শনিবার, ১৩ Jul ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
স্কুল ছাত্রী অপহরণের ৩৩ দিন হলেও এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি কাউখালীতে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ইসলাম শিক্ষার ক্লাস নিচ্ছেন হিন্দু শিক্ষক পিরোজপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ সেবা কার্যক্রম উদ্বোধন কাউখালী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে দেখা গেল সাপ কাউখালী উপজেলা অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই চিকিৎসক নেই বেড, রোগীদের দুর্ভোগ চরমে কাউখালীতে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে হাইজিন কিট বিতরন পিরোজপুরে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অথের্র চেক বিতরণ কাউখালীতে জমি জমা নিয়ে সংঘর্ষে আহত ৪, গ্রেপ্তার ৪ নেছারাবাদে রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের মানবিক সহায়তা প্রদান সরকার আপনাদের পাশে আছে, আমরা আপনাদের খোঁজখবর নিচ্ছি- জেলা প্রশাসক জাহেদুর রহমান কাউখালীতে প্রান্তিক চাষীদের মাঝে সার, বীজ ও নারকেল চারা বিতরণ ভাণ্ডারিয়ায় পিকআপের ধাক্কায় ২ পথচারী নিহত, আহত ৪ সকলে মিলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে এলাকার শতভাগ উন্নয়ন করা সম্ভব- মহিউদ্দিন মহারাজ এমপি ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী বায়জিদ কাউখালীতে মাদ্রাসার ছাত্রের আত্মহত্যা কাজল সভাপতি- নুর উদ্দিন সম্পাদক পিরোজপুর সাংবাদিক ইউনিয়নের কমিটি গঠন ভাণ্ডারিয়ায় গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী পলাতক ভান্ডারিয়ায় ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের মাঝে সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজের খাদ্য সহয়তা বিতরণ কাউখালীতে ত্রাণ না পাওয়া মহিলা মেম্বারের পরিবারের উপর হামলা। নিহত-১ গ্রেফতার-২
ভাইরাল দম্পতি নানা-নাতনি এখন পুলিশ হেফাজতে

ভাইরাল দম্পতি নানা-নাতনি এখন পুলিশ হেফাজতে

কিশোরীকে ফুসলিয়ে অপহরণ ও বিয়ে করা সেই বৃদ্ধ নানা রিক্সাচালক সামছল হক কে আটক করেছে কুমিল্লার লালমাই থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৪ মে) বিকেল সাড়ে ৫টায় উপজেলার হরিশ্চরস্থ একটি ভাড়া বাসা থেকে তাকে আটক করা হয়। ওই সময় তার হেফাজত থেকে অপহৃতা নাতনিকেও উদ্ধার করা হয়।

এদিকে, বৃহস্পতিবার সকাল থেকে ওই দম্পতিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি চক্র অপপ্রচারে নামে। স্বামীর সাথে ছবিটি ‘কনের বাবার সাথে ছবি’ বলে প্রচারণা চালালে রীতিমত হৈ-চৈ শুরু হয়। দুপুরের দিকে ওই দম্পতি ভিডিও লাইভে এসে তাদের বিয়ের বিষয়টি নিয়ে কাউকে অপপ্রচার না করার অনুরোধ জানায়।

কনে মরিয়ম মৃত্যু হলেও ষাটোর্ধ্ব শামুর সংসারে থাকার সংকল্প ব্যক্ত করে। কিন্তু বিধিবাম। সন্ধ্যায় কনের মায়ের অভিযোগের প্রেক্ষিতে তার মেয়েকে ফুসলিয়ে অপহরণ করার অভিযোগ এনে থানায় অভিযোগ দিলে পাল্টে যায় দৃশ্যপট। নব দম্পতিতে ডেকে আনা হয় থানায়। এখন চলছে জিজ্ঞাসাবাদ।

আইনগত সকল দিক ও কাগজপত্র এবং কনের বয়স পরীক্ষা-নিরীক্ষার পর আইনগত ব্যবস্থা নেয়ার পথেই হাটছেন লালমাই থানা পুলিশ। রাতে এমন ইঙ্গিতই দিলেন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আইয়ুব।

বৃহস্পতিবার রাতে ওসি মো. আইয়ুব জানান, গত দুইদিন ধরে এ বিয়ের বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেন অসামাজিক কর্মকাণ্ড চলছিল। এ বিয়ের বিষয়টি নিয়ে বড় বড় মিডিয়া কেন এমন করছে? এ সময়ে পুলিশ ব্যস্ত করোনা নিয়ে, আর সমাজের লোকজন ব্যস্ত ওদের বিয়ে নিয়ে। এটা কি ঠিক হচ্ছে?

তিনি বলেন, আজ মেয়ের মা তাছলিমা আক্তার থানায় লিখিত অভিযোগ করে বলেছেন, তার নাবালিকা মেয়েকে শামছুল হক শামু নানা প্রলাভনে ও ফুসলিয়ে অপহরণ করে অন্যত্র নিয়ে গেছেন। তাই সন্ধ্যার দিকে ওদেরকে (নব দম্পতি) থানায় আনা হয়েছে।

শামুকে গ্রেপ্তারের বিষয়ে ওসি জানান, থানায় উভয়কে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মেয়ের বর্তমান বয়স, ডাক্তারি পরীক্ষায় প্রকৃত বয়স নির্ণয়, জন্ম সনদ, বিয়ের রেজিস্ট্রিসহ আরও অন্যান্য দিক খতিয়ে দেখা হচ্ছে।

শুক্রবার দিনের মধ্যেই হয়তো এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হতে পারে।

এর আগে গত ১০ মে জেলার লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়নের পেরুল গ্রামের শামছুল হক শামু একই গ্রামের পশ্চিম পাড়ার ইমাম হোসেনের মেয়ে মরিয়ম আক্তারকে ৫ লাখ টাকা দেনমোহর ও ১ লাখ টাকা উসুল দিয়ে বিয়ে করেন। মরিয়ম আক্তার স্থানীয় পেরুল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। স্কুলে যাওয়া-আসার সময় সে শামুর রিকশায় যাতায়াত করতো। তার ছোট এক মেয়ে নবাগত স্ত্রীর সাথে একই ক্লাসে পড়ে।

বিয়ে প্রসঙ্গে বৃহস্পতিবার দুপুরে শামু সাংবাদিকদের জানান, সকল আইনগত দিক দেখেই সে দূর-সম্পর্কের তার নাতনি মরিয়মকে বিয়ে করেন। সে ৮ম শ্রেণিতে পড়লেও বয়স ২০ বছর ৩ মাস। এর প্রমাণাদি তার কাছে আছে। কিন্তু তাদের বিয়ে নিয়ে কিছু লোক ফেসবুকে অপপ্রচার চালাচ্ছে বলেও তিনি দাবি করেন।

নববধূ জানান, যে ছবি আমার স্বামীর সাথে আছে, এটা আমার বাবা বলে কেউ কেউ ফেসবুকে দিচ্ছে, এটা কেমন কথা, আমার তো বাবা আছে, সে ঢাকায় থাকে। ৬০ বছরের বৃদ্ধকে বিয়ে করা প্রসঙ্গে সে জানায়, আমাদের দীর্ঘদিনের পরিচয়, যোগাযোগ ও প্রেম। এখানে বয়স কোনো বাধা নয়, আমি মরণ পর্যন্ত শামুর সঙ্গে থাকতে চাই।

এর আগে বিয়ের বিষয়ে বুধবার মরিয়মের বাবা ইমাম হোসেন সাংবাদিকদের জানিয়েছিলেন, শামু একজন রিকশাচালক। তার ঘরে স্ত্রী ও সন্তান রয়েছে। সে আমার বাড়িতে কাজ করতো। তার মেয়েও আমার মেয়ের সাথে একই ক্লাসে পড়ে। আমি ঢাকায় একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করি। আমার অনুপস্থিতিতে পরিবারে বিভিন্ন কাজ সে করে দিত। তাকে আমি খুব বিশ্বাস করতাম। সে আমার মেয়েকে নানা প্ররোচণা দিয়ে বিয়ে করেছে। এ বয়স্ক একটা লোকের সাথে আমার মেয়ে কিভাবে সংসার করবে? আমি গরিব বলে কারও কাছে বিচার পাচ্ছি না, তিনি এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ দিকে থানায় অভিযোগকারী কনের মা তাছলিমা আক্তার জানান, শামু আমাদের বাড়িতে কাজ করার সুযোগে এতো বড় সর্বনাশ করবে তা ভাবিনি। তার বয়স ৬০, স্ত্রী ও ৬ ছেলে- মেয়ে রয়েছে। সে বিয়ের নামে আমার মেয়ের জীবনটা তছনছ করে দিয়েছে। তিনি শামুর শাস্তি দাবি করেন।

 

 

সূত্র বাংলাদেশ জার্নাল

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!