সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় ২৫ ও ২৬ এপ্রিল স্পেশালাইজড মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে ভান্ডারিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ঝালকাঠিতে ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ ঝালকাঠিতে ট্রাক-কার-অটোর সংঘর্ষ, নিহত ১২ বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু ভান্ডারিয়া পৌরসভা পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক মতবিনিময় সভা নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ
ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান আবারও শুরু হচ্ছে

ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান আবারও শুরু হচ্ছে

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের পাদুর্ভাবের পর ব্রাহ্মণবাড়িয়ায় পুনরায় অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান অভিযান আবারও শুরু হচ্ছে।
বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে শুরু হয়ে এই অভিযান অব্যাহত থাকবে।
বিষয়টি নিশ্চিত করেছেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. জাহিদুর রেজা।

ব্রাহ্মণবাড়িয়া হচ্ছে দেশের বৃহত্তম গ্যাস উত্তোলনকারী জেলা।  গ্যাসের জেলা হিসেবেই   ব্রাহ্মণবাড়িয়ার বেশ পরিচিতি। দেশের সর্বাধিক সংখ্যক গ্যাস কুপ এই জেলাতেই তবুও জেলার অধিকাংশ মানুষের দাবি, নিজ জেলার গ্যাসক্ষেত্র সমৃদ্ধ হলেও তারা সে অধিকার থেকে বঞ্চিত।  সরকারী আদেশে বর্তমানে নতুন গ্যাস সংযোগ দেওয়া বন্ধ রয়েছে।

বন্ধ থাকার আদেশ থাকার পরও গ্যাস ফিল্ডের কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারীরা  ঠিকাদারদের যোগসাজশে নতুন গ্যাস সংযোগ বিতরণ অব্যাহত রয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলায়। প্রতিটি আবাসিক গ্যাস সংযোগ দিতে দুই থেকে আড়াই লক্ষ টাকা ও বানিজ্যিক ক্ষেত্রে ১০ থেকে ১৫লক্ষ টাকা নিচ্ছে। সংযোগের পর গ্যাস বিতরণ বিভাগের বই দিয়ে ব্যাংকে বিলও জমা দিচ্ছেন তারা। অফিসের অসাধু কর্মকর্তারা অনৈতিকভাবে বিল বই গুলো ঠিকাদারদের মাধ্যমে দিয়ে থাকে । তবে অধিকাংশ বিল বইয়ের পাতা শেষ হওয়ার পর নতুন বই আনতে গিয়েই এ অবৈধ সংযোগের বিষয়টি ধরা পড়ছে।

এই বিষয়ে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. জাহিদুর রেজা বলেন, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও উত্তোলন করা আমাদের চলমান প্রক্রিয়া। কিন্তু করোনা মহামারীর কারণে এই অভিযান বন্ধ ছিল। বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে আবার ও এই অবৈধ গ্যাস সংযোগ ও ব্যবহার উচ্ছেদ অভিযান  শুরু হচ্ছে। তিনি আরও বলেন, আমরা অবৈধ এ সব গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে ২৩টি এলাকা সনাক্ত করেছি।

ইতিমধ্যে ১৮টি এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এই পর্যন্ত ৭৯ হাজার ফুট অবৈধ গ্যাস লাইন উত্তোলন করা হয়েছে। এসব ঘটনায় দুইটি মামলা ও করা হয়েছে। তবে অবৈধ গ্যাস সংযোগ উত্তোলনের পর পূনরায় দুইটি এলাকায় সংযোগ প্রদান করা হয়েছে। এই বিষয়ে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

উল্লেখ্য যে, তিতাস ফিল্ডের মোট ২৭ (সাতাশ)টি কূপের মধ্যে ০৯ (নয়)টি কূপ ভার্টিকেল এবং অবশিষ্ট ১৮ (আঠারো)টি কূপ ডিরেকশনাল। ১১ কিলোমিটার বিস্তৃত ০৯ (নয়)টি বিভিন্ন লোকেশনে কূপগুলো অবস্থিত।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana