সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:২৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত কৃষি কর্মকর্তা কর্তৃক সাংবাদিক হেনস্তার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি গঠন কাউখালীতে সংসারের হাল ধরতে বাবার পেশা খেয়া ঘাটের মাঝি হলেন স্কুল ছাত্রী মুনিরা ভান্ডারিয়ায় টাস্কফোর্স কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় ওয়ার্ল্ড ভিশনের দুর্যোগ সামগ্রী বিতরণ ভান্ডারিয়ায় ফুটপাতের অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান ভান্ডারিয়ায় বজ্রপাতে কৃষকের ৪ মহিষের মৃত্যু ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধাদের অনশন চার ঘন্টা পর প্রত্যাহার ভান্ডারিয়ায় দুই সন্তানের জননীকে ধর্ষনের চেষ্টা॥ লম্পটের আংশিক লিঙ্গ কর্তন কারারক্ষী পদে চাকুরীর প্রলোভন অর্থ আদায় ভান্ডারিয়ায় প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার ভান্ডারিয়ায় পাওনা টাকা চাওয়ায় দোকানীকে গরম পানি দিয়ে ঝলসে দেওয়া অভিযোগ (ভিডিও) ভান্ডারিয়ায় পাওয়ার গ্রিডে আগুন ৫ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ ৪ ঘন্টা বন্ধ কাউখালীতে এনজিও ঋনে সাধারণ মানুষ জর্জরিত মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ ও উপকরন বিতরণ কাউখালীতে মাঠ পর্যায়ে কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত সার্ক জার্নালিষ্ট ফোরাম বাংলাদেশ চাপ্টার এর কমিটি ঘোষণা ইন্দুরকানীতে সাঈদীর মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষীর মৃত্যু পিরোজপুরে জাল টাকা ব্যবসায়ীর ১৪ বছরের কারাদন্ডাদেশ ভান্ডারিয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার
করোনা ভাইরাস রোধে পিরোজপুরে অবস্থানরত চীনের নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা

করোনা ভাইরাস রোধে পিরোজপুরে অবস্থানরত চীনের নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা

পিরোজপুর প্রতিনিধিঃ
বরিশাল-পিরোজপুর-খুলনা মহাসড়কের পিরোজপুরের কঁচা নদীর উপরে বেকুটিয়ায় ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর নির্মাণ কাজে পিরোজপুরে অবস্থানরত ৫৭ জন চীনা নাগরিককে করোনা ভাইরাসের প্রকোপ থেকে মুক্ত রাখতে এবং করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা তৈরির জন্য ডাক্তারী পরীক্ষা করা হয়েছে। পিরোজপুর জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এ ডাক্তারী পরীক্ষা করা হয়। উল্লেখ্য, চায়না রেলওয়ে ১৭ ব্রিজ গ্রুপ কোম্পানী লিমিটেড নামে চাইনিজ একটি প্রতিষ্ঠান ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর নির্মাণ কাজ করছে। আর পিরোজপুরের কুমরিমারা এলাকায় থেকে এ প্রতিষ্ঠানের বিভিন্ন পদে কাজ করেছে ৫৭ জন চীনা নাগরিক।
সোমবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে দুই জন ডাক্তারের একটি মেডিকেল টিম পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা এলাকায় সেতু নির্মাণ কাজে নিয়োজিত চীনের নাগরিকের স্বাস্থ্য পরীক্ষা করে।
এ বিষয়ে মেডিকেল ক্যাম্পের চিকিৎসক ডা. সানজিদা আজাদ সিফা জানান, কুমরিমারায় চায়না ব্যারাকে যারা অবস্থিত আছে তাদের কেউই এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এমন কোন তথ্য নেই বা লক্ষন নেই। এছাড়া তাদের মধ্যে কেউ কোন অসুস্থ নন। এমনকি এই করোনা ভাইরাস প্রভাব বিস্তারের সময় কেউ এই স্থান থেকে চীনে যায়নি এবং কেউ চীন থেকে আসেনি।
মেডিকেল ক্যাম্পের চিকিৎসক ডা. তারিক আজিজুল্লাহ জানান, সিভিল সার্জনের নির্দেশে পিরোজপুরে অবস্থানরত চীনা নাগরিকদের সাথে কথা বলে জানা গেছে, তাদের তেমন কোন সমস্যা নেই। তবে তাদের নিয়মিত চলাফেরার জন্য মাক্স ব্যবহারসহ করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষার জন্য বিভিন্ন পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত এমন কোন লক্ষন দেখা দিলে পিরোজপুর জেলা হাসপাতালে তাদের জন্য আলাদা বিভাগ খোলা হয়েছে বলেও তাদের জানানো হয়েছে।
বেকুটিয়া সেতু নির্মানের প্রোজেক্ট কো-অর্ডিনেটর ওয়াং চেঙ্ক উইং জানান, এখানে যারা কাজ করছে তারা ডিসেম্বর মাস থেকে কাজ করছে। এখান থেকে কেউ চীনে যায়নি এবং কেউ নতুন করে আসেনি। তাদের এখানে কেউ অসুস্থ হয়নি এখনো। করোনা ভাইরাস রোধে তারা সকলে নিয়ম মেনে চলাফেরা করছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana