শুক্রবার, ৩০ Jul ২০২১, ১১:০৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
১ আগস্ট থেকে শিল্প-কারখানা খোলা আশুগঞ্জে ৩৪ কেজি গাঁজা উদ্বার। পিকআপ সহ আটক-১ মঠবাড়িয়ায় পানিবন্দী মানু‌ষের মাঝে নগদ অর্থ ও শুকনো খাবার বিতরণ মঠবাড়িয়ায় ১২শত হেক্টর পাঁকা আউশ ক্ষেত ও ৪শত ২০ হেক্টর আমন বীজতলা পানির নিচে মঠবাড়িয়ায় বন্যার পানিতে ও বিদ্যুতের ছেড়া তারে ২জনের মৃত্যু মঠবাড়িয়ায় চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার : পলাতক ২ আসামি এক বছরেও গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ ঝালকাঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনে প্রেসক্লাব সেক্রেটারির নামে মামলা কাউখালীতে লকডাউন অমান্য করে বিয়ে জরিমানা করোনা টিকা নেয়ার সর্বনিম্ন বয়স ২৫ নির্ধারণ মঠবাড়িয়ায় করোনার দ্বিতীয় ধাপে ১৯৯০ জনের টিকা গ্রহণ মঠবাড়িয়ায় ভারী বর্ষণে নিঞ্চল প্লাবিত, জন জীবন বিপর্যস্ত করোনার কাছে হেরে গেলেন ঝালকাঠির বিচারক সানিয়া ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরীক্ষা করতে এসে একজনের মৃত্যু আশুগঞ্জে মাদক কারবারীর ছুরিকাঘাতে আহত -২ (ভিডিও) নবীনগরে নৌকা নিয়ে গান বাজিয়ে নাচানাচি করার দায়ে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জরিমানা রাজাপুরের সাতুরিয়ায় জমিজমা সংক্রন্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত ২ সজিবওয়াজেদ জয়েরজন্মদিনে উপজেলাযুবলীগের বৃক্ষরোপণ ও দোয়া মোনাজাত ইন্দুরকানীতে স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মঠবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন এহসাম হাওলাদারের জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের খাদ্য সামগ্রী বিতরণ
ব্রাহ্মণবাড়িয়ায় কবি আল মাহমুদের জন্মদিন পালন

ব্রাহ্মণবাড়িয়ায় কবি আল মাহমুদের জন্মদিন পালন

জহির সিকদার,ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা

ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা সাহিত্যের কালজয়ী কবিতাগ্রন্থ সোনালী কাবিনের কবি আল মাহমুদের ৮৫তম জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে ১১ জুলাই সকালে কবির কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন কবি মহিবুর রহিম, সাংবাদিক রেজাউল করিম, কবি আমির হোসেন, কথাসাহিত্যিক শাদমান শাহিদ, কবি নাগর হান্নান, মো. শাহরিয়ার রোকন, মো. হাসান, মো. ইয়াকুব প্রমুখ কবি লেখকগণ। এ সময় সুরা ফাতেহা পাঠ ও কবির জন্য দোয়া করা হয়।

শ্রদ্ধা জ্ঞাপন শেষে কবির সাহিত্য সাধনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। এই স্বতস্ফুর্ত আলোচনায় কবি আল মাহমুদকে একজন কালজয়ী কবি হিসাবে আখ্যায়িত করা হয়। কবি মহিবুর রহিম বলেন কবি আল মাহমুদ আমাদের সাহিত্যের এক মৌলিক প্রতিভা। কবিতায় এবং কথাসাহিত্যে তিনি সমান পারদর্শী। তাঁর সব গ্রন্থই ব্যাপক পাঠকপ্রিয়তা পেয়েছে। কবি আমির হোসেন বলেন- এ যুগের পাঠকের অবশ্য পাঠ্য দুটি গ্রন্থ সোনালী কাবিন ও প্রদোষে প্রাকৃতজন। যা থেকে তরুণ লেখকগণ অনুপ্রেরণা পেতে পারে। সাংবাদিক রেজাউল করিম বলেন-আল মাহমুদ ব্রাহ্মণবাড়িবাসীর অহংকার। কোন কিছুই তাঁর খ্যাতিকে আড়াল করতে পারবে না। রম্যলেখক পরিমল ভৌমিক বলেন- এক নোলক কবিতাই তাঁকে বাঙালি পাঠকের কাছে অমর করে রাখবে। নাগর হান্নান বলেন- সোনালী কাবিন শুধু বাংলাদেশেই নয়, বর্হিবিশ্বেও কবিকে খ্যাতির উচ্চতম স্থানে অধিষ্ঠিত করেছে। শাদমান শাহিদ বলেন- আল মাহমুদ তাঁর লেখনীতে প্রমাণ করেছেন তিনি এ যুগের শ্রেষ্ঠ লেখক। তাঁর সাথে কেবল জীবনানন্দের কিছুটা তুলনা হতে পারে। সবশেষে কবির সাহিত্য বিষয়ে একটি পূর্ণাঙ্গ আলোচনা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana