সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
মাস্ক দুষ্প্রাপ্য : চীনারা নাক ঢাকছে লেবুর খোসা, অন্তর্বাসে!

মাস্ক দুষ্প্রাপ্য : চীনারা নাক ঢাকছে লেবুর খোসা, অন্তর্বাসে!

ভয়াবহ করোনা ভাইরাসের আক্রমণে চীন চলছে মৃত্যুর মিছিল। কিছুতেই থামানো যাচ্ছে না এই ভাইরসাকে। এর আক্রমণে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২১৩ জন। এই ভয়ানক রোগের সংক্রমণ ছড়িয়েছে ৯ হাজারেরও বেশি মানুষের মধ্যে। চীনের বেশ কয়েকটি শহরকে বাকি দেশের থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। এমন কঠিন পরিস্থিতিতে ভাইরাস আটকাতে মাস্ক পরাটা বাধ্যতামূলক করা হলেও বাজারে পাওয়া যাচ্ছে না। দৈনিক ২০ কোটির বেশি মাস্কের প্রয়োজন পড়ছে। যা উৎপাদন করছে হিমশিম খাচ্ছেন উৎপাদকেরা।

করোনা ভাইরাসের ভয়ে রাস্তাঘাটে মানুষ প্রায় নেই বললেই চলে। মুখে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু বাজারে পর্যাপ্ত সংখ্যায় মাস্কের জোগান নেই। ফলে ভাইরাস থেকে বাঁচতে অভিনব পন্থা নিয়েছেন চীনের নাগরিকরা। উহান, সাংহাই-সহ চীনের নানা প্রদেশের বাসিন্দারা সহজলভ্য যে কোনো জিনিস মুখের মধ্যে সেঁটে কাজ চালাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিগুলি থেকে দেখা যাচ্ছে যে, কেউ বাতাবি লেবুর খোসা পরিস্কার করে, কায়দা করে মাস্ত বানিয়ে মুখ ঢাকা দিয়েছেন। কেউ কেউ আবার পানির বোতল, স্যানিটারি প্যাড ব্যবহার করেছেন। মারাত্মক ভাইরাস থেকে বাঁচাতে মহিলাদের মাস্ক হিসেবে মুখে অন্তর্বাস পড়তেও দেখা গিয়েছে।

চীনের হুবেই প্রদেশে প্রথম করোনা ভাইরাসের সংক্রমণ দেখা যায়। সর্দি, কাশি, জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হতে থাকেন একের পর এক মানুষ। ক্রমশ মহামারির আকার নিয়েছে করোনা ভাইরাস। আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, মোট ১৮টি দেশে ১০০ জন করোনা ভাইরাসে আক্রান্ত। ঝুঁকির তালিকায় যে দেশগুলি রয়েছে, তার মধ্যে প্রথম নামটি হল থাইল্যান্ড। এরপরেই আছে জাপান এবং হংকং। আমেরিকা আছে ৬ নম্বরে, অস্ট্রেলিয়া ১০ নম্বরে, ইংল্যান্ড ১৭ নম্বরে এবং ভারত ২৩ নম্বরে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana