সোমবার, ২৭ Jun ২০২২, ১২:১৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
রোমাঞ্চকর ম্যাচে রাসেলকে হারাল বসুন্ধরা কিংস পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে কাউখালীতে আলোচনা সভা ও আনন্দ র‌্যালি ‘এই আনন্দের দিনে কারও প্রতি ঘৃণা নয়, কারও প্রতি বিদ্বেষ নয়’ পদ্মা সেতু উদ্বোধন: স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন খাম ও সিলমোহর প্রকাশ পিরোজপুর থেকে মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ৭ টি লঞ্চে আ.লীগ ও জেপির প্রায় ২০ হাজার নেতা কর্মী পদ্মা সেতু উদ্ভোধনে রওয়ানা ভান্ডারিয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক ২ ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা ফারুক হাওলাদার এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ চেষ্টার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশে মহারাজের নেতৃত্বে যাবেন ১৫ হাজার নেতাকর্মী কাউখালীতে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি চলাচলের অনপুযোগী॥ জন দূর্ভোগ চরমে ধর্ষণের পর আত্মগোপনে গিয়েও ধর্ষণ করতেন শামীম কাউখালীতে মেয়েকে উত্যাক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম ভান্ডারিয়ায় ছাত্রী ধর্ষণ, ধর্ষক শামীম উত্তরা থেকে গ্রেফতার নাজিরপুরে দুই ইউপি নির্বাচন নৌকার ভরাডুবি : স্বতন্ত্র প্রার্থীর বিজয় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় উপনির্বাচনে সদস্য পদে আব্দুর রহমান নির্বাচিত ভান্ডারিয়ায় ধর্ষক শামীমের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন কাউখালী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ভান্ডারিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত আবু তালহার বাবার আকুতি
সিরিজ জয়ের সুযোগ আজ

সিরিজ জয়ের সুযোগ আজ

দুই দলের কোনো দলই পূর্ণাঙ্গ অনুশীলন করল না। বাংলাদেশের তবু প্রায় সব খেলোয়াড় এলেন; জিম্বাবুয়ের ক্ষেত্রে বেশিরভাগ খেলোয়াড়ই ছিলেন অনুপস্থিত। তারপরও জিম্বাবুয়ের যার সঙ্গেই কথা হয়, সেই খেলোয়াড়ই বলছেন, তারা আজকের ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে চান। আর এই সুযোগটাই জিম্বাবুয়েকে দিতে চায় না বাংলাদেশ। মাশরাফি বিন মুর্তজার দল আজই নিশ্চিত করে ফেলতে চায় ওয়ানডে সিরিজ জয়।

দুই বিপরীতমুখী চাওয়া নিয়ে আজ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। আজ দুপুর ১টা থেকে শুরু হবে খেলা। প্রথম ম্যাচে জিতে বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে আছে। আর ৬ তারিখে শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে এই একই ভেন্যুতে।

জিম্বাবুয়েকে এই ম্যাচ জিততে হলে নিকট ও দূর অতীতের রেকর্ডের সঙ্গে লড়াই করতে হবে। ২০০৯ সালের পর আর তারা বাংলাদেশের মাটিতে কোনো ওয়ানডে জেতেনি। সর্বশেষ ম্যাচেও প্রবল সেই দাপট ধরে রেখেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে নিজেদের রেকর্ড ১৬৯ রানে জয় পেয়েছে মাশরাফির দল। ফলে দ্বিতীয় ম্যাচেও তারা এই দাপট ধরে রাখতে চাইবে।

এই সিরিজ শুরুর আগে খেলার চেয়ে অনেক বেশি কথা হয়েছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অবসর নিয়ে। প্রথম ম্যাচে জিতে সে বিষয়ক আলোচনাকে একটু চাপা দিতে পেরেছে দল। এখন সবার নজর বরং তামিম ইকবাল ও লিটন দাসের দিকে। প্রথম ম্যাচে সেঞ্চুরি করে স্বাভাবিকভাবেই নজরটা কেড়ে নিয়েছেন লিটন। কিন্তু তামিম উলটো কারণে এখন আলোচনায়। তিনি লম্বা সময় ধরে কিছুতেই স্বরূপে আসতে পারছেন না। বিশেষ করে তার ধীরগতির ব্যাটিং দলকে চাপে ফেলছে, এমন আলোচনাও শুরু হয়েছে। ফলে তামিম অন্তত এই অপেক্ষাকৃত দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে খোলস ছেড়ে বেরিয়ে আসবেন, এমন আশা করা চলে।

বাংলাদেশ শিবিরে মোটামুটি সবাই বেশ স্বস্তিতে আছেন। লিটনের পর সবচেয়ে স্বস্তিতে আছেন অলরাউন্ডার সাইফউদ্দিন। দীর্ঘদিন পর তিনি দলে ফিরেছেন। প্রথম ম্যাচেই ব্যাটে-বলে আগুন ঝরিয়েছেন। ফলে লিটনের পাশাপাশি সাইফউদ্দিনও আজ জিম্বাবুয়ের নজরে থাকবেন।

জিম্বাবুয়ে দলে একটা পরিবর্তন নিশ্চিত—শন উইলিয়ামস দলে ঢুকছেন। তাকে জায়গা করে দিতে কে বাদ যাবেন, সেটা অবশ্য পরিষ্কার নয়। যদিও মেহেদী হাসান মিরাজের বদলে আফিফ হোসেন ধ্রুবকে খেলানোর একটা গুঞ্জন আছে। কিন্তু বাংলাদেশ জয়ী একাদশে পরিবর্তন আনতে চাইবে না বলেই মনে হয়।

এই ম্যাচের উইকেটও ব্যাটসম্যানদের পক্ষে কথা বলার কথা। তবে শুরুর দিকে পেসাররা কিছু মুভমেন্ট পাবেন বলেই মনে হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana