শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
শতভাগ ভোট না পড়াই নির্বাচনের বড় অর্জন: মাহবুব তালুকদার

শতভাগ ভোট না পড়াই নির্বাচনের বড় অর্জন: মাহবুব তালুকদার

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, ইভিএম ব্যবহার করে এই নির্বাচনের সবচেয়ে বড় অর্জন হচ্ছে কোনও কেন্দ্রে শতকরা একশত ভাগ ভোট পড়েনি এবং নির্বাচনের আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করার সুযোগ ছিল না। রাতে ব্যালট বক্সে ভোট পড়া এবং কেন্দ্রে শতভাগ ভোট পড়ার অপবাদ থেকে আমরা মুক্ত।

শনিবার রাতে ঢাকা উত্তর ও দক্ষিন সিটির নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা জানান মাহবুব তালুকদার।

তিনি বলেন, ঢাকা উত্তর দক্ষিণ সিটি নির্বাচনে শেষ খবর পাওয়া পর্যন্ত শতকরা পঁচিশ ভাগ ভোট পড়েছে। তাতে কি ফলাফলের কিছু আসে যায়! নির্বাচন খুবই শান্তিপূর্ণ হয়েছে। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া কোন মারামারি বা রক্তক্ষয় হয়নি। ভোটের মাঠে একপক্ষ ব্যতীত অন্য পক্ষগুলোকে দেখা যায়নি। ভোটের মাঠে অন্য পক্ষের অনুপস্থিতির কারণ আমার অজ্ঞাত।

মাহবুব তালুকদার আরও বলেন, সকালে সাংবাদিকরা আমাদের জানান, বিরোধী দলের এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। সাংবাদিকদের এই অভিযোগগুলোর সত্যতা যাচাইয়ের সুযোগ ছিল না। আনারস প্রতীকের মহিলা প্রার্থী আমাকে জানিয়েছেন যে তার এজেন্ট কে ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। আমি তাকে লিখিত অভিযোগ জানাতে বলেছি।

নির্বাচনের নানা অনিয়ম নিয়ে তিনি বলেন, আমি সকাল সাড়ে দশটা থেকে বেলা ১২টা পর্যন্ত মোট মোট দশটি কেন্দ্র পরিদর্শন করি। সরকারি দল সমর্থিত মেয়র প্রার্থীর এজেন্ট ছাড়া আর কোন এজেন্ট দেখতে পাইনি। সকাল আটটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এই কেন্দ্রগুলোতে প্রায় দশ শতাংশ ভোট পড়েছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের যে চিত্র দেখা গেছে তাতে আমি মর্মাহত। আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে ব্যবস্থা না নিলে আচরণ বিধি থাকা না থাকায় কোন পার্থক্য থাকে না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana