বুধবার, ১৭ Jul ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
কাউখালীতে বিআরডিবি অফিসের জনবল সংকট, কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে ভুক্তভোগী জনগণ কাউখালীতে ৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাউখালীতে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ বালু বোঝাই বাল্ক‌হেডের ধাক্কায় ব্রিজ ভে‌ঙে খা‌লে এক বছরেও পুণ:নির্মাণ হয়নি নাজিরপুরে যে কারনে মাকে কুপিয়ে হত্যা করলো ছেলে ৯ বছরের সাজার জন্য ৩৫ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না স্কুল ছাত্রী অপহরণের ৩৩ দিন হলেও এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি কাউখালীতে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ইসলাম শিক্ষার ক্লাস নিচ্ছেন হিন্দু শিক্ষক পিরোজপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ সেবা কার্যক্রম উদ্বোধন কাউখালী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে দেখা গেল সাপ কাউখালী উপজেলা অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই চিকিৎসক নেই বেড, রোগীদের দুর্ভোগ চরমে কাউখালীতে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে হাইজিন কিট বিতরন পিরোজপুরে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অথের্র চেক বিতরণ কাউখালীতে জমি জমা নিয়ে সংঘর্ষে আহত ৪, গ্রেপ্তার ৪ নেছারাবাদে রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের মানবিক সহায়তা প্রদান সরকার আপনাদের পাশে আছে, আমরা আপনাদের খোঁজখবর নিচ্ছি- জেলা প্রশাসক জাহেদুর রহমান কাউখালীতে প্রান্তিক চাষীদের মাঝে সার, বীজ ও নারকেল চারা বিতরণ ভাণ্ডারিয়ায় পিকআপের ধাক্কায় ২ পথচারী নিহত, আহত ৪ সকলে মিলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে এলাকার শতভাগ উন্নয়ন করা সম্ভব- মহিউদ্দিন মহারাজ এমপি ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত
সেপ্টেম্বরে করোনা সংক্রমণে আমেরিকা-ব্রাজিলকেও ছাড়িয়ে যাবে ভারত!

সেপ্টেম্বরে করোনা সংক্রমণে আমেরিকা-ব্রাজিলকেও ছাড়িয়ে যাবে ভারত!

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে নাকাল গোটা বিশ্ব। এই ভাইরাসের বিষাক্ত ছোবলে ইতোমধ্যে বিশ্বব্যাপী ১ কোটি ৪৪ লাখ ২২ হাজার ৪৬৮ মানুষ আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৪ হাজার ৮২৩ জনের।

প্রাণঘাতী এই ভাইরাস আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন, ফ্রান্স ও ব্রাজিলে রীতিমতো ধ্বংসযজ্ঞ চালিয়েছে। এর তাণ্ডবে বিপর্যস্ত হয়ে পড়েছে এই রাষ্ট্রগুলো।

বর্তমানে হটস্পটে করোনার হটস্পটে পরিণত হয়েছে এশিয়ার দেশ ভারত। এরই মধ্যে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৭৭ হাজার ছাড়িয়ে গেছে। মৃত্যু হয়েছে ২৬ হাজার ৮২৮ জনের।

ভারতে প্রতিদিন যেভাবে লাগামছাড়া আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়ে চলেছে তাতে ভবিষ্যৎ এর জন্য আরও বড় অশনি সংকেত বয়ে আনবে এই ভাইরাস, এমনটাই জানাচ্ছেন গবেষকরা। শুধুতাই নয়, আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে ভারত করোনা আক্রান্তের শীর্ষে পৌঁছে যাবে। অতিক্রম করতে পারে আমেরিকা এবং ব্রাজিলের রেকর্ড সংক্রমণকেও। আর সেক্ষেত্রে দেশটির সরকার এবং জনগণ আরও বেশি কঠোর ও সচেতন না হলে পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

এ বিষয়ে ভারতীয় জনস্বাস্থ্য বিভাগের প্রেসিডেন্ট তথা আইসিএমআর’এর কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক কে. শ্রীনাথ রেড্ডি জানিয়েছেন, প্রতিদিন যেভাবে দেশে করোনার জীবাণু ছড়াচ্ছে তাতে সরকার যদি আরও কড়া পদক্ষেপ গ্রহণ না করে তাহলে ফল আরও ভয়ানক হবে। শুধু সরকারই নয় করোনা সম্পর্কে সাধারণ মানুষজনকে হতে হবে। মানতে হবে সরকারি নিষেধাজ্ঞা। তবেই কিছুটা হলেও রোধ করা যাবে করোনার প্রকোপ।

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি আরও বলেন,” ভারতজুড়ে যেভাবে সংক্রমণের হার বাড়ছে তাতে আমাদের উচিত সরকারি নির্দেশিকা সঠিকভাবে পালন করা এবং সংক্রমণের শিকল (চেইন) ভাঙতে সহায়তা করা।”

তিনি আরও বলেন, “গত মার্চ মাসের পর থেকে ভারতের বিভিন্ন রাজ্যে পৃথক পৃথক সময়ে সংক্রমণের হার বেড়েছে। শুধু তাই নয়, ভারতে মে মাসের আনলক-১ পর্ব থেকে সংক্রমণ বাড়তে শুরু করেছে। এর ফলে গত দুই মাসে ভারতজুড়ে হু হু করে বেড়েছে আক্রান্তের সংখ্যা। লকডাউন পর্বেও কিছু অসচেতন নাগরিকদের জন্য ভাঙা যায়নি সংক্রমণের শিকল। বরং দিন যত এগোচ্ছে ততই মাথাচাড়া দিচ্ছে লাগামহীন সংক্রমণ।” সূত্র: কলকাতা২৪

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!