শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় ২৫ ও ২৬ এপ্রিল স্পেশালাইজড মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে ভান্ডারিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ঝালকাঠিতে ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ ঝালকাঠিতে ট্রাক-কার-অটোর সংঘর্ষ, নিহত ১২ বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু ভান্ডারিয়া পৌরসভা পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক মতবিনিময় সভা নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ
ভারতের মুসলিমদের রক্ষায় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি ইমরানের আহ্বান

ভারতের মুসলিমদের রক্ষায় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি ইমরানের আহ্বান

ভারতের মুসলমানদের উগ্রবাদী হিন্দুত্ববাদীদের নৃশংসতা থেকে রক্ষা করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার (২৯ ফেব্রুয়ারি) টুইটারে পোস্ট করে এক বিবৃতিতে ওই আহ্বান জানান তিনি। ইমরান খান বলেন, ভারতে রাষ্ট্রীয় মদদে এবং পৃষ্ঠপোষকতায় মুসলমানদের কণ্ঠরোধ করতে পরিকল্পিতভাবে হিন্দু মৌলবাদীরা হত্যা আর নির্যাতন চালাচ্ছে। ভারতের ২০ লাখ মুসলিম নাগরিক আজ রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার। দিল্লিতে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা ৪২ জনের বেশিরভাগই মুসলিম।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফরের সময় দিল্লির রাস্তা থেকে বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরোধিতাকারীদের সরাতে ক্ষমতাসীন বিজেপির মৌলবাদী সরকার সন্ত্রাসীদের লেলিয়ে দেয়। তারা নির্বিচারে মসজিদ ও মুসলিমদের ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়। অনেক আন্দোলনকারীকে পিটিয়ে হত্যা করে মরদেহের ওপর লাথি মারতে থাকে। ইমরান খান আরও বলেন, এখনই যদি আন্তর্জাতিক সম্প্রদায় মুসলিমদের ওপর এ অত্যাচার-নিপীড়ন না থামায়, তা হলে এর নেতিবাচক প্রভাব আঞ্চলিক গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে গিয়ে পড়বে। তিনি বলেন, গুজরাটে ২০০২ সালে মুসলমানদের যেভাবে হত্যা করা হয়েছে, একইভাবে দিল্লিতেও চলছে উগ্র হিন্দু মৌলবাদীদের নৃশংসতা। ১৯৩০ সালে একচ্ছত্র ক্ষমতা পেয়ে হিটলারের নাৎসি বাহিনী যেভাবে ইহুদিদের ওপর নিধনযজ্ঞ চালিয়েছিল, একইভাবে মোদিও মুসলিমদের সঙ্গে সে ধরনের আচরণই করছেন। ইন্দোনেশিয়ার ধর্মমন্ত্রী ফকরুল রাজিও শনিবার এক বিবৃতিতে আন্তঃধর্মীয় সম্প্রতি বজায় রাখাতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana