সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
টেস্ট দলে হাসান মাহমুদ কেন?

টেস্ট দলে হাসান মাহমুদ কেন?

জিম্বাবুয়ের বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাদ পড়েছেন অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ। ফিরেছেন মুশফিকুর রহিম। পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ পড়েছেন আরও তিনজন- সৌম্য সরকার, আল-আমিন ও রুবেল হোসেন। মুশফিক ছাড়াও ফিরেছেন মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। সুযোগ পেয়েছেন তরুণ গতি তারকা হাসান মাহমুদ ও ব্যাটসম্যান ইয়াসির আলী।

রবিবার বাংলাদেশের টেস্টে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এদিকে, প্রথমবারের মতো বাংলাদেশের টেস্ট দলে জায়গা পাওয়া হাসান ছাড়াও জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে আরও চার পেসার রয়েছেন। তবে হাসানের জায়গা পাওয়ার পেছনে মূল কারণ তার গতি। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

সদ্য শেষ হওয়া বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে ১৩ ম্যাচে ১০ উইকেট শিকার করার পাশাপাশি ঘণ্টায় সর্বোচ্চ ১৪২.৪০ কিলোমিটার গতিতে বোলিং করে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি। দল ঘোষণার পর মিনহাজুল আবেদীন নান্নুও হাসান মাহমুদকে দলে নেয়ার কারণ হিসেবে এই গতির কথাই জানিয়েছেন।

এ ব্যাপারে প্রধান নির্বাচক বলেন, ‘ওকে (হাসান মাহমুদ) যখন আমরা এক বছর আগে এইচপি স্কোয়াডে নিয়েছিলাম তখনই কিন্তু প্ল্যান ছিল আমরা যত জোরে বল করতে পারে এমন কাউকে নেব। আমাদের জোরে বল করা বোলারের অভাব ছিল যে কিনা ১৪০ কিলোমিটারের কাছাকাছি গতিতে ধারাবাহিকভাবে বল করতে পারে। সে হিসেবে ওর মধ্যে আমরা এই ট্যালেন্টটা দেখেছি। দূর্ভাগ্যবশত মাঝে সে কিছুটা লাইনচ্যুত ছিল। আবার কামব্যাক করেছে। যার কারণে সিস্টেমের মধ্যে আমরা ওকে নিয়েছি।’

আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলায় সিরিজের একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলী।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana