বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ কাউখালীতে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত ভান্ডারিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত পিরোজপুরে বাস অটোরিকশা ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ৭ জন নিহত কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ ই মার্চ উদযাপিত কাউখালীতে মৎস্য কার্ডধারী জেলেদের ছাগল বিতরণ ভান্ডারিয়ায় স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস পালিত ভান্ডারিয়ায় জরাজীর্ণ ভবনে ঝুঁকি নিয়ে পাঠদান রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি)
যাত্রী সমাগমে কর্মচঞ্চল হয়ে উঠেছে পিরোজপুরের লঞ্চ টার্মিনালগুলো

যাত্রী সমাগমে কর্মচঞ্চল হয়ে উঠেছে পিরোজপুরের লঞ্চ টার্মিনালগুলো

দীর্ঘ ২ মাস ৭দিন পর আজ রোববার থেকে যাত্রী সমাগমে কর্মচঞ্চল হয়ে উঠেছে পিরোজপুরের লঞ্চ টার্মিনাল। রোববার পিরোজপুরের ভাণ্ডারিয়া লঞ্চ ঘাট থেকে মর্নিংসান-৯ এবং পারাবাত-১৪ নামের দুটি লঞ্চ যাত্রী নিয়ে ঢাকা উদ্দ্যেশে ঘাট ছেড়েছে। দুপুর আড়াইটা এবং পৌঁনে তিনটায় পৃথক ভাবে ঘাট ছাড়ে লঞ্চ দুটি। এছাড়া উপজেলার, হুলাহাট কাউখালী ও স্বরুপকাঠী লঞ্চঘাটেও যাত্রী সমাগম দেখা গোছে। ‌ করোনা এড়াতে টিকেট কাউন্টারগুলোতে সামাজিক দূরত্ব রক্ষা করে টিকেট বিক্রি হলেও লঞ্চে স্বাস্থ্যবিধি রক্ষা করা যাবে কিনা তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। যদিও স্বাস্থ্য বিধির উপর গুরুত্বারোপ করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।   সরেজমিনে ভান্ডারিয়া লঞ্চঘাটে দেখা যায় ঘাট কর্তৃপক্ষ যাত্রীরা লঞ্চে প্রবেশের পূর্বে যাত্রীদের হাতে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে ঘাট টিকেট দেয়া হয় এবং যাত্রীরা লঞ্চে সামাজিক দুরত্ব বজায় রেখে তাদের স্ব স্ব নির্ধারিত সিটে বসার পূর্বে সেখানে বিশুদ্ধকরণ ওষুধ স্প্রে ছিটানো হয়। ডেকে থাকা যাত্রীদের নিজে থেকেই সতর্কতা লক্ষ্য করা গেছে। এসময় সামাজিক দুরত্ব বজায় রাখা ,মুখে মাক্স ব্যবহার করতে দেখাযায়। যাত্রীরা জানান,দীর্ঘদিন পর নৌ পথে ঢাকায় কর্মস্থলে ফিরছেন ভাড়া ২/১শ টাকা বেশি নিলেও যেতে পারছেন এটাই বড় কথা। এদিকে দীর্ঘ ৬৭দিন দুটি লঞ্চ ভাণ্ডারিয়া ঘাটে নোঙ্গর করে থাকা লঞ্চ স্টাফদের শুধু নিত্য দিনের কোলাহল ছাড়া – থাকা ,খাওয়া, বেতন নিয়ে কোন অসুবিধা হয়নি তাদের। তবে ঘাট ইজারাদার এবং সেখানে কর্মরত ২৫জন শ্রমিকের বহু ক্ষতি হয়েছে বলে জানান কর্তৃপক্ষ। পারাবাত -১৪ লঞ্চের সুপারভাইজার আবুল বসার জানান, তাদের লঞ্চে সব মিলিয়ে ৪০জন স্টাফ রয়েছে। এই দীর্ঘ সময়ের তাদের নিয়মিত যে সুযোগ সুবিধা লঞ্চ মালিক বহন করত তা এ বন্ধেও করেছে।  ঢাকা ভাণ্ডারিয়া যাওয়া আসায় তাদের প্রায় সাড়ে তিন লাখ টাকা খরচ হয় যে যাত্রী তাতে তা সঙ্কুলন হবেনা বলে জানান। তিনি আরো জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী ডেকে সাধারণ যাত্রীদের ৩০০টাকা ভাড়া এবং ২৩টাকা ভ্যাট,ট্যাক্স মিলিয়ে ৩২৩টাকা নেয়া হচ্ছে। এবং কেবিন সিংগেল ১২০০ ও ডবল ২৪০০শ টাকা।
এদিকে সরকারি নির্দেশনা অনুযায়ী সারাদেশে আজ যেহেতু নৌ,সড়ক পথে সীমিত আকারে যানবাহন চলাচল শুরু হয়েছে সে জন্য আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে ভাণ্ডারিয়া থানা পুলিশের পক্ষ থেকে পুলিশের তদারকি ও ছিল চোখে পড়ারমত। এ বিষয়ে ভাণ্ডারিয়া থানার অফিসার্স ইনচার্জ এস এম মাকসুদুর রহমান জানান, বাসটার্মিনাল,লঞ্চ ঘাটে যাত্রীদের মধ্যে সরকারি নির্দেশনা মোতাবেক সচেতনতা বৃদ্ধির জন্য পুলিশ সদস্যরা কাজ করছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল আলম জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লঞ্চ,বাস মালিক সমিতিকে সরকারি নির্দেশনা জানানো হয়েছে। এখন আমরা এটা তদারকি করব যে তারা সে নিয়ন মানে কিনা। যদি কেউ না মানে তা হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana