বুধবার, ১৭ Jul ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
কাউখালীতে বিআরডিবি অফিসের জনবল সংকট, কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে ভুক্তভোগী জনগণ কাউখালীতে ৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাউখালীতে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ বালু বোঝাই বাল্ক‌হেডের ধাক্কায় ব্রিজ ভে‌ঙে খা‌লে এক বছরেও পুণ:নির্মাণ হয়নি নাজিরপুরে যে কারনে মাকে কুপিয়ে হত্যা করলো ছেলে ৯ বছরের সাজার জন্য ৩৫ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না স্কুল ছাত্রী অপহরণের ৩৩ দিন হলেও এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি কাউখালীতে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ইসলাম শিক্ষার ক্লাস নিচ্ছেন হিন্দু শিক্ষক পিরোজপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ সেবা কার্যক্রম উদ্বোধন কাউখালী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে দেখা গেল সাপ কাউখালী উপজেলা অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই চিকিৎসক নেই বেড, রোগীদের দুর্ভোগ চরমে কাউখালীতে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে হাইজিন কিট বিতরন পিরোজপুরে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অথের্র চেক বিতরণ কাউখালীতে জমি জমা নিয়ে সংঘর্ষে আহত ৪, গ্রেপ্তার ৪ নেছারাবাদে রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের মানবিক সহায়তা প্রদান সরকার আপনাদের পাশে আছে, আমরা আপনাদের খোঁজখবর নিচ্ছি- জেলা প্রশাসক জাহেদুর রহমান কাউখালীতে প্রান্তিক চাষীদের মাঝে সার, বীজ ও নারকেল চারা বিতরণ ভাণ্ডারিয়ায় পিকআপের ধাক্কায় ২ পথচারী নিহত, আহত ৪ সকলে মিলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে এলাকার শতভাগ উন্নয়ন করা সম্ভব- মহিউদ্দিন মহারাজ এমপি ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত
বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে আটক হয়েছিলেন – শেখ হাসিনার বিয়েতে দায়িত্ব পালনকারী মুক্তিযোদ্ধার করুন অবস্থা!

বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে আটক হয়েছিলেন – শেখ হাসিনার বিয়েতে দায়িত্ব পালনকারী মুক্তিযোদ্ধার করুন অবস্থা!

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যা করা হয়, ২১ আগস্ট তিনি প্রতিবাদ করেন। সে সময় শাসক গোষ্ঠী তাঁকে উঠিয়ে নিয়ে যায় চট্টগ্রামে। নির্যাতন করে পরে শর্তসাপেক্ষে ছেড়ে দেওয়া হয় তাকে। চট্টগ্রামের লোহাগাড়া-সাতকানিয়া এলাকায় বাকশাল প্রতিষ্ঠা করেন তিনি। এজন্য ১৯৭২ সালে স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে একটি চিঠি পাঠানো হয় তাকে। চট্টগ্রাম রাইফেলস ক্লাবে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিয়েতেও দায়িত্ব পালন করেন তিনি। তার নাম হুমায়ূন কবির। চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক।

১৯৭৫ সালের শুরুর দিকে হুমায়ূন কবিরের বড়ভাইকে মেরে ফেলে সর্বহারারা। বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করায় হুমায়ুন কবিরকে তুলে নিয়ে যাওয়ার পর তিনি ফিরে এলেও তার ওপর নির্যাতন কমেনি। সকল সম্পত্তি কেড়ে নেওয়া হয়। তখন থেকেই তিনি ভাড়া থাকতে শুরু করেন। লক ডাউনের সময় খেয়ে না খেয়ে দিন যাপন করছিলেন। করুন অবস্থায় মানুষের কাছে হাত পাততে শুরু করেন। কিন্তু কেউ সহায়তা করতে এগিয়ে আসেনি। ছেলের টিউশনির টাকায় সংসার চলে কিন্তু ছেলেও কথাও হাত পেতে টাকা পাচ্ছিলেন না।

এমন করুন অবস্থার কথা জানিয়ে ফেসবুকে একটি ভিডিও বার্তা দেন হুমায়ুন কবিরের মেয়ে নিগার সুলতানা ঝুমু। ফেসবুক লাইভে পারিবারিক অসহায়ত্বের কথা জানিয়ে বাবার পৈত্রিক সহায় সম্পদ বেদখল ও নিজেদের জীবনচিত্রের করুনদশা তুলে ধরেন। ফেসবুক লাইভটি ভাইরাল হয়ে পড়ে। বিষয়টি স্থানীয় চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য জাফর আলম এবং জেলা প্রশাসন, চকরিয়া উপজেলা প্রশাসনের নজরে আসে।

পরদিন রবিবার মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের বাড়িতে ছুঁটে যান এমপি জাফর আলম। সঙ্গে ছিলেন চকরিয়ার ইউএনও নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান, থানার ওসি মো.হাবিবুর রহমান। পরির্দশনকালে এমপি জাফর আলম তাৎক্ষনিক ঘোষণা দেন, নিজের ব্যক্তিগত তহবিলের অর্থায়নে জমি কিনে মুক্তিযোদ্ধার পরিবারকে একটি নতুন ঘর তৈরি করে দেবেন তিনি।

প্রতিশ্রুতি মোকাবেক কথার সঙ্গে বাস্তবতার মিল রেখেছেন এমপি জাফর আলম। অবশেষে এমপি জাফর আলমের আর্থিক সহযোগিতায় গত সোমবার থেকে শুরু হয়েছে মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের পরিবারের জন্য নতুন বসতঘর নির্মাণ কাজ। মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের বাড়ির কাজ পরিদর্শন করছেন এমপি জাফর আলম।

গত শনিবার লাইভে নিগার সুলতানা ঝুমু একটি ছবি দেখান। সেটা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিয়ের ছবি। বিয়েতে নববিবাহিত শেখ হাসিনার পেছনে দাঁড়িয়ে আছেন হুমায়ূন কবির। চট্টগ্রাম রাইফেলস ক্লাবে বিওয়ের এই অনুষ্ঠানে দায়িত্ব পালন করেছিলেন হুমায়ূন কবির। এমন মানুষের করুন অবস্থা অবাক হচ্ছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!