শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় ২৫ ও ২৬ এপ্রিল স্পেশালাইজড মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে ভান্ডারিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ঝালকাঠিতে ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ ঝালকাঠিতে ট্রাক-কার-অটোর সংঘর্ষ, নিহত ১২ বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু ভান্ডারিয়া পৌরসভা পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক মতবিনিময় সভা নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ
জেলা-উপজেলায় ‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’ গঠনের আহবান

জেলা-উপজেলায় ‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’ গঠনের আহবান

জেলা-উপজেলায় ‘সাংবাদিক নির্যাতন
প্রতিরোধ কমিটি’ গঠনের আহবান

ঢাকা শনিবার ৬ জুন ২০২০: দেশে অব্যাহত সাংবাদিক নির্যাতন রুখতে জেলা-উপজেলায় ‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’ গঠন করার আহবান করা হয়েছে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র পক্ষ থেকে সারাদেশের সাংবাদিকদের প্রতি এ আহবান জানানো হয়েছে।

শনিবার বিকেলে বিএমএসএফ’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, সাংবাদিক নির্যাতন বন্ধে কোন আইন না থাকায় প্রতিনিয়ত দেশে অব্যাহত ভাবে হয়রাণী, নির্যাতন, মামলা ও লাঞ্ছিতের ঘটনা বেড়েই চলছে। এ অবস্থা থেকে পরিত্রান পেতে জেলা-উপজেলায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন জরুরী হয়ে পড়েছে। জেলা-উপজেলায় কর্মরত পেশাদার সাংবাদিকদের পেশাগত নিরাপত্তার স্বার্থ এ কমিটি কাজ করবে।

যেভাবে কমিটি গঠন করতে হবে: জেলা-উপজেলা পর্যায়ের কমিটিতে সাংবাদিক, আইনজীবি, রাজনীতিবিদ, শিক্ষক, ছাত্র, এনজিও ব্যক্তিত্বদের নিয়ে গঠিত হবে।

জেলা কমিটিতে স্থানীয় পত্রিকার সম্পাদকসহ সাংবাদিক ১১ জন, ২ জন আইনজীবি, ২জন রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষক নেতা ২ জন, ছাত্রনেতা ২ জন ও একজন এনজিও ব্যক্তিত্বকে নিয়ে কমিটি গঠন করতে হবে। অনুরুপ প্রক্রিয়ায় সংখ্যা কমিয়ে উপজেলা কমিটিও গঠিত হবে।

কমিটি গঠনের পর কেন্দ্রে পাঠানোর জন্য আহবান করা হচ্ছে। বিস্তারিত জানতে ০১৭১২৩০৬৫০১ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana