বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পিরোজপুরে জাল টাকা উদ্ধার মামলায় ৫ জনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড সিরিজ বোমা হামলার প্রতিবাদে পিরোজপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ভান্ডারিয়ায় শোক দিবস উপলক্ষে ছাত্র ছাত্রীদের মাঝে পাঞ্জাবি ও বোরকা বিতরণ কাউখালীতে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত কাউখালীতে ড্রেনের ব্যবস্থা না থাকায় বর্ষা মৌসুমে পানিবন্দী হয়ে পড়ে শিক্ষার্থী সহ এলাকাবাসী ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত সুয়োমোটো আদেশ চান আইনজীবীরা, রিট করতে বললেন হাইকোর্ট পাহাড়ে কার সঙ্গে ঘুরছেন মধুমিতা? কাউখালীতে জোয়ারের পানিতে ২৫ গ্রাম প্লাবিত শোক দিবস পালনে শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান দিলেন মিরাজুল ইসলাম কোন সরকার বঙ্গবন্ধুর হত্যার বিচারের দায়িত্ব নেয়নি-মহিউদ্দিন মহারাজ ইন্দুরকানীতে নদীর চর থেকে অজ্ঞাত যুবকের অর্ধ গলিত মরদেহ উদ্ধার ইন্দুরকানীতে থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিশু সুমাইয়ার পাশে দাঁড়ালো চন্ডিপুর ইউনিয়ন মানবিক কল্যান পরিষদ নাজিরপুরে ভাইয়ের পরিবারকে মিথ্যা মামলা দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভূগী মঠবাড়িয়ায় শিক্ষকদের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা সৎ মেয়েকে নিয়ে পালানো যুবক গ্রেপ্তার, প্রকাশ্যে ফাঁসির দাবি স্ত্রীর কাউখালীতে পাইপগানসহ দুইজন গ্রেফতার মঠবাড়িয়ায় পরকিয়ার জেরে বিউটিশিয়ান নারী খুন : ঘাতক স্বামী ও স্কুল শিক্ষিকা গ্রেপ্তার সংকট মোকাবিলায় এলএনজি আমদানিই ভরসা: প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা হেলিকপ্টার দুর্ঘটনা : চলেই গেলেন র‍্যাব কর্মকর্তা ইসমাইল
সমাবেশ থেকে কেউ করোনা আক্রান্ত হলে দায় নেবেন না ট্রাম্প!

সমাবেশ থেকে কেউ করোনা আক্রান্ত হলে দায় নেবেন না ট্রাম্প!

আমেরিকায় করোনাভাইরাসে সংক্রমণ ছাড়াল ২১ লাখ। বৃহস্পতিবার রাতেই তারা এই রেকর্ড সৃষ্টি করেছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, সেপ্টেম্বরেই মৃত্যু ২ লাখ ছাড়িয়ে যেতে পারে।

এ সব নিয়ে অবশ্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কোনও মাথাব্যথা নেই। তিনি তার নির্বাচনী সভার প্রস্তুতি নিচ্ছেন। এর আগে তিনি বলেছিলেন, ‘আমেরিকায় মৃত্যু এক লাখের আশেপাশে থেমে যাবে।’ তবে তা যে মিলবে না, তা এখনই বলে দিচ্ছে উচ্চ মহল। আপাতত মৃত্যু ১ লাখ ১৬ হাজার ছাড়িয়েছে।
এর মধ্যেই ট্রাম্প ১৯শে জুন সভা করবেন। সেই সমাবেশে অংশগ্রহণকারীদের বলা হয়েছে, ‘এখানে রেজিস্টার করার সাথে আপনি স্বীকার করছেন যে কোনও সমাবেশে, যেখানে মূলত অনেক মানুষের একত্রিত হওয়ার ব্যাপার থাকে সেখানে করোনা সংক্রমণের ঝুঁকি রয়েছে। সমাবেশ থেকে কেউ করোনা সংক্রমিত হলে ডোনাল্ড ট্রাম্প, বিওকে সেন্টার, এএসএম গ্লোবাল বা তাদের কোনও অনুমোদিত পরিচালক, কর্মকর্তা, কর্মচারী, এজেন্ট, ঠিকাদার, বা কোনও স্বেচ্ছাসেবী সংস্থা এর জন্য দায়বদ্ধ থাকবে না।’ ট্রাম্পের পার্সোনাল ওয়েবসাইটে এই বার্তা দেওয়া হয়েছে।

আগামী মাসগুলোতে আমেরিকায় কী হতে চলেছে, তা নিয়ে দুশ্চিন্তা বাড়ছে। অ্যারিজোনা, নিউ মেক্সিকোর মতো জায়গায় সংক্রমণের হার ৪০ শতাংশ। এরই মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যা নিয়ে বিদ্রোহ ছড়িয়েছে। সামাজিক দূরত্বের দফারফা হয়ে গেছে তাতে। এরই মধ্যে চীন নতুন করে কপালে ভাঁজ ফেলছে। গত দু’দিনে তারা মোট ১০টি সংক্রমণের কথা জানিয়েছে। এর মধ্যে বেইজিংয়ে দু’জনের। তারা দু’জনেই বেইজিংয়র মিট ফুড রিসার্চ সেন্টারের পদস্থ কর্মী। ৫৬ দিন পর এই সংক্রমণ ফের দেখা দেওয়ায় স্বাভাবিক ভাবে আতঙ্কিত জিনপিং প্রশাসন। ব্রাজিল ও রাশিয়াতেও সংক্রমণ বাড়ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana