শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় ২৫ ও ২৬ এপ্রিল স্পেশালাইজড মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে ভান্ডারিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ঝালকাঠিতে ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ ঝালকাঠিতে ট্রাক-কার-অটোর সংঘর্ষ, নিহত ১২ বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু ভান্ডারিয়া পৌরসভা পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক মতবিনিময় সভা নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ
ভাঙা ব্রিজেই যাতায়াত

ভাঙা ব্রিজেই যাতায়াত

ভাঙা ব্রিজেই যাতায়াত

বরগুনার তালতলী উপজেলার বড়বগী ও সোনাকাটা ইউনিয়নের মধ্যে দিয়ে বয়ে গেছে তালতলী খাল। সওদাগর পাড়া ও কবিরাজ পাড়া বাজারের মাঝে অবস্থিত ব্রিজটি দুই ইউনিয়নের একমাত্র সংযোগস্থল। দুই ইউপির মানুষের যোগাযোগের সুবিদার জন্য ১৯৯১-৯২ সালে খালে একটি ব্রিজটি নির্মাণের উদ্যোগ নেন তৎকালীন (আমতলী ও তালতলী) নিয়ে গঠিত বরগুনা- ৩ আসনের সংসদ সদস্য মরহুম মো. মজিবর রহমান তালুকদার। পরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) তত্ত্বাবধানে সেতুটি নির্মাণ করা হয়।

তখন ১৫ লাখ টাকা ব্যয়ে সেতুটি নির্মিত হয়। সেতুটি নির্মাণের ফলে দু’টি ইউনিয়নের মানুষের মধ্যে পারস্পারিক যোগাযোগ বৃদ্ধি ও জীবনযাত্রার মানে পরিবর্তন শুরু হয়। কিন্তু চলতি বছরের ২০ জানুয়ারী কোমলমতি শিশুরা স্কুলে যাওয়ার পথে ব্রিজটির পশ্চিম পার্শ্ব ভেঙে পড়ে। পর্যটন কেন্দ্র টেংরাগিরি ইকোপার্কের সহজ পথ হলো এই ব্রিজটি।

সোনাকাটা ইউপি চেয়ারম্যান সুলতান আহমেদ ফরাজি মুঠোফোনে বলেন, বিকল্প পথ (২০ কিলোমিটার) দুরে হওয়ায় এই ব্রিজ দিয়ে নিশান বাড়িয়া প্রাইমারি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কবিরাজ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কবিরাজ পাড়া মাধ্যমিক বিদ্যালয়, কমডেকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, লাউপাড়া সাগর সৈকত মাধ্যমিক বিদ্যালয়, তালুকদার পাড়া সরকারি মাধ্যমিক বিদ্যালয়, তালুকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হরিণ খোলা মাদ্রাসাসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীসহ কয়েক হাজার স্থানীয় মানুষ ও পর্যটক চলাচল করে । সময় বাঁচাতে জীবনের ঝুঁকি নিয়ে বর্তমানে ব্রিজের ভাঙা অংশ দিয়েই চলাচল করছে। তাই এই এলাকার শিক্ষার্থীসহ সকল মানুষের জন্য ব্রিজটি দ্রুত নির্মাণের দাবি জানিয়েছেন তিনি।

বড়বগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর মিয়া আলম মুন্সি বলেন, দুই ইউনিয়নের একমাত্র সংযোগ ব্রিজটি ভেঙে পড়ায় মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছে তাই দুই ইউনিয়নের সকলের যোগাযোগের জন্য একটি গার্ডার ব্রিজ নির্মাণের দাবি এলাকাবাসীর দির্ঘদিনের । এ বিষয়ে তালতলী উপজেলা প্রকৌশলী আহম্মদ আলী বলেন, ব্রিজটি ভেঙে পরার খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। আর ব্রিজটির বয়স প্রায় ৩০ বছরের কাছাকাছি হওয়ায় এবং লবনাক্ততার কারণে বেশির ভাগ লোহায় মরিচা ধরে টেম্পার কমে গিয়ে ব্রিজটির পশ্চিম পার্শ্ব ভেঙে পড়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana