রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
বিশ্রামের পর আজ থেকে অনুশীলনে নামবেন বাংলাদেশের তরুণরা

বিশ্রামের পর আজ থেকে অনুশীলনে নামবেন বাংলাদেশের তরুণরা

শিরোপা জয়ের স্বপ্নটা ছিল বুকের গোপনে। কিন্তু প্রত্যাশার চাপ হয়ে সেই স্বপ্নই যদি ডেকে আনে দুঃস্বপ্ন, তাই কেউই মুখ ফুটে বলেনি বিশ্বকাপ জয়ের কথা। তবে প্রস্তুতিতে রাখা হয়নি কোনো কমতি। ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, শ্রীলঙ্কায় যুব এশিয়া কাপ আর নিউজিল্যান্ড সফর, দেশে শ্রীলঙ্কার সঙ্গে সিরিজের পর বগুড়ায় নিবিড় প্রস্তুতি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জয়ের জন্য সম্ভাব্য সেরা প্রস্তুতিটাই নিয়েছিল বাংলাদেশের তরুণরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই মাটিতে কোয়ার্টার ফাইনাল জয়ে ব্যাটে-বলে সেই প্রস্তুতিরই প্রতিফলন। বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল, তার আগে কালকের দিনটা বিশ্রাম আর ঘোরাঘুরিতেই কাটিয়েছেন তরুণ ক্রিকেটাররা। দেশ ছেড়েছেন প্রায় এক মাস হয়ে গেল, সেমিফাইনালে পা রাখার আগ পর্যন্ত সময়টা ছিল স্নায়ুর চাপের। এখন খানিকটা হাঁপ ছেড়ে বাঁচা আর নতুন করে লড়াইয়ে ঝাঁপিয়ে পড়ার আগেই নেলসন ম্যান্ডেলার অদম্য মনোভাবেই অনুপ্রেরণা খুঁজছেন আকবর-রাকিবুলরা।

আজ থেকে ফের অনুশীলন। সেমিফাইনালে প্রতিপক্ষ নিউজিল্যান্ডের তরুণরা। অক্টোবরে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল আকবর আলীর দল। ব্ল্যাকক্যাপস জুনিয়রদের বিপক্ষে ৫ ওয়ানডের সিরিজটা বাংলাদেশ জিতেছিল ৪-১ ব্যবধানে। বাংলাদেশের কোনো দলের সেটাই নিউজিল্যান্ডের মাটিতে প্রথম কোনো সিরিজ জয়। যে একমাত্র ওয়ানডেটায় বাংলাদেশ হেরেছিল, সেটাতেও ২৯৫ রান করার পর হারতে হয় শেষ ওভারে। জেস ট্যাশকফের দলটার বিপক্ষে খেলার অভিজ্ঞতা ভালোই আছে আকবরদের। মৃত্যুঞ্জয় চৌধুরীর বিশ্বকাপ চোটের কারণে শেষ হয়ে গেলেও সতীর্থরা বাড়তি প্রচেষ্টায় তাঁর অনুপস্থিতিটা মিটিয়ে দিয়েছেন দারুণভাবে। তার ওপর রাকিবুলের দারুণ বোলিং আশা দেখাচ্ছে বাংলাদেশকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে কষ্ট করে জিতেছে নিউজিল্যান্ড, ক্যারিবীয়দের বাঁহাতি স্পিন বোলার অ্যাশমিড ৩৩ রানে ৩ উইকেট নিয়ে যথেষ্ট ভুগিয়েছেন। রাকিবুলের ঘূর্ণিজাদুতে প্রোটিয়াদের পরাস্ত হওয়ার পর তাঁকে ঘিরে কিউই শিকারের আশাটাও তাই বড় হচ্ছে। সেটা হয়ে গেলেই তো প্রথমবারের মতো ফাইনালে! ছোট অথচ কঠিন সেই পথ পাড়ি দেওয়ার আগে রসদ ও জ্বালানি ভরে নিতেই কালকের অবসর।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana