সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:০১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত কৃষি কর্মকর্তা কর্তৃক সাংবাদিক হেনস্তার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি গঠন কাউখালীতে সংসারের হাল ধরতে বাবার পেশা খেয়া ঘাটের মাঝি হলেন স্কুল ছাত্রী মুনিরা ভান্ডারিয়ায় টাস্কফোর্স কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় ওয়ার্ল্ড ভিশনের দুর্যোগ সামগ্রী বিতরণ ভান্ডারিয়ায় ফুটপাতের অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান ভান্ডারিয়ায় বজ্রপাতে কৃষকের ৪ মহিষের মৃত্যু ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধাদের অনশন চার ঘন্টা পর প্রত্যাহার ভান্ডারিয়ায় দুই সন্তানের জননীকে ধর্ষনের চেষ্টা॥ লম্পটের আংশিক লিঙ্গ কর্তন কারারক্ষী পদে চাকুরীর প্রলোভন অর্থ আদায় ভান্ডারিয়ায় প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার ভান্ডারিয়ায় পাওনা টাকা চাওয়ায় দোকানীকে গরম পানি দিয়ে ঝলসে দেওয়া অভিযোগ (ভিডিও) ভান্ডারিয়ায় পাওয়ার গ্রিডে আগুন ৫ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ ৪ ঘন্টা বন্ধ কাউখালীতে এনজিও ঋনে সাধারণ মানুষ জর্জরিত মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ ও উপকরন বিতরণ কাউখালীতে মাঠ পর্যায়ে কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত সার্ক জার্নালিষ্ট ফোরাম বাংলাদেশ চাপ্টার এর কমিটি ঘোষণা ইন্দুরকানীতে সাঈদীর মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষীর মৃত্যু পিরোজপুরে জাল টাকা ব্যবসায়ীর ১৪ বছরের কারাদন্ডাদেশ ভান্ডারিয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার
হার্টে ছিদ্র: ২ লাখ টাকা হলে বাঁচবে ছোট্ট আলী কদর

হার্টে ছিদ্র: ২ লাখ টাকা হলে বাঁচবে ছোট্ট আলী কদর

হাসিতে ভরা মুখ তিন বছর বয়সী আলী কদরের। সারাদিন ছুটে বেড়ানো, খেলাধুলা করে দিন কাটে শিশুটির। সমবয়সী অন্য শিশুরা যখন ক্লান্তিহীনভাবে খেলাধুলায় মত্ত থাকে, তখন মাঝেমধ্যেই অসুস্থ হয়ে পড়ে ছোট্ট আলী কদর।

শ্বাসকষ্ট, বমি বমি ভাব, বুকে ব্যথাসহ নানা উপসর্গ দেখা দেয় তার। একমাত্র ছেলের অসুস্থতা ঘিরে দুশ্চিন্তায় পড়ে যায় দরিদ্র এ পরিবারটি। অসুস্থ ছেলের এমন মুখভরা হাসিতেও এখন মলিন মুখ বাবা-মায়ের।

পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের বালুদিয়ার গ্রামের ফল ব্যবসায়ী রুমন খন্দকার ও গৃহিণী রীমা খাতুনের একমাত্র ছেলে আলী কদর।

জানা যায়, অসুস্থ হওয়ার পর শুরু হয় কবিরাজি ঝাড়ফুকের চিকিৎসা। কিন্তু রোগ সারার কোনো লক্ষণ না দেখে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পরীক্ষা-নিরীক্ষায় হার্টে ছিদ্র ধরা পড়ে শিশুটির। এর জন্য শিশুটির অপারেশন প্রয়োজন। লাগবে মোটা অঙ্কের টাকা। চিকিৎসকের এমন কথা শুনে চিন্তায় পড়েন বাবা-মা।

সরেজমিন গিয়ে জানা গেল, খেলনা গাড়িতে চেপে উঠোনের মধ্যে ছোটাছুটি করছে আলী কদর। অপরিচিত লোকজন দেখলেই মুখ লুকায় শিশুটি। সন্তানের এমন দুরন্তপনা দেখেও মুখে হাসি নেই বাবা রুমনের।

কারণ পাশের ঘরেই যন্ত্রণায় কাতারাচ্ছেন ক্যান্সারে আক্রান্ত তার বাবা আবদুল কাদের। চাটমোহর রেলস্টেশনে ছোট্ট দোকানে ফলের ব্যবসা করে সংসার চালাতে গিয়ে হিমসিম খেতে হয় রুমনকে।

ধারদেনা ও জমানো কিছু টাকা ব্যয় করে বাবার চিকিৎসা করাতে গিয়ে এখন নিঃস্ব হয়ে পড়েছেন। চিকিৎসার অভাবে একমাত্র ছেলে আলী কদরের হৃৎপিণ্ডের ফুটোর আকার বেড়ে চলেছে।

একদিকে বাবা, অন্যদিকে ছেলে কার চিকিৎসা করাবেন রুমন? এমন মানসিক চিন্তা ঘিরে ধরেছে তাকে।

অপরদিকে ছেলের চিকিৎসা করাতে না পেরে অঝোরে কেঁদে চলেছেন মা রীমা খাতুন।

রুমন খন্দকার যুগান্তরকে জানান, জন্মের পর আলী কদর স্বাভাবিকভাবেই বেড়ে উঠছিল। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমেই সে অসুস্থ হতে থাকে। কবিরাজ ও স্থানীয় চিকিৎসক দিয়ে দেখানো হয়।

রোগ না সারায় প্রথমে পাবনা, পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শিশু রোগ বিশেষজ্ঞ ডা. মো. ইকবাল বারীকে দিয়ে দেখানোর পর পরীক্ষা-নীরিক্ষার হার্টে ছিদ্র ধরা পড়ে।

পরে তার পরামর্শমতো ঢাকায় জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউট ও হাসপাতালে নিয়ে গেলে আলী কদরের সুস্থতার জন্য চিকিৎসক অপারেশনের কথা বলেন।

এর জন্য প্রয়োজন হবে দুই লাখ টাকা। পরে টাকার অভাবে চিকিৎসা না করিয়ে ছেলেকে বাড়িতে ফিরিয়ে আনা হয়। চিকিৎসা না করাতে পারলে হয়তো ছেলেকে বাঁচাতে পারবেন না- এমন চিন্তায় বাকরুদ্ধ হয়ে পড়েছেন। অন্যদিকে ক্যান্সারে আক্রান্ত বাবার চিকিৎসা করাতে পারছেন না! তাই সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন তিনি।

 

সুত্র দৈনিক যুগান্তর

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana