শনিবার, ২৫ Jun ২০২২, ০৯:৫৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পিরোজপুর থেকে মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ৭ টি লঞ্চে আ.লীগ ও জেপির প্রায় ২০ হাজার নেতা কর্মী পদ্মা সেতু উদ্ভোধনে রওয়ানা ভান্ডারিয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক ২ ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা ফারুক হাওলাদার এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ চেষ্টার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশে মহারাজের নেতৃত্বে যাবেন ১৫ হাজার নেতাকর্মী কাউখালীতে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি চলাচলের অনপুযোগী॥ জন দূর্ভোগ চরমে ধর্ষণের পর আত্মগোপনে গিয়েও ধর্ষণ করতেন শামীম কাউখালীতে মেয়েকে উত্যাক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম ভান্ডারিয়ায় ছাত্রী ধর্ষণ, ধর্ষক শামীম উত্তরা থেকে গ্রেফতার নাজিরপুরে দুই ইউপি নির্বাচন নৌকার ভরাডুবি : স্বতন্ত্র প্রার্থীর বিজয় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় উপনির্বাচনে সদস্য পদে আব্দুর রহমান নির্বাচিত ভান্ডারিয়ায় ধর্ষক শামীমের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন কাউখালী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ভান্ডারিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত আবু তালহার বাবার আকুতি ভান্ডারিয়ায় সেচ্ছাসেবক দলের কর্মী সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে ধর্ষণের শিকার স্কুলছাত্রী সরকারি কাউখালী মহাবিদ্যালয় শিক্ষক সংকট, পাঠদান ব্যাহত জোর করে সামনের কাতারে দাঁড়ালেই নেতা হওয়া যায় না: কাদের
বালিপাড়া ইউনিয়ন আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ

বালিপাড়া ইউনিয়ন আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ

ইন্দুরকানী  প্রতিনিধিঃ অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত হচ্ছে ইন্দুরকানী উপজেলার ৩ নং বালিপাড়া ইউনিয়ন আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আজ শুক্রবার (৭ ফেব্রুয়ারী) সকাল ১০টায় বালিপাড়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে সর্বশেষ ২০১৩ সালে সম্মেলনের মাধ্যমে মোস্তাফিজুর রহমান হাওলাদারকে সভাপতি এবং হারুন-অর রশিদকে সাধারন সম্পাদক করে বালিপাড়া ইউনিয়ন আ.লীগের কমিটি ঘোষনা করা হয়। এরপর ২০১৩-২০১৪ সালে বিএনপি- জামায়াতের সরকার বিরোধী আন্দোলনের সময় সাধারণ সম্পাদক হারুন-অর রশিদের (হারুন চৌকিদার) বিরুদ্ধে বিএনপি-জামায়াতের সাথে গোপন আঁতাতের অভিযোগ ওঠায় দলীয় পদ থেকে তাকে বহিস্কার করে যুগ্ন-সাধারন সম্পাদক ইউপি সদস্য মোস্তফা কামাল হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয় উপজেলা আ.লীগ। তবে গত দুবছর আগে হারুন-অর রশিদের আকস্মিক মৃত্যু হলে মোস্তফা কামালই ঐ পদে বহাল থাকেন।
দলীয় সূত্রে জানা যায়, আগামী মার্চের মধ্যে ক্ষমতাসীন দলের দেশের জেলা-উপজেলার সব সাংগঠনিক ইউনিটের মেয়াদ উত্তীর্ণ কমিটি ভেঙ্গে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের জোড় তাগিদ দেয় কেন্দ্র। আর সে লক্ষে অনেকটা ঢাক-ঢোল ছাড়াই তড়িঘড়ি করে উপজেলার বালিপাড়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনের দিনক্ষণ ঘোষণা করে জেলা ও উপজেলা আ.লীগ। হঠাৎ করে এ সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ায় পদ প্রত্যাশী নেতারা নিজেদের মধ্যে আগাম প্রস্তুতি সেরে নেয়ার সময় পাননি। এমনকি আগাম প্রচার প্রচারণার সুযোগ না থাকায় এবারে তৃণমূলের কর্মি-সমার্থকদের মধ্যেও এ নিয়ে নেই তেমন কোন উৎসাহ উদ্দীপণা। তবে অধিকাংশ ওয়ার্ড কমিটি গুলো দীর্ঘ দিন ধরে মেয়াদ উত্তীর্ণ থাকায় সাংগঠনিক কর্মকান্ডে স্থবিরতা দেখা দিলেও উৎসবের আমেজ এখন পদ প্রত্যাশী অনুসারী নেতাকর্মিদের মধ্যে।
এদিকে গেল বছরের ২৬ ডিসেম্বর গেজেটে বালিপাড়াকে ভেঙ্গে চন্ডিপুর ও বালিপাড়া নামে দুটি পৃথক ইউনিয়ন ঘোষণা হলেও বর্তমানে আলাদা কোন কমিটি হচ্ছেনা বিধায় এ সম্মেলনকে ঘিরে মতবিরোধ রয়েছে দলের অনেকের মধ্যে।
এ সম্মেলনে সভাপতি-সম্পাদক পদ পেতে অনেকের মধ্যেই চলছে নীরব লোবিং ও তদবির। এদের মধ্যে সভাপতি পদে যারা আলোচনায় রয়েছেন তারা হলেন, বর্তমান সভাপতি মোস্তাফিজুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান স্বপন মাঝী ও সাবেক ইউপি সদস্য আবুল কালাম। এছাড়া সাধারণ সম্পাদক পদে বালিপাড়া ইউনিয়ন আ.লীগের বর্তমান ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোস্তফা কামাল, বর্তমান সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী হাওলাদার, যুবলীগের বর্তমান ইউনিয়ন সভাপতি ইউপি সদস্য মিজানুর রহমান মিজান ও সাবেক সভাপতি নাসির উদ্দিন সেপাই। এর বাইরেও সভাপতি-সম্পাদকের গুরুত্বপূর্ণ এ দুটি পদে কেউ কেউ পদ চাইতে পারেন বলে আভাষ পাওয়া গেছে।
দলীয় সূত্র জানায়, এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে পিরোজপুর জেলা আ.লীগের সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ্ব একেএমএ আউয়াল, বিশেষ অতিথি সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল হাকিম হাওলাদার, সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার সহ ইন্দুরকানী উপজেলা আ.লীগ সভাপতি এ্যাড. এম মতিউর রহমান, সাধারণ সম্পাদক মৃধা মো: মনিরুজ্জামান ও আ.লীগের অন্যান্য নেতৃবৃন্দ।
সম্মেলনের বিষয়ে উপজেলা আ.লীগ সভাপতি এ্যাড. এম মতিউর রহমান বলেন, দলের পেছনে অতীতে সবসময় যারা শ্রম দিয়েছেন এবং ত্যাগী, ক্লিন ইমেজ ও সাংগঠনিক যোগ্যতা রয়েছে যাদের এমন সব ব্যাক্তিরাই দলীয় পদ পাবেন। তবে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী নতুন এ কমিটিতে দলে বিভেদ সৃস্টিকারী, বিতর্কিত, সুবিধাবাদী এবং অনুপ্রেশকারীদের কোন ঠাঁই হবেনা বলে তিনি জানান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana