রবিবার, ২৬ Jun ২০২২, ১১:৪৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
রোমাঞ্চকর ম্যাচে রাসেলকে হারাল বসুন্ধরা কিংস পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে কাউখালীতে আলোচনা সভা ও আনন্দ র‌্যালি ‘এই আনন্দের দিনে কারও প্রতি ঘৃণা নয়, কারও প্রতি বিদ্বেষ নয়’ পদ্মা সেতু উদ্বোধন: স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন খাম ও সিলমোহর প্রকাশ পিরোজপুর থেকে মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ৭ টি লঞ্চে আ.লীগ ও জেপির প্রায় ২০ হাজার নেতা কর্মী পদ্মা সেতু উদ্ভোধনে রওয়ানা ভান্ডারিয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক ২ ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা ফারুক হাওলাদার এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ চেষ্টার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশে মহারাজের নেতৃত্বে যাবেন ১৫ হাজার নেতাকর্মী কাউখালীতে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি চলাচলের অনপুযোগী॥ জন দূর্ভোগ চরমে ধর্ষণের পর আত্মগোপনে গিয়েও ধর্ষণ করতেন শামীম কাউখালীতে মেয়েকে উত্যাক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম ভান্ডারিয়ায় ছাত্রী ধর্ষণ, ধর্ষক শামীম উত্তরা থেকে গ্রেফতার নাজিরপুরে দুই ইউপি নির্বাচন নৌকার ভরাডুবি : স্বতন্ত্র প্রার্থীর বিজয় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় উপনির্বাচনে সদস্য পদে আব্দুর রহমান নির্বাচিত ভান্ডারিয়ায় ধর্ষক শামীমের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন কাউখালী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ভান্ডারিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত আবু তালহার বাবার আকুতি
একযোগে চীন-পাকিস্তানকে লড়াইয়ে টেক্কা দেবে ভারতের অত্যাধুনিক যুদ্ধাস্ত্র

একযোগে চীন-পাকিস্তানকে লড়াইয়ে টেক্কা দেবে ভারতের অত্যাধুনিক যুদ্ধাস্ত্র

আজই স্বাক্ষরিত হতে চলেছে বহু প্রতীক্ষিত ইন্দো-মার্কিন প্রতিরক্ষা চুক্তি। এর ফলে প্রায় ৩ বিলিয়ন ডলারের অত্যাধুনিক মার্কিন যুদ্ধাস্ত্র কিনবে ভারত। চীন ও পাকিস্তানকে একযোগে লড়াইয়ে টেক্কা দিতে এবার ভারতীয় সেনার হাতে আসছে ‘ব্রহ্মাস্ত্র’।

গতকাল, দু’দিনের ভারত সফরে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করে তিনি জানান, নয়াদিল্লি চাইলে ‘এয়ার ডিফেন্স সিস্টেম-সহ ‘বন্ধু’ ভারতকে নানান অত্যাধুনিক অস্ত্র সরবরাহ করবে আমেরিকা। রুশ অস্ত্রে অভ্যস্ত হলেও, চীন ও পাকিস্তানের সঙ্গে ‘টু ফ্রন্ট’ লড়াইয়ে প্রস্তুত থাকতে মার্কিন অস্ত্র চাইছে ভারত। কারণ প্রযুক্তি ও মারণ ক্ষমতার হিসেবে মার্কিন হাতিয়ারের জুড়ি মেলা ভার।
জানা গেছে, ২.৬ বিলিয়ন ডলার দিয়ে ২৪টি এমএইচ-৬০ রোমিও সি-হক হেলিকপ্টার ও প্রায় ৮০ কোটি ডলার মূল্যের ছ’টি এএইচ-৬৪ই অ্যাপাচে হেলিকপ্টার কিনতে আমেরিকার সঙ্গে চুক্তিবদ্ধ হতে চলেছে ভারত।

উল্লেখ্য, ভারত মহাসাগরে প্রতিপত্তি বাড়াতে গত বছরই ‘মাল্টি-রোল’ জ়েড-২০ হেলিকপ্টার তৈরি করে ফেলে চীন। জাহাজ তো সামান্য ব্যাপার, ভয়ঙ্কর এই হেলিকপ্টার সমুদ্রের নীচে গা-ঢাকা দিয়ে থাকা সাবমেরিনও গুঁড়িয়ে দিতে পারবে। ডুবোজাহাজ যতই গভীরে থাক, ‘মাল্টি-রোল’ হেলিকপ্টার তার গন্ধ পাবেই। এদিকে ভারতীয় নৌসেনার ঘরে সেই ৪০ বছরের পুরনো ব্রিটিশ ‘সি-কিং চপার’ ছাড়া আর কিছু নেই।

সূত্র : সংবাদ প্রতিদিন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana