শনিবার, ২৫ Jun ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পিরোজপুর থেকে মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ৭ টি লঞ্চে আ.লীগ ও জেপির প্রায় ২০ হাজার নেতা কর্মী পদ্মা সেতু উদ্ভোধনে রওয়ানা ভান্ডারিয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক ২ ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা ফারুক হাওলাদার এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ চেষ্টার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশে মহারাজের নেতৃত্বে যাবেন ১৫ হাজার নেতাকর্মী কাউখালীতে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি চলাচলের অনপুযোগী॥ জন দূর্ভোগ চরমে ধর্ষণের পর আত্মগোপনে গিয়েও ধর্ষণ করতেন শামীম কাউখালীতে মেয়েকে উত্যাক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম ভান্ডারিয়ায় ছাত্রী ধর্ষণ, ধর্ষক শামীম উত্তরা থেকে গ্রেফতার নাজিরপুরে দুই ইউপি নির্বাচন নৌকার ভরাডুবি : স্বতন্ত্র প্রার্থীর বিজয় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় উপনির্বাচনে সদস্য পদে আব্দুর রহমান নির্বাচিত ভান্ডারিয়ায় ধর্ষক শামীমের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন কাউখালী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ভান্ডারিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত আবু তালহার বাবার আকুতি ভান্ডারিয়ায় সেচ্ছাসেবক দলের কর্মী সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে ধর্ষণের শিকার স্কুলছাত্রী সরকারি কাউখালী মহাবিদ্যালয় শিক্ষক সংকট, পাঠদান ব্যাহত জোর করে সামনের কাতারে দাঁড়ালেই নেতা হওয়া যায় না: কাদের
ভাসানচরে রোহিঙ্গা নয়, গৃহহীনদের পাঠানোর কথা ভাবা হচ্ছে

ভাসানচরে রোহিঙ্গা নয়, গৃহহীনদের পাঠানোর কথা ভাবা হচ্ছে

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ভাসানচর পরিদর্শন শেষে এ তথ্য জানান পররাষ্ট্র্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, সাধারণ শিক্ষা সফরে ভাসানচর পরিদর্শনে গিয়ে মনে হলো, সেখানে নতুন সিঙ্গাপুর তৈরি হচ্ছে। রোহিঙ্গাদের পাঠিয়ে এতো সুন্দর জায়গা নষ্ট করতে চাই না। বরং আমাদের দেশে যাদের বাড়ি-ঘর নেই তাদের সেখানে পাঠানো উচিত।

রোহিঙ্গা বিষয়ে পররাষ্ট্র্রমন্ত্রী বলেন, তারা ভাসানচরে যেতে রাজি না-বিষয়টি সঠিক না। তবে ইউএনএইচসিআরসহ বিদেশি সংস্থাগুলো বারবার আপত্তি জানিয়ে আসছে।

ভাসানচরের পরিবেশ নিয়ে তিনি বলেন, সেখানে আপাতত কয়েকশ ঘর তৈরি হয়েছে। নিয়মিত প্রক্রিয়ায় আরও নির্মাণ করা হবে। এবারের বুলবুল ঘূর্ণিঝড়েও সেখানে কোনো ক্ষতি হয়নি। বরং কিছু লোক সেখানে গিয়ে আশ্রয় নিয়েছিলো। গত কয়েকবছর ধরে সামুদ্রিক জলোচ্ছাসের কোনো পানি সেখানে ঢোকেনি। পুরো দ্বীপজুড়ে ৩০ ফুট উঁচু বাঁধ দেয়া হয়েছে।’

তিনি আরো জানান, ভাসানচর দৃষ্টিনন্দন জায়গা, একে সুন্দর শহর হিসেবে গড়ে তোলা হবে। সেখানে কিছু বিশ্ববিদ্যালয় ও রিসোর্ট তৈরি করা যেতে পারে। এখানে সকলে ওয়াটার স্কি করতে পরবেন।

উল্লেখ্য, মিয়ানমার থেকে পালিয়ে প্রায় সাড়ে ১১ লাখের বেশি রোহিঙ্গা কক্সবাজারের বিভিন্ন শিবিরে মানবেতর জীবনযাপন করছে। তাদের মধ্যে প্রায় এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তরে সরকারের পক্ষ থেকে পরিকল্পনা গৃহিত হয়। সেই লক্ষ্যেই নির্মিত হয় আবাসিক অবকাঠামো। তবে জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা এ বিষয়ে বরাবর সরকারের বিরোধিতা করে আসছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana