মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
কাউখালীতে ৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাউখালীতে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ বালু বোঝাই বাল্ক‌হেডের ধাক্কায় ব্রিজ ভে‌ঙে খা‌লে এক বছরেও পুণ:নির্মাণ হয়নি নাজিরপুরে যে কারনে মাকে কুপিয়ে হত্যা করলো ছেলে ৯ বছরের সাজার জন্য ৩৫ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না স্কুল ছাত্রী অপহরণের ৩৩ দিন হলেও এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি কাউখালীতে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ইসলাম শিক্ষার ক্লাস নিচ্ছেন হিন্দু শিক্ষক পিরোজপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ সেবা কার্যক্রম উদ্বোধন কাউখালী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে দেখা গেল সাপ কাউখালী উপজেলা অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই চিকিৎসক নেই বেড, রোগীদের দুর্ভোগ চরমে কাউখালীতে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে হাইজিন কিট বিতরন পিরোজপুরে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অথের্র চেক বিতরণ কাউখালীতে জমি জমা নিয়ে সংঘর্ষে আহত ৪, গ্রেপ্তার ৪ নেছারাবাদে রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের মানবিক সহায়তা প্রদান সরকার আপনাদের পাশে আছে, আমরা আপনাদের খোঁজখবর নিচ্ছি- জেলা প্রশাসক জাহেদুর রহমান কাউখালীতে প্রান্তিক চাষীদের মাঝে সার, বীজ ও নারকেল চারা বিতরণ ভাণ্ডারিয়ায় পিকআপের ধাক্কায় ২ পথচারী নিহত, আহত ৪ সকলে মিলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে এলাকার শতভাগ উন্নয়ন করা সম্ভব- মহিউদ্দিন মহারাজ এমপি ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী বায়জিদ
ভৈরবে ২০ পরিবারের নারী-শিশুরা এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে

ভৈরবে ২০ পরিবারের নারী-শিশুরা এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে

ডেস্ক নিউজ

কিশোরগঞ্জের ভৈরবের শিমুলকান্দি ইউনিয়নের কান্দিপাড়ায় কুরবানীর মাংস নিয়ে সংর্ঘষে শাহআলম নামে এক ব্যাক্তি খুনের ঘটনা কে কেন্দ্র করে গ্রামটিতে চলছে হামলা,ভাংচুর ও লুটপাটের মহাৎসব। খুনের ঘটনায় মামলা হলে ১২ জন আদালতে আত্মসমর্পন করে। কিন্তু তার পরও বন্ধ হচ্ছেনা লুটপাট। এদিকে হামলার ভয়ে গ্রামের ২০টি পরিবারের নারী ও শিশুরা পৌর এলাকায় আত্মীয়র বাড়িতে আশ্রয় নিলেও মানবেতর দিন কাটছে। আইনশৃংখলা বাহিনী খুন পরবর্তি হামলা,লুটপাটের ঘটনার কথা শিকার করে বলেন এ ঘটনায় আদালতে লুটপাটের ঘটনায় অভিযোগ হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেয়া হবে।

খোঁজনিয়ে জানাগেছে, কান্দিপাড়া এলাকায় মসজিদের কাছে একটি গরু কোরবানি দেয়া হয়। কোরবানি শেষে মাংস ভাগাভাগি নিয়ে দুই পক্ষের মধ্য তর্কবিতর্ক শুরু হয়। এসময় শাহ আলম ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই পক্ষকে ঝগড়া থামাতে অনুরোধ করেন। একথা বলার পর প্রতিবেশী ছাত্তার মিয়া উত্তেজিত হয়ে দলবল নিয়ে তাকে মারতে থাকে। এসময় লাঠি দিয়ে তার মাথায় আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পরে। পরে তাকে রক্তাক্ত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসে। তখন কর্তব্যরত ডাক্তার তার অবস্থা গুরুতর দেখে ঢাকা মেডিকেল কলেজে রেফার্ড করে। ঢাকায় নেয়ার পথে মারা যায়। নিহতের স্ত্রী শেফালী বেগম বাদী হয়ে ১৫ জনকে আসামী করে মামলা করেন। মামলার ১২ জন আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাদের কারাগারে পাঠান।

এদিকে শাহআলম মৃত্যুর ঘটনার পর সাত্তার মিয়ার গংসহ আশপাশের ২০/২৫টি বাড়িতে হামলা লুটপাটসহ ভাংচুর করা হয়। শতশত ধান,গরু-বাছুরসহ বাড়িরঘরের আসবাবপত্র লুটকরে। হামলার ভয়ে গ্রামের ২০টি পরিবারের নারী-শিশুরা শহরে আত্মীয়র বাড়িতে আশ্রয় নিলেও ২৩ দিনেও নিজবাড়িতে ফিরতে পারেনি। তারা মানবেতর জীবনযাপন করছে।

কান্দিপাড়া গ্রামের গৃহবধূ বন্যা জানান,তার স্বামী বিদেশে থাকেন।ঘটনার সময় ছিলনা। কিন্তু মারামারির ঘটনার পর ভয়ে পাশ্ববর্তি গ্রামে আত্মীয়র বাড়িতে আশ্রয় নিয়ে ছিলেন। পরে আর নিজ বাড়িতে যেতে পারেননি। দৃবৃর্ত্তরা তার ঘরের শত মন ধান, গরু, আসবাবপত্রসহ দরজা পর্যন্ত খুলে নিয়ে গেছে। এমন অভিযোগ একাধিক গৃহবধূর।

বাড়িঘরে হামলা ও লুটপাটের ঘটনায় গৃহবধূ ইসমতআরা বাদী হয়ে কিশোরগঞ্জ আদালতে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগটি আদালত ভৈরব থানাকে তদন্ত করে প্রতিবেদন জানাতে নির্দেশ দিয়েছেন।

ভৈরব থানার উপ-পরিদর্শক মতিউজ্জামান আদালতের সিআর মামলার তদন্ত করছেন।তিনি বলেন,পুরুষরা অপরাধ করতে পারে। নারী-শিশুরাতো অপরাধ করেনি। তাদের নিজ নিজ বাড়িতে উঠার চেষ্টা চালানো হচ্ছে।

শিমুলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুবায়ের আলম দানিছ জনকণ্ঠকে জানান, তিনি অসুস্থ,তারপরও এলাকার নারী ও শিশুরা গ্রাম ছারা, মানবেতর জীবন-যাপন করছে। তিনি সুস্থ হলে আগামী সপ্তাহে এ বিষয়ে পদক্ষেপ নিবেন।

ভৈরব থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন জনকণ্ঠকে জানান, কান্দিপাড়ায় ঈদের দিনে মাংস বন্টন নিয়ে খুৃনের ঘটনায় ১৫ আসামীর মধ্যে ১২ জনই আদালতে আতœসমর্পন করেছে। লুটপাটের ঘটনায় আদালতে সিআর মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। নারী ও শিশুরা যাতে গ্রামে ফিরতে পারে এ জন্য পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে। এলাকার চেয়ারম্যান অসুস্থ থাকায় একটু বিলম্ভ হচ্ছে। তবে অচিরেই গ্রামটিতে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!