সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
রাজাপুরে ৯৯৯ নাম্বারে কল দিয়েও বাল্য বিবাহ থেকে রক্ষা পেল না কিশোরী

রাজাপুরে ৯৯৯ নাম্বারে কল দিয়েও বাল্য বিবাহ থেকে রক্ষা পেল না কিশোরী

কামরুল হাসান মুরাদ :: ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়নের লেবুবুনিয়া এলাকা থেকে ৯৯৯ নাম্বারে ফোন দিয়েও বাল্য বিবাহ থেকে রক্ষা না করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাত ৯ টার দিকে উপজেলার সাতুরিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন কনের বাড়ীতে ঝাকঝমক পূর্ণ আয়োজনে এ বিবাহ সংঘঠিত হয়। খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে ৯ নং লেবুবুনিয়া প্রাথমিক বিদ্যালয়ের মাঠ সংলগ্ন কনের বাড়িতে আলোকসজ্জ্বা দারা পরিবেষ্ঠীত বাড়ির ভিতরে রঙিন প্যান্ডেল, ভুরিভোজের মহা আয়োজন ও হিন্দু ধমর্ীয় রীতি অনুযায়ী বাধ্যযন্ত্রের আওয়াজে সরগরম। যে কোন মেয়ের জন্যই বিয়ের দিনটি জীবনের সবচেয়ে সুখের দিন। বাড়ির ভিতরে প্রবেশ করে ১৫ বছরের সাথী রানীকে তেমনটা মনে হচ্ছিলো না। তাকে দেখাচ্ছিল বিধ্বস্থ। কেননা কিশোরী সাথীকে জোর করে বিয়ে দেওয়া হচ্ছে ৩২ বছর বয়সী এক যুবকের সংঙ্গে। এ কারণেই দশম শ্রেনীতে পড়–য়া মেয়েটিকে বিয়ের দিন ম্লান দেখাচ্ছিল। কিছুটা ভিত সন্ত্রস্থ দেখাচ্ছিল তাকে। হয়ত কিশোরী বুঝতে পেরেছিল বিয়ের পরেই পড়াশুনা থামিয়ে দিতে হবে তাকে। বাল্য বিবাহের স্বীকার সাথী রানী এলাকার উত্ম কুমার শীল ও তীপ্তি রানী শীল দম্পত্তির দ্বিতীয় সন্তান। সে বাড়ি সংলগ্ন লেবুবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৫ প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষা জিপিএ ৫ পেয়ে উত্তীন্ন হয়ে কাঠিপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেনীতে ভর্তি হয়ে অধ্যায়নরত ছিলেন। সাথী রানীর জন্ম ২০০৫ সালের ১ লা জানুয়ারী। ঘটনার দিন স্থানীয় সচেতন নাগরিকরা বাল্য বিবাহ থেকে কিশোরীকে রক্ষায় জাতীয় জরুরী সেবা ৯৯৯ নাম্বারে বার বার তথ্য প্রদান করলে সংশ্লিষ্ট প্রশাসন কিশোরীকে বাল্য বিবাহের হাত থেকে শেষ রক্ষা করতে কোন উদ্যোগ নেয়নি বলে জানান তারা। সূত্র বলছে একই জেলার সদর েউপজেলার কীর্তিপাশা এলাকার মৃত. বিমল চন্দ্র শীলের পুত্র সমীর চন্দ্র শীল (৩২) এর সাথে সোমবার (২ মার্চ) মধ্য রাতে কনের বাড়িতে হিন্দু রীতি নীতি অনুযায়ী আনুষ্ঠানিক ভাবে এ বিবাহ সম্র্পন্ন হয়। এ বিবাহ সম্পাদন করেন ঐ এলাকার পুরোহিত মন্টু চক্রবত্রী। কিশোরী সাথী রানী বর্তমানে বধু বেশে শশুরালয়ে রয়েছেন। কিশোরী সাথী রানী এস. ডব্লিউ.কাঠিপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ১০ শ্রেনীর অধ্যায়নরত শিক্ষাথর্ী এবং মঙ্গলবার বিদ্যালয়ে সে অনুপস্থিত ছিলেন বলে নিশ্চিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার দাস।
এ বিষয়ে রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: জাহিদ হোসেন জানান, তথ্য পেয়ে আমি বিয়ে বাড়িতে অফিসার পাঠিয়ে ছিলাম। অভিভাবকরা তাদের কন্যা প্রাপ্ত বয়স্ক হিসেবে একটি জন্ম নিবন্ধন সরবারাহ করলে বয়স হিসাব করে সঠিক পাওয়ায় অফিসার ফিরে আসেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana