বুধবার, ২৯ Jun ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় আয়ার শ্লীলতাহানীর চেষ্টা অধ্যক্ষ আটক সিসি টিভি ফুটেজে গরু চোর সনাক্ত চার চোর জেল হাজতে রোমাঞ্চকর ম্যাচে রাসেলকে হারাল বসুন্ধরা কিংস পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে কাউখালীতে আলোচনা সভা ও আনন্দ র‌্যালি ‘এই আনন্দের দিনে কারও প্রতি ঘৃণা নয়, কারও প্রতি বিদ্বেষ নয়’ পদ্মা সেতু উদ্বোধন: স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন খাম ও সিলমোহর প্রকাশ পিরোজপুর থেকে মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ৭ টি লঞ্চে আ.লীগ ও জেপির প্রায় ২০ হাজার নেতা কর্মী পদ্মা সেতু উদ্ভোধনে রওয়ানা ভান্ডারিয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক ২ ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা ফারুক হাওলাদার এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ চেষ্টার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশে মহারাজের নেতৃত্বে যাবেন ১৫ হাজার নেতাকর্মী কাউখালীতে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি চলাচলের অনপুযোগী॥ জন দূর্ভোগ চরমে ধর্ষণের পর আত্মগোপনে গিয়েও ধর্ষণ করতেন শামীম কাউখালীতে মেয়েকে উত্যাক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম ভান্ডারিয়ায় ছাত্রী ধর্ষণ, ধর্ষক শামীম উত্তরা থেকে গ্রেফতার নাজিরপুরে দুই ইউপি নির্বাচন নৌকার ভরাডুবি : স্বতন্ত্র প্রার্থীর বিজয় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় উপনির্বাচনে সদস্য পদে আব্দুর রহমান নির্বাচিত ভান্ডারিয়ায় ধর্ষক শামীমের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন
শতভাগ ভোট না পড়াই নির্বাচনের বড় অর্জন: মাহবুব তালুকদার

শতভাগ ভোট না পড়াই নির্বাচনের বড় অর্জন: মাহবুব তালুকদার

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, ইভিএম ব্যবহার করে এই নির্বাচনের সবচেয়ে বড় অর্জন হচ্ছে কোনও কেন্দ্রে শতকরা একশত ভাগ ভোট পড়েনি এবং নির্বাচনের আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করার সুযোগ ছিল না। রাতে ব্যালট বক্সে ভোট পড়া এবং কেন্দ্রে শতভাগ ভোট পড়ার অপবাদ থেকে আমরা মুক্ত।

শনিবার রাতে ঢাকা উত্তর ও দক্ষিন সিটির নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা জানান মাহবুব তালুকদার।

তিনি বলেন, ঢাকা উত্তর দক্ষিণ সিটি নির্বাচনে শেষ খবর পাওয়া পর্যন্ত শতকরা পঁচিশ ভাগ ভোট পড়েছে। তাতে কি ফলাফলের কিছু আসে যায়! নির্বাচন খুবই শান্তিপূর্ণ হয়েছে। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া কোন মারামারি বা রক্তক্ষয় হয়নি। ভোটের মাঠে একপক্ষ ব্যতীত অন্য পক্ষগুলোকে দেখা যায়নি। ভোটের মাঠে অন্য পক্ষের অনুপস্থিতির কারণ আমার অজ্ঞাত।

মাহবুব তালুকদার আরও বলেন, সকালে সাংবাদিকরা আমাদের জানান, বিরোধী দলের এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। সাংবাদিকদের এই অভিযোগগুলোর সত্যতা যাচাইয়ের সুযোগ ছিল না। আনারস প্রতীকের মহিলা প্রার্থী আমাকে জানিয়েছেন যে তার এজেন্ট কে ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। আমি তাকে লিখিত অভিযোগ জানাতে বলেছি।

নির্বাচনের নানা অনিয়ম নিয়ে তিনি বলেন, আমি সকাল সাড়ে দশটা থেকে বেলা ১২টা পর্যন্ত মোট মোট দশটি কেন্দ্র পরিদর্শন করি। সরকারি দল সমর্থিত মেয়র প্রার্থীর এজেন্ট ছাড়া আর কোন এজেন্ট দেখতে পাইনি। সকাল আটটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এই কেন্দ্রগুলোতে প্রায় দশ শতাংশ ভোট পড়েছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের যে চিত্র দেখা গেছে তাতে আমি মর্মাহত। আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে ব্যবস্থা না নিলে আচরণ বিধি থাকা না থাকায় কোন পার্থক্য থাকে না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana