শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১২:১০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় সুন্দরবন কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিসের উদ্বোধন ছিনতাই হওয়া গাড়ি ভান্ডারিয়া থেকে উদ্ধার তিন মামলায় গোল্ডেন মনির ফের ৯ দিনের রিমান্ডে ‘বাংলাদেশে ইসলাম ধর্মের জন্য সবচেয়ে বেশি কাজ করেছেন বঙ্গবন্ধু’ করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩৩৬ বাসে অগ্নিসংযোগ: বিএনপির ৬৫ নেতাকর্মীর জামিন বহাল ইতিহাস আর ঐতিহ্যের সাক্ষী শেরপুরের ‘মাইসাহেবা’ মসজিদ আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা: ওবায়দুল কাদের বুকের রক্ত দিয়ে হলেও বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন হবেই: ড. আওলাদ সেরা অভিনেতা তারিক আনাম, সেরা অভিনেত্রী সুনেরা; ন’ডড়াই সেরা চলচ্চিত্র পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জাফরুল্লাহ খান জামালির মৃত্যু বগুড়ায় পুলিশ পরিচয়ে টাকা ছিনতাই, ৬ বছর পর আসামি গ্রেপ্তার আমিরাতে হামলার হুমকি দিল ইরান এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ: মামলার অভিযোগপত্র দাখিল আজ ভান্ডারিয়ায় ৬ষ্ঠদিনে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের কর্মবিরতি বিএনপির রাজনীতি ফেসবুক ও ভিডিও কলে সীমাবদ্ধ : ওবায়দুল কাদের মুক্তি পাচ্ছেন ইয়েমেনে বিদ্রোহীদের হাতে বন্দী ৫ বাংলাদেশি ২ লাখ ৮০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটক করোনায় আক্রান্ত এমপি এমিলি ভারতে নতুন করে সাড়ে ৩৬ হাজার করোনা রোগী শনাক্ত



মঠবাড়িয়ায় জমি কিনে ও বিভিন্নভাবে হয়রানি শিকার হচ্ছেন

মঠবাড়িয়ায় জমি কিনে ও বিভিন্নভাবে হয়রানি শিকার হচ্ছেন



মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় হাসান আকন নামে এক ব্যক্তি জমি কিনেও প্রতিপক্ষ  দ্বারা বিভিন্নভাবে হয়রানি শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে  হাসান আকন উপজেলার পূর্ব সাপলেজা গ্রামের মৃত্যু তোফাজেজল আকনের ছেলে।
ভুক্তভোগী হাসান আকন জানান ২০১০ সালে প্রতিবেশী ইউসুফ আলী খলিফার কাছ থেকে ১৪ কাঠা জমি তিনি ক্রয় করেন। ইউসুফ খলিফা পার্শ্ববর্তী কাঠালিয়া উপজেলার দ‌ত্তের পশুরবু‌নিয়া গ্রামে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। সে  মৃত্যু চেরাগ আলী খলিফার ছেলে। এদিকে ইউসুফ খলিফা হাসানের কাছে বিক্রিত ১৪ কাঠা জমিসহ তার অন্যান্য সম্পত্তি হাসান আকনের   কাছে বন্ধক রাখেন। তিনি (হাসান আকন) বিদেশ থাকার সুযোগে  ইউসুফ আলী খলিফা হাসানকে না জানিয়ে এবং বন্ধকী টাকা না উঠিয়ে দিয়ে। ওই পূর্ব সাপলেজা গ্রামের আ‌মির আক‌নের জামাতা ফোরকান চৌকিদার ও খালেক মুন্সির কাছে ঐসকল জমি বন্ধক দেয়। তিনি (হাসান আকন) বিষয়টি জানতে পেরে স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমানের কাছে অভিযোগ করেন।
এ ঘটনায় সালিশ বৈঠক হলে ইউসুফ আলী খলিফা দোষী প্রমাণিত হওয়ায়  বন্ধকী টাকা ফেরত দেওয়া বাবদ ইউপি সদস্য খলিলুর রহমানের কাছে এক লক্ষ বিশ হাজার টাকা জমা দেন। হাসান আকন অভিযোগ করেন খলিলুর রহমান গত পাঁচ বছরেও ওই এক লক্ষ বিশ হাজার টাকা তা‌কে বু‌ঝি‌য়ে দেয়নি।
এ ব্যাপারে স্থানীয় ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য খলিলুর রহমান বলেন, হাসান আকন বন্ধকী রাখার কাগজপত্র ফেরত না দেয়ার কারণে ওই টাকা জমির মালিক ইউসুফ আলী খলিফাকে ফেরত দেওয়া হয়েছে অভিযুক্ত ইউসুফ আলী খলিফা ওই টাকা ফেরত নেয়ার সত্যতা নিশ্চিত করে বলেন খুব শীঘ্রই হাসানের সাথে সালিশ বৈঠকের মাধ্যমে মীমাংসা করে নেবেন
হাসান আকন আরো বলেন  ইউসুফ আলী খলিফা কে অবগত ক‌রে  গত ১৪ নভেম্বর শনিবার তার ক্রয় কৃত ওই ১৪ কাঠা জমি দখল নেয়। এতে ক্ষিপ্ত হয়ে রোববার গভীর রাতে খালেক মুন্সী ও ফোরকান চৌকিদার’ হাসানের গোয়াল ঘরের গরুর খাবার হাঁস মুরগি চুরি করে ও ছাগল চুরি করতে উদ্যত হয় বলে হাসান দাবি করেন। ঘটনাটি হাসান আকন সোমবার সকালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অবগত করেন।
গত কয়েক বছর আগে এই খালেক মুন্সি ও ফোরকান চৌ‌কিদার তার পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলে। এ ঘটনায় মামলা হলে তারা দু’জনই জেল খাটে। পরিশ্রমের টাকায় জমি কিনে অহেতুক হয়রানি থেকে বাঁচতে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে কথা বলার জন্য সরেজমিনে  গিয়েও অভিযুক্ত খালেক মুন্সি ও ফোরকান চৌকিদারকে পাওয়া যায়নি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana