শনিবার, ২৫ Jun ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পিরোজপুর থেকে মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ৭ টি লঞ্চে আ.লীগ ও জেপির প্রায় ২০ হাজার নেতা কর্মী পদ্মা সেতু উদ্ভোধনে রওয়ানা ভান্ডারিয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক ২ ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা ফারুক হাওলাদার এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ চেষ্টার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশে মহারাজের নেতৃত্বে যাবেন ১৫ হাজার নেতাকর্মী কাউখালীতে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি চলাচলের অনপুযোগী॥ জন দূর্ভোগ চরমে ধর্ষণের পর আত্মগোপনে গিয়েও ধর্ষণ করতেন শামীম কাউখালীতে মেয়েকে উত্যাক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম ভান্ডারিয়ায় ছাত্রী ধর্ষণ, ধর্ষক শামীম উত্তরা থেকে গ্রেফতার নাজিরপুরে দুই ইউপি নির্বাচন নৌকার ভরাডুবি : স্বতন্ত্র প্রার্থীর বিজয় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় উপনির্বাচনে সদস্য পদে আব্দুর রহমান নির্বাচিত ভান্ডারিয়ায় ধর্ষক শামীমের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন কাউখালী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ভান্ডারিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত আবু তালহার বাবার আকুতি ভান্ডারিয়ায় সেচ্ছাসেবক দলের কর্মী সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে ধর্ষণের শিকার স্কুলছাত্রী সরকারি কাউখালী মহাবিদ্যালয় শিক্ষক সংকট, পাঠদান ব্যাহত জোর করে সামনের কাতারে দাঁড়ালেই নেতা হওয়া যায় না: কাদের
এবার তরুণীসহ হাতেনাতে ধরা স্বেচ্ছাসেবক লীগ নেতা

এবার তরুণীসহ হাতেনাতে ধরা স্বেচ্ছাসেবক লীগ নেতা

কক্সবাজারে দেহ ব্যবসা ও ইয়াবা কারবার বন্ধের ডাক দেয়ার এক দিন পরই ধরা খেয়েছেন কাজী রাসেল আহমেদ নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ গোপন কাজের উত্তেজক ট্যাবলেট ও সরঞ্জাম।

পুলিশ সেই নেতার সঙ্গে এক তরুণীকেও আটক করেছে। তবে পুলিশি অভিযানের সময় আরো ১০-১২ জন তরুণী পালিয়ে যায়। কাজী রাসেল কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যকরী কমিটির সদস্য। সাগরপারের আণবিক শক্তি কমিশন অফিসসংলগ্ন এলাকায় ওই স্বেচ্ছাসেবক লীগ নেতার বাসায় আয়োজিত ইয়াবা সেবনের জলসায় গতকাল সোমবার ভোরে এ অভিযান চালায় পুলিশ।

অভিযোগ রয়েছে, রাজধানী ঢাকায় আটক যুব মহিলা লীগ নেত্রী পাপিয়ার মতোই নানা অপরাধে জড়িত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী রাসেল।

পুলিশের দেয়া তথ্য মতে, কক্সবাজার সাগরপারে রোহিঙ্গাসহ দুই শতাধিক তরুণীকে আটকে রেখে দেহ ব্যবসায় বাধ্য করতেন এই স্বেচ্ছাসেবক লীগ নেতা। তার দাপটে সাগরপারের পর্যটন ব্যবসায়ীরাও অতিষ্ঠ ছিলেন। কাজী রাসেলের এমন অবৈধ কারবারের সঙ্গী কয়েক’শ দালাল। এসব দালাল হোটেলে ইয়াবা ও নারী সরবরাহ করত বলে অভিযোগ রয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে, সাগরপারের হোটেল-মোটেল জোনে জমির প্লট ও ফ্ল্যাট দখল করে দীর্ঘদিন ধরে দেহ ব্যবসা ও ইয়াবার কারবার চলে আসছে। এসব অপরাধে জড়িত রয়েছে দুটি বাহিনী। এদের একটি ক্ষমতাসীন দলের সমর্থক, অন্যটি বিএনপি সমর্থিত সন্ত্রাসী বাহিনী।

ক্ষমতাসীন দলের বাহিনীটি নিয়ন্ত্রক স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী রাসেল। অভিযোগ রয়েছে, সাগরপারের পর্যটন এলাকায় সব ধরনের অপরাধের নিয়ন্ত্রণ করে আসছে তার বাহিনীর সন্ত্রাসীরা।

অন্যদিকে ‘মুনিয়া বাহিনী’ নামের অন্য সন্ত্রাসী দলের বিরুদ্ধে রয়েছে ভয়ঙ্কর অপরাধের অভিযোগ। বাহিনীটির প্রধান শাহাদত হোসেন মুনিয়া স্থানীয় যুবদলের রাজনীতির সঙ্গে যুক্ত। অভিযোগ রয়েছে, সন্ত্রাসী মুনিয়ার বড় বোন এবং কক্সবাজার মহিলা দলের সভানেত্রী নাসিমা আকতার বকুল সন্ত্রাসী বাহিনীটির অন্যতম মদদদাতা।

কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মাসুম খান জানান, সাগরপারের সন্ত্রাসী কর্মকাণ্ড দমনে পুলিশি অভিযান শুরু হয়েছে কয়েক দিন আগেই। পুলিশি অভিযানের মুখে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী রাসেল নিজেকে ‘পরিচ্ছন্ন নেতা’ দেখাতে গত শনিবার রাতে কটেজ ব্যবসায়ী সমিতির নামে একটি সভা ডাকেন।

এতে তিনি সমিতির সভাপতি পরিচয় দিয়ে পর্যটনবান্ধব পরিবেশ সুরক্ষার ডাক দিয়ে বলেন, পর্যটন এলাকায় কোনো দেহ ব্যবসা এবং ইয়াবা কারবারির স্থান হবে না। এর এক দিন পর ওই নেতা ইয়াবার জলসা থেকে তরুণীসহ আটক হলেন।

কক্সবাজার সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মো. শাহজাহান কবির বলেন, কাজী রাসেলের নামে মানবপাচারের অভিযোগে থানায় মামলা করে কারাগারে পাঠানো হয়েছে। তাকে আটকের পর অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাচ্ছে। সব কিছু আমলে নিয়ে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে কাজী রাসেলের বড় ভাই কক্সবাজার পৌরসভার কাউন্সিলর কাজী মোর্শেদ আহমেদ বাবু জানান, পারিবারিক কলহের একটি ঘটনার জের ধরে পুলিশ তাকে আটক করেছে।

কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল বলেন, ‘কোনো অপরাধী দলের নেতা হতে পারে না। অপরাধ করলেই শাস্তি পেতে হবে।’

 

সুত্র বাংলাদেশ জার্নাল

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana