শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ কাউখালীতে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত ভান্ডারিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত পিরোজপুরে বাস অটোরিকশা ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ৭ জন নিহত কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ ই মার্চ উদযাপিত কাউখালীতে মৎস্য কার্ডধারী জেলেদের ছাগল বিতরণ ভান্ডারিয়ায় স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস পালিত ভান্ডারিয়ায় জরাজীর্ণ ভবনে ঝুঁকি নিয়ে পাঠদান রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি)
নাজিরপুরে ইউএনও’র বদলীর প্রতিবাদে স্থাণীয়দের মানববন্ধন

নাজিরপুরে ইউএনও’র বদলীর প্রতিবাদে স্থাণীয়দের মানববন্ধন

মোঃ দেলোয়ার হোসেন নাজিরপুর(পিরোজপুর)প্রতিনিধি:

পিরোজপুরের নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমারের বদলির আদেশের প্রতিবাদে স্থাণীয়রা মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। তার বদলি প্রত্যাহারের দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে রাজপথে নেমেছে স্থাণীয় বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ। ইউএনও’র বদলীর আদেশ নাজিরপুরে এসে পৌছলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বদলির প্রতিবাদের ঝড় উঠে। আর তাই তার বদলি প্রত্যাহারের দাবীতে রবিবার (১৪জুন) স্থাণীয়রা মানবন্ধন কর্মসূচী পালন করেন।
বদলীর ওই আদেশ বাতিলের দাবীতে ওই দিন দুপুর ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্ত¡রে সচেতন নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে রাজনীতিক, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষার্থী ও দিনমজুরসহ শতশত মানুষ এ কর্মসূচীতে অংশগ্রহণ করেন। ইউএনও’র বদলীর আদেশ বাতিলের দাবীতে বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লেকার্ড ও ফেস্টুন বহন করে তারা।
মানববন্ধনে অংশ নেয়া স্থাণীয়রা জানান, ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান চলতি বছরের ৬ ফেব্রæয়ারী নাজিরপুর উপজেলা নিবার্হী কমকর্তা হিসেবে যোগদানে করেন। তার যোগদানের পর থেকে একের পর এক জনবান্ধব উদ্যোগে বদলে যায় নাজিরপুর উপজেলার দৃশ্যপট। মাত্র চার মাসে তিনি একজন প্রশাসক নয়, নিজেকে ‘নাজিরপুর বাসীর একজন’ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। প্রশাসনিক কাজে নিজের কর্মদক্ষতার পরিচয়, উপজেলাবাসীর যে কোন দুর্যোগে নিজেকে বিলিয়ে দেওয়া, করোনা ও ঘূর্ণিঝড় আম্পানে জীবনের ঝুঁকি নিয়ে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানো, জনগণের সাথে মিশে রাস্তাঘাট পরিস্কার করা, শিক্ষার মান উন্নয়নে তিনি কাজ করছেন।
ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমানের বদলী হলে নাজিরপুরে উন্নয়নের ধারাবাহিকতায় ব্যাঘাত ঘটবে বলে মনে করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ। তিনি বলেন ‘একজন দক্ষ ও কর্মঠ এবং সৃজনশীল চিন্তার অধিকারী ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান। যে কারণে নাজিরপুরবাসী তাঁর বদলী মানতে নারাজ।
মানবন্ধনে বক্তব্য কালে উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু উপজেলার উন্নয়নে ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমানের ব্যাপক পরিকল্পনা ছিল উল্লেখ করে বলেন, সড়কের দু‘পাশে ফুলের বাগান সৃজন ছাড়াও সমৃদ্ধ গণপাঠাগার প্রতিষ্ঠার স্বপ্ন ছিল তার । এমন আদেশ মানতে রাজী নন দাবী করে জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদ খান বলেন, ‘করোনার এই মহামারীতে এবং ঘূণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের বাঁচাতে তিনি দিন-রাত উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana