শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
জিম্বাবুয়ের সামনে আবাও কঠিন চ্যালেঞ্জ

জিম্বাবুয়ের সামনে আবাও কঠিন চ্যালেঞ্জ

তামিম ইকবালের ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডের দিনে জিম্বাবুয়েকে ৩২৩ রানের লক্ষ্য দিলো স্বাগতিক বাংলাদেশ। তবে আজকের ম্যাচটি যেন শুধুই তামিমের রেকর্ডের ম্যাচ। ক্যারিয়ার সেরা ইনিংস, ব্যক্তিগত সর্বোচ্চ রান ও সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক সব রেকর্ডেই এখন তামিমের ঝুলিতেই।

সিরিজের প্রথম ওয়ানডেতে রানের পাহাড় গড়ে জিম্বাবুয়েকে দুমড়ে মুচড়ে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ। সেই ম্যাচে ব্যাট হাতে সেঞ্চুরি করেন লিটন দাস। আজ এই তরুণ ব্যাটসম্যান জ্বলে না উঠলেও জ্বলে উঠেছেন তামিম ইকবাল।

একদিনের আন্তর্জাতিক ম্যাচে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির সুবাদে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের হার্ড হিটার ব্যাটসম্যান তামিম ইকবাল। দীর্ঘদিন ধরে রান খরায় থাকা তামিম ইকবাল সমালোচকদের জবাব দিয়ে আবার নিজের চিরচেনা রূপে ফিরলেন। নিজের ২০৬তম ম্যাচ খেলার মাধ্যমে ১২টি সেঞ্চুরি ও ৪৭টি অর্ধশতক পূর্ণ করেন তিনি। সেই সঙ্গে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটিও এখন তামিমের ঝুলিতে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে আজও গত ম্যাচের মতো ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। ইনিংসের শুরুতে দুর্দান্ত স্টকে চার মেরে লিটন দাস আজও ভালো সংগ্রহের আশা জাগায়। কিন্তু ম্যাচের ষষ্ঠ ওভারে তামিমের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে রান আউট হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর শান্তর সঙ্গে ভালো জুটি গড়ার আশা জাগিয়ে আরো একবার তামিমকে ভুল বুঝে রান আউটের ফাঁদে পড়েন শান্ত।

৬৫ রানে ২ উইকেট হারানো বাংলাদেশকে এরপর ৮৭ রানের এক জুটি উপহার দেন তামিম-মুশফিক। নির্ভরযোগ্য এই দুই ব্যাটসম্যানের কল্যাণে বড় সংগ্রহের আশা দেখে বাংলাদেশ। মাধেভেরের বলে মুশফিকের আউটের পর মাহমুদুল্লাহকে সঙ্গে নিয়ে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। আউট হওয়ার আগে ১৩৫ বলে ১৫৮ রানের এক উজ্জল ইনিংস খেলেন চট্টগ্রামের এই ক্রিকেটার।

মাহমুদুল্লাহ রিয়াদ ৩ চারের মাধ্যমে ৫৭ বলে ৪১ রানের ইনিংস খেলে আউট হলে মোহাম্মদ মিথুনের ১৮ বলে ৩২ রান ছাড়া বলার মতো আর কোন স্কোর দাঁড় করাতে পারেনি বাংলাদেশ। পরে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২২ রান সংগ্রহ করে স্বাগতিক বাংলাদেশ। বল হাতে মুম্বা ও টিশুমা নেন দুটি করে উইকেট। এই ম্যাচ জিতলে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করবে বাংলাদেশ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana