সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
চীনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭৪৭

চীনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭৪৭

চীনের উহান শহর থেকে নভেল করোনাভাইরাসের সংক্রমণে মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। পাশাপাশি আক্রান্তের সংখ্যাও বাড়ছে আশঙ্কাজনক হারে। নতুন এ প্রাণঘাতী ভাইরাসে মৃত্যুর মিছিল অব্যাহত থাকায়, সুরক্ষামূলক পদক্ষেপ হিসেবে হুবেই প্রদেশকে এক রকম একঘরেই করে ফেলল বেজিং। হুবেই থেকে কোনো ব্যক্তিকে আর বেজিংয়ে ঢুকতে দেওয়া হবে না। বৃহস্পতিবার এমন নিষেধাজ্ঞা আরোপ করেছে বেজিং। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবত্‍‌ থাকবে।

চীনের এই হুবেই প্রদেশই হল প্রাণঘাতী করোনাভাইরাসের গর্ভগৃহ। এখান থেকে চীনের অন্যান্য প্রদেশ ছাড়াও চীনের সীমানা পেরিয়ে বহির্বিশ্বে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বেজিংয়ের এই নিষেধাজ্ঞা আরোপের কারণ সেখানেও করোনার বাড়বাড়ন্ত। ইতিমধ্যে বেজিংয়ে ৫ জন করোনার বলি হয়েছেন। বেজিংয়ে সরকারিভাবে আক্রান্তের সংখ্যা ৪১০। সরকারি হিসেবে, শুধু চীনেই করোনায় মারা গেছেন ২ হাজার ৭৪৭ জন। আক্রান্তের সংখ্যা ১০ হাজার।
প্রাণঘাতী এই ভাইরাসের রাশ টানতেই প্রকোপের উৎসভূমি হুবেইয়ের লোকজনকে দূরে রাখার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া করোনাভাইরাস আক্রান্ত অন্যান্য দেশ থেকে যে বিদেশিরা বেজিংয়ে এসেছেন, সুরক্ষার জন্য তাদেরও ১৪ দিনের জন্য একটি জায়গায় আলাদা করে রাখার সিদ্ধান্ত হয়েছে। ওই ১৪ দিন বিদেশিদের ভালো করে পর্যবেক্ষণের পর, মেডিক্যাল রিপোর্ট দেখে, তবেই শহরে ঘোরার ছাড়পত্র দেওয়া হবে।

এদিকে, দক্ষিণ কোরিয়াতেও করোনাভাইরাসের প্রকোপ কমার লক্ষণ আপাতত নেই। সরকারি একটি সূত্রে বলা হয়, বৃহস্পতিবার নতুন করে ৫০৫ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর অধিকাংশই দেগু শহরে। দক্ষিণ কোরিয়ায় প্রাণঘাতী এই ভাইরাস সংক্রমণের মূলঘাঁটি এই দেগু শহর।

সবমিলিয়ে দক্ষিণ কোরিয়ায় এ পর্যন্ত করোনা আক্রান্ত ১ হাজার ৭৬৬ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩। করোনা সংক্রমণের জেরে দক্ষিণ কোরিয়ার সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের যৌথ সামরিক মহড়া পিছিয়ে দেওয়া হয়েছে। সরকারি এক বার্তায় বলা হয়, পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত এই যৌথ মহড়া পেছানো হল।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana