাংলাদেশ চাপ্টার এর কমিটি ঘোষণা ইন্দুরকানীতে সাঈদীর মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষীর মৃত্যু পিরোজপুরে জাল টাকা ব্যবসায়ীর ১৪ বছরের কারাদন্ডাদেশ ভান্ডারিয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার
নীরবতা ভেঙে রাজপরিবার ছাড়ার নেপথ্যের সত্যিটা জানালেন হ্যারি

নীরবতা ভেঙে রাজপরিবার ছাড়ার নেপথ্যের সত্যিটা জানালেন হ্যারি

ব্রিটিশ রাজপরিবার থেকে হ্যারি ও মেগানের বেরিয়ে যাওয়ার খবর অনেকেই মর্মাহত হয়েছেন। দুই সপ্তাহ আগে একটি ইনস্টাগ্রাম পোস্টে তারা এ ঘোষণা দেয়ার পর রানি এলিজাবেথ সেটি সিদ্ধান্ত অনুমোদনও দিয়েছেন। এখন থেকে রাজউপাধিও ব্যবহার করবেন না তারা। ঘোষণা দেয়ার পর এ নিয়ে প্রথমবারের মতো জনসম্মুখে মুখ খুলেছেন হ্যারি।

রবিবার সন্ধ্যায় লন্ডনে আইভি সেলসিয়া ক্লাবে নিজের দাতব্য প্রতিষ্ঠান সেনটেবলের একটি অনুষ্ঠানে হ্যারি বলেন, আমি চাই আপনারা আমার কাছ থেকে সত্যিটা জানুন। যতটুকু আমি বলতে পারি- রাজপুত্র হিসেবে নয়, ডিউক হিসেবে নয়, শুধু হ্যারি হিসেবেই, আমি আপনাদেরই একজন, গত ৩৫ বছর ধরে আপনাদের সামনেই বেড়ে উঠেছি। ব্রিটেন আমার বাড়ি এবং ভালোবাসার জায়গা। বেড়ে উঠায় এ সময়টাতে আমি আপনাদের সহযোগিতা অনুভব করেছি। আপনারা খোলামনে মেগানকে স্বাগত জানিয়েছেন, আমি আমার সারাজীবনের কাঙিক্ষত ভালোবাসা খুঁজে পেয়েছি। সেই নারীকেই আমি স্ত্রী হিসেবে বেছে নিয়েছি যে আমার মতো একই মূল্যবোধ ধারণ করে। সে একই নারী আমি যার প্রেমে পেয়েছি। দেশের পতাকা সমুন্নত রাখতে এবং দেশের দায়িত্ব পালন করতে আমরা সবকিছু করি। যখন আমি মেগান বিয়ে করেছিলাম, আমরা রোমাঞ্চিত ছিলাম, আশাবাদী ছিলাম, আমরা সেবা করার জন্যই এখানে ছিলাম। এসব কারণই আমার মধ্যে বিশাল হতাশা নিয়ে এসেছে যার কারণে আজ এই পরিস্থিতি (রাজপরিবার থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত) তৈরি হয়েছে। সরে যাওয়ার যে সিদ্ধান্ত আমি এবং আমার স্ত্রী নিয়েছি, তা হালকাভাবে নিইনি। বহু বছরের প্রতিকূল অবস্থার মুখোমুখি হওয়ার পর কয়েকমাস ধরে আলোচনা করে এ সিদ্ধান্ত নিতে হয়েছে। জানি, আমি সবকিছু সঠিক করতে পারি না, কিন্তু এই সিদ্ধান্তের বিষয়ে আমার কাছে আর কোনো ‘অপশন’ ছিল না। জনগণের অর্থায়ন ছাড়া আমরা রানী, কমনওয়েলথ, আমার সামরিক প্রতিষ্ঠানের সেবা করতে চেয়েছি। কিন্তু দুর্ভাগ্যবশত সেটি সম্ভব নয়।
অনুষ্ঠানে রাজপরিবার ছেড়ে এখন শান্তিতে বসবাস করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন হ্যারি। তিনি দাতব্য প্রতিষ্ঠান ও সামরিক প্রতিষ্ঠানের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখারও অঙ্গীকার করেছেন।

বক্তৃতা দেয়ার সময় আবেগাপ্লুত হয়ে পড়েন হ্যারি। এসময় তিনি মা ডায়ানার কথা দুইবার উচ্চারণ করেন। হ্যারি আরও বলেন, দাদির (রানি) প্রতি আমার সবসময় পরিপূর্ণ শ্রদ্ধা থাকবে, আমার কমান্ডার ইন চিফি তিনি, তার প্রতি এবং আমার পরিবারের বাকি সবার প্রতি আমি কৃতজ্ঞ, মেগান ও আমার প্রতি গত কয়েক মাসে তারা যে সহযোগিতা দেখিয়েছে তার জন্য। আমি সেই একই মানুষ থাকবো যে নিজের দেশকে হৃদয়ে ধারণ করে এবং দেশের প্রয়োজনে উৎসর্গকৃত প্রাণ। আপনারা সবাই আমাকে জীবনযাপনের বিষয়ে শিক্ষা দিয়েছেন। এবং এই ভূমিকা সঠিক পথের বিষয়ে আমাকে আরও বেশি শেখাবে এমনকি আমার কল্পনার চেয়েও বেশি। আমরা বিশ্বাসের পথ গ্রহণ করছি- জীবনের এই পদক্ষেপে সাহস জোগানোর জন্য আপনাদের ধন্যবাদ।

সূত্র: মিরর ইউকে

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana