সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
স্বরূপকাঠিতে আউরিয়ার সুদ ব‍্যবসায়ী হাকিম চৌধুরীর চেক জালিয়াতি 

স্বরূপকাঠিতে আউরিয়ার সুদ ব‍্যবসায়ী হাকিম চৌধুরীর চেক জালিয়াতি 

স্বরুপকাঠী  প্রতিনিধি
পিরোজপুরে স্বরূপকাঠীর উপজেলায় আউরিয়া গ্রামের মৃত আব্দুল গনী মিয়ার ছেলে সুদ ব‍্যবসায়ী হাকিম চেীধুরির বিরূদ্ধে চেক জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। শাহিন ও শরিফা বেগমকে মাত্র ৭০ হাজার টাকা ঋন দেয়ার কথা বলে ব্লাঙ্ক চেকে জমা রাখে
 এবং চেকের পাতায় তিন লক্ষ টাকা লিখে রাখার দুঃসাহস দেখিয়েছেন আত্ম স্বীকৃত সুদ ব্যবসায়ী হাকিম চেীধুরি।
এ বিষয় শাহিন ও তার স্ত্রী শরিফা বেগম সিনিয়র সহকারি পুলিশ সুপার নেছারাবাদ সার্কের মোঃ রিয়াজ হোসেন পিপিএম এ বরাবরে একটি লিখিত অভিযোগ করেন। পরে বিষয়টি নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি বর্গ কে নিয়ে সমাধানের চেষ্টা করা হলে কোন সমাধান হয়নি। বৈঠকের এক পর্যয়ে পবিত্র কুরআন শরিফের উপর হাত রেখে হাকিম চৌধুরী বলে, আমি শাহীন কে এক লক্ষ পাঁচ হাজার টাকা ঋন দিয়েছি এবং শাহিন ছয় মাসের মধ্যে টাকা ফেরত দিবে যা শাহিন শরিফা কোন ভাবেই মেনে নিতে পারে নাই। এই সিদ্ধান্ত শুনে শরিফা অজ্ঞান হয়ে পড়ে।
অথচ শাহিন ও শরিফার সাথে হাকিম চৌধুরীর মোবাইলে যে কথাবার্তা হয় তাতে পরিস্কার বোঝা যায় শাহিন এক টাকাও নেয়নি। শাহিন ঋন চেয়েছে ৭০ হাজার টাকা, হাকিম চৌধুরী বলেন ঋন নিয়েছে ১,০৫,০০০টাকা, চেকের পাতায় লেখা হলো তিন লক্ষ টাকা। ঘটনাটি নিয়ে স্বরূপকাঠীতে স্থানীয় মহলে সমালোচনার ঝড় বইছে হামিক চৌধুরীকে  নিয়ে, সকলে একজন আত্ম স্বীকৃত সুদখোর হিসাবেই দেখছেন তাকে এনজিও থেকে সুদে টাকা এনে দ্বিগুন  লাভে সুদে লাগায় হাকিম চৌধুরী ।
এ বিষয় নেছারাবাদ থানার এস আই মজিবুর রহমান  জনান, আমরা অভিযোগের বিষয়ে খতিয়ে দেখতেছি , এভাবে কাউকেই সুদের ব‍্যবসা করতে দেয়া হবেনা। হাকিম চৌধুরী  যে ভাবে সুদের ব্যবসা করতেছে এটা সম্পুর্ন আইন বহির্ভূত এবং এক লক্ষ টাকা ঋন দিয়ে ,তিন লক্ষ টাকা চেকে লিখে রাখা এটা বড় ধরনের অপরাধের মধ্যে পড়ে। সার্কেল স্যার আছেন ওসি স্যার আছেন তাদের সাথে আলাপ করে আমরা আইনানুগ ব্যাবস্থা নিব।
নেছারাবাদ উপজেলার সকল গ্রাম গুলোতে ছড়িয়ে পড়েছে সুদের ব্যবসা যা বর্তমানে মহামারি আকার ধারণ করেছে। সুদ খোরদের রোষানলে পড়ে অসহায় হয়ে পড়েছে সমাজের নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের সাধারণ মানুষগুলো।সুদ খোরদের নেই কোন সরকারি বৈধতা তাদের এমন কর্মকান্ডে সংশ্লিষ্ট কর্তৃপক্ষেরও নেই কোন পদক্ষেপ।আর যে কারনে ঋনের নামে এসব শোষণ বেড়েই চলছে।সমাজের এই ক্ষতিকর সমাজ-বিরোধী অবৈধ ব‍্যক্তি বিশেষ সুদ ব্যবসা উচ্ছেদে এলাকাবাসীর দাবি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ ও প্রশাসন এ ব্যাপারে জরুরী পদক্ষেপ নেয়া প্রয়োজন ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana