শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
করোনা আক্রান্ত বাংলাদেশি শ্রমিকের জীবন সঙ্কটে, জানতোই না পরিবার

করোনা আক্রান্ত বাংলাদেশি শ্রমিকের জীবন সঙ্কটে, জানতোই না পরিবার

বাংলাদেশি পাঁচজন শ্রমিক সিঙ্গাপুরে থাকা অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে একজন গত বুধবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। অন্যরা এখনো হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ওই চারজনের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

জানা গেছে, বাংলাদেশি একজন শ্রমিক (৩৯) গত ৮ ফেব্রুয়ারি করোনাভাইরাস পরীক্ষা করাতে গিয়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তার মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয় ১ ফেব্রুয়ারি। ৩ ফেব্রুয়ারি স্থানীয় ক্লিনিক থেকে চিকিৎসা নেন তিনি। পরে চাংগি জেনারেল হাসপাতাল থেকে ৫ ফেব্রুয়ারি আবারো চিকিৎসা নেন।

অবস্থার উন্নতি না হলে ৭ ফেব্রুয়ারি আবারো ডাক্তার দেখাতে যান। ওই দিনই তিনি নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি হন। এরপর গত তিন সপ্তাহ ধরে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকটিয়াস ডিসিসে চিকিৎসাধীন আছেন।

স্ট্রেইটস টাইমসের এক প্রতিবেদনে গতকাল বুধবার বলা হয়েছে, ওই শ্রমিকের স্ত্রী গর্ভবতী। সন্তান প্রসবের সময় হয়ে এসেছে। গত বছরের জুন মাসে সর্বশেষ স্বামীল সঙ্গে দেখা হয়েছে বাংলাদেশে থাকা স্ত্রীর। তার স্ত্রীর প্রত্যাশা, স্বামী সুস্থ হয়ে বাড়ি ফিরে আসবে।

গত ৭ ফেব্রুয়ারি সর্বশেষ স্ত্রীর সঙ্গে কথা হয়েছে ওই ব্যক্তির। তারপর থেকেই তিনি হাসপাতালে ভর্তি আছেন। এ অবস্থায় পরিবারের কারো সঙ্গে যোগাযোগ করেননি। তার স্ত্রী বলছেন, স্বামী তাকে নিজের পরিস্থিতির কথা জানাননি। সাধারণ সর্দি-জ্বরে আক্রান্ত থাকার কথা বলেছেন।

এমনকি ওই নারী জানেন যে, সিঙ্গাপুরে থাকা তার স্বামীর চাচাতো ভাই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। পরে সেই চাচাতো ভাই তাকে জানিয়েছেন, তার স্বামী গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সেসব কথা শুনে ওই নারী হতবাক হয়ে গেছেন এবং এখনো বুঝতে পারছেন না যে কী ঘটছে।

স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ওই ব্যক্তির অবস্থার অবনতি ঘটছে। শ্বাসকষ্ট থেকে শুরু করে কিডনির সমস্যায় ভুগছেন। এছাড়া তার নিউমোনিয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana