সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:০৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত কৃষি কর্মকর্তা কর্তৃক সাংবাদিক হেনস্তার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি গঠন কাউখালীতে সংসারের হাল ধরতে বাবার পেশা খেয়া ঘাটের মাঝি হলেন স্কুল ছাত্রী মুনিরা ভান্ডারিয়ায় টাস্কফোর্স কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় ওয়ার্ল্ড ভিশনের দুর্যোগ সামগ্রী বিতরণ ভান্ডারিয়ায় ফুটপাতের অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান ভান্ডারিয়ায় বজ্রপাতে কৃষকের ৪ মহিষের মৃত্যু ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধাদের অনশন চার ঘন্টা পর প্রত্যাহার ভান্ডারিয়ায় দুই সন্তানের জননীকে ধর্ষনের চেষ্টা॥ লম্পটের আংশিক লিঙ্গ কর্তন কারারক্ষী পদে চাকুরীর প্রলোভন অর্থ আদায় ভান্ডারিয়ায় প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার ভান্ডারিয়ায় পাওনা টাকা চাওয়ায় দোকানীকে গরম পানি দিয়ে ঝলসে দেওয়া অভিযোগ (ভিডিও) ভান্ডারিয়ায় পাওয়ার গ্রিডে আগুন ৫ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ ৪ ঘন্টা বন্ধ কাউখালীতে এনজিও ঋনে সাধারণ মানুষ জর্জরিত মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ ও উপকরন বিতরণ কাউখালীতে মাঠ পর্যায়ে কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত সার্ক জার্নালিষ্ট ফোরাম বাংলাদেশ চাপ্টার এর কমিটি ঘোষণা ইন্দুরকানীতে সাঈদীর মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষীর মৃত্যু পিরোজপুরে জাল টাকা ব্যবসায়ীর ১৪ বছরের কারাদন্ডাদেশ ভান্ডারিয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার
নাজিরপুরে ইউএনও’র বদলীর প্রতিবাদে স্থাণীয়দের মানববন্ধন

নাজিরপুরে ইউএনও’র বদলীর প্রতিবাদে স্থাণীয়দের মানববন্ধন

মোঃ দেলোয়ার হোসেন নাজিরপুর(পিরোজপুর)প্রতিনিধি:

পিরোজপুরের নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমারের বদলির আদেশের প্রতিবাদে স্থাণীয়রা মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। তার বদলি প্রত্যাহারের দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে রাজপথে নেমেছে স্থাণীয় বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ। ইউএনও’র বদলীর আদেশ নাজিরপুরে এসে পৌছলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বদলির প্রতিবাদের ঝড় উঠে। আর তাই তার বদলি প্রত্যাহারের দাবীতে রবিবার (১৪জুন) স্থাণীয়রা মানবন্ধন কর্মসূচী পালন করেন।
বদলীর ওই আদেশ বাতিলের দাবীতে ওই দিন দুপুর ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্ত¡রে সচেতন নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে রাজনীতিক, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষার্থী ও দিনমজুরসহ শতশত মানুষ এ কর্মসূচীতে অংশগ্রহণ করেন। ইউএনও’র বদলীর আদেশ বাতিলের দাবীতে বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লেকার্ড ও ফেস্টুন বহন করে তারা।
মানববন্ধনে অংশ নেয়া স্থাণীয়রা জানান, ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান চলতি বছরের ৬ ফেব্রæয়ারী নাজিরপুর উপজেলা নিবার্হী কমকর্তা হিসেবে যোগদানে করেন। তার যোগদানের পর থেকে একের পর এক জনবান্ধব উদ্যোগে বদলে যায় নাজিরপুর উপজেলার দৃশ্যপট। মাত্র চার মাসে তিনি একজন প্রশাসক নয়, নিজেকে ‘নাজিরপুর বাসীর একজন’ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। প্রশাসনিক কাজে নিজের কর্মদক্ষতার পরিচয়, উপজেলাবাসীর যে কোন দুর্যোগে নিজেকে বিলিয়ে দেওয়া, করোনা ও ঘূর্ণিঝড় আম্পানে জীবনের ঝুঁকি নিয়ে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানো, জনগণের সাথে মিশে রাস্তাঘাট পরিস্কার করা, শিক্ষার মান উন্নয়নে তিনি কাজ করছেন।
ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমানের বদলী হলে নাজিরপুরে উন্নয়নের ধারাবাহিকতায় ব্যাঘাত ঘটবে বলে মনে করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ। তিনি বলেন ‘একজন দক্ষ ও কর্মঠ এবং সৃজনশীল চিন্তার অধিকারী ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান। যে কারণে নাজিরপুরবাসী তাঁর বদলী মানতে নারাজ।
মানবন্ধনে বক্তব্য কালে উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু উপজেলার উন্নয়নে ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমানের ব্যাপক পরিকল্পনা ছিল উল্লেখ করে বলেন, সড়কের দু‘পাশে ফুলের বাগান সৃজন ছাড়াও সমৃদ্ধ গণপাঠাগার প্রতিষ্ঠার স্বপ্ন ছিল তার । এমন আদেশ মানতে রাজী নন দাবী করে জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদ খান বলেন, ‘করোনার এই মহামারীতে এবং ঘূণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের বাঁচাতে তিনি দিন-রাত উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana