শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় ২৫ ও ২৬ এপ্রিল স্পেশালাইজড মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে ভান্ডারিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ঝালকাঠিতে ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ ঝালকাঠিতে ট্রাক-কার-অটোর সংঘর্ষ, নিহত ১২ বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু ভান্ডারিয়া পৌরসভা পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক মতবিনিময় সভা নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ
জাতীয় পরামর্শসভা ডাকতে প্রধানমন্ত্রীর প্রতি জাসদের আহবান

জাতীয় পরামর্শসভা ডাকতে প্রধানমন্ত্রীর প্রতি জাসদের আহবান

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি সোমবার এক বিবৃতিতে বলেছেন, বৈশ্বিক মহামারী করোনা বাংলাদেশের জন্যও জাতীয় দুর্যোগের ঝুঁকি তৈরি করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মী-জনপ্রশাসন-পুলিশ-সশস্ত্র বাহিনী-জনপ্রতিনিধিদের সাথে নিয়ে সামনে  থেকে নেতৃত্ব দিয়ে দুর্যোগ ঝুঁকি মোকাবিলায় দিনরাত কাজ করে যাচ্ছেন।

জাসদ নেতৃদ্বয় বলেন, যে কোনো মহামারী বা জাতীয় দুর্যোগে সরকার ও প্রশাসনই সামনে থেকে মাঠে কাজ ও  সামগ্রিক সমন্বয় সাধন করে। এটাই মহামারী বা জাতীয় দুর্যোগ মোকাবিলা সার্বজনীন পথ। মহামারী বা দুর্যোগ  মোকাবিলায় জনগণকে ঐক্যবদ্ধভাবে সরকারের পাশে থাকতে হয়। মহামারী বা দুর্যোগকালে রাজনৈতিক দলগুলিকেও দলীয় রাজনীতির ঊর্ধে উঠে জনগণকে সচেতন ও ঐক্যবদ্ধ করে সরকারের পাশে দাঁড়ায়। রাজনৈতিক দলগুলি দলীয় রাজনীতির ঊর্ধে উঠে সরকার ও প্রশাসনকে সহযোগিতা করলে সরকার ও প্রশাসনের পক্ষে মহামারী বা দুর্যোগ  মোকাবিলা অনেক সহজ হয়।

এই বিবেচনা থেকেই জাসদ সভাপতি হাসানুল হক ইনু  ও সাধারণ সম্পাদক শিরীন আখতার করোনা দুর্যোগ মোকাবিলায় জাতীয় ঐক্য জোরদার করতে ও জাতীয় ঐকমত্য গড়ে তুলতে অবিলম্বে জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ, বিশিষ্ট অর্থনীতিবীদগণ, প্রশাসন পরিচালনায় অভিজ্ঞ ব্যক্তিগণ, সম্পাদক পরিষদসহ শীর্ষ সাংবাদিকদের পরামর্শ নেওয়ার জন্য ব্যক্তিগত পর্যায়ে  যোগাযোগ ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরামর্শ গ্রহণ করার জন্য জাতীয় পরামর্শসভা ডাকতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana