রবিবার, ০২ এপ্রিল ২০২৩, ০২:৩২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
গ্রামবাসীর গণপিটুনিতে দাগী চোর নিহত ভান্ডারিয়ায় বিএনপির ইফতার ও দোয়া অনুষ্ঠান কাউখালীতে ঝুঁকিপূর্ণ সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে এলাকাবাসী ভান্ডারিয়ায় পানিতে ডুবে মামা-ভাগ্নের মৃত্যু ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে কাউখালীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ভাণ্ডারিয়ায় ইউনিয়ন ভূমি অফিসে স্বাধীনতা দিবসের পতাকা ওড়েনি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত ইন্দুরকানীতে রোযাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ বিআরটিসি’র বাস নিয়ন্ত্রণ হারিয়ে বাসের সুপারভাইজার ও এক যাত্রী নিহত- আহত-২৫ ওটিটিতে পাঠানের মুক্তির পর ক্ষুব্ধ ভক্তরা রোজা শুরু শুক্রবার ভান্ডারিয়াকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় কাউখালীতে আরো ১০০ গৃহহীন পরিবার পেল ঘর আফিফ-সোহানকে বাদ দিয়ে টি-টোয়েন্টির দল ঘোষণা বাংলাদেশের ‘খুশি আছুন্তি, জমি দেখুন্তি, নবীনজির সঙ্গে মিলুন্তি’, বললেন মমতা কাউখালীতে কেউন্দিয়া শহীদ স্মৃতি বালিকা বিদ্যালয়ের কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত নাজিরপুরে কলেজ ছাত্রী লামিয়া হত্যার বিচারের দাবীতে মানববন্ধন কাউখালীতে ৭৫০ পিস ইয়াবা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার একমাত্র নারী বীর মুক্তিযোদ্ধা সাহানা ছিদ্দিকা এর ইন্তেকাল ভান্ডারিয়া বন্দর সরকারি বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে বিদায় সংবর্ধণা অনুষ্ঠিত
হঠাৎ লকডাউন বিরোধী বিক্ষোভ!

হঠাৎ লকডাউন বিরোধী বিক্ষোভ!

করোনা ভাইরাসে লকডাউন হয়ে পড়েছে বিশ্বের অধিকাংশ দেশ। এতে ঘরবন্দি হয়ে পড়েছে মানুষ। থমকে গেছে অর্থনীতির চাকা। আর এমন পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের লকডাউন তুলে নেয়ার জন্য বিভিন্ন রাজ্যে বিক্ষোভ প্রদর্শিত হয়েছে। আর ওই সব বিক্ষোভকারীদের সমর্থন দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের মিশিগান, মিনেসোটা,ভার্জিনা, উটাহ, নর্থ ক্যারোলিনাসহ আরো কয়েকটি রাজ্যে লকডাউন তুলে নেয়ার জন্য বিক্ষোভ প্রদর্শিত হয়েছে। বিক্ষোভে দ্রুত লকডাউন তুলে নেয়ার আহ্বান জানায় আন্দোলনকারীরা।

এ বিষয়ে শুক্রবার এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, মিশিগান, মিনেসোটা, ভার্জিনিয়ায় কিছু কঠোর নিয়ম করা হয়েছে। এর আগে একাধিক টুইট বার্তায় ট্রাম্প লেখেন, মুক্ত করো মিনেসোট, মুক্ত করো মিশিগান, মুক্ত করো ভার্জিনিয়া।

এদিকে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা বলছে, এমন সময়ে লকডাউন তুলে নেয়া হলে বেড়ে যেতে পারে করোনা ভাইরাসের প্রকোপ। তবে আন্দোলনকারীরা বলছে, লকডাউনের কারণে অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ করে যুক্তরাষ্ট্রের নাগরিকদের আঘাত করা হচ্ছে।

ওয়ার্ল্ড ও মিটারের তথ্য অনুযায়ী যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১০ হাজার ২১ জন। মারা গেছেন ৩৭ হাজার ১৫৮ জন।

সুত্র bd24live.com

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana