বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৪১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ব্রাহ্মণবাড়িয়ার বুধল-মজলিশপুর সড়ক উন্নয়ন কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ কাউখালীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন যে কারণে কারাতে শিখছেন মেহজাবিন দিনাজপুরের খানসামায় তিন গাঁজা ও ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ নবীনগর প্রেসক্লাব সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন নবাগত ওসি সানা খানের স্বামী কে এই মুফতি আনাস, কিভাবে পরিচয়? ভান্ডারিয়ায় ট্রলার টেম্পু উল্টে কলেজ ছাত্রের মৃত্যু ডেঙ্গুতে নড়াইল পৌরমেয়রের মৃত্যু ভাণ্ডারিয়ায় বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত শিক্ষার্থীদের আদর্শ শিক্ষায় শিক্ষিত করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী স্বামীর পরকীয়ায় বলি সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী, স্বামী আটক করোনায় আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী মেসির রেকর্ডে ভাগ বসালেন রোনালদো শরীয়তপু‌রে গৃহবধূক‌ে দল‌বেঁধে ধর্ষণ ও হত্যা মামলায় তিনজ‌নের মৃত‌্যুদণ্ড পুলিশ ফাঁড়ির সামনের বাসার ছাদে নারীর লাশ করোনা জয় করে বাসায় ফিরলেন আজিজুল হাকিম প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তি লটারিতে: দীপু মনি ‘এক টুকরো’ কাপড় শরীরে রেখে ভাইরাল জ্যাকলিন গাজীপুর সিটিতে সালমান শাহের নামে বাসস্ট্যান্ড রোহিঙ্গাদের পক্ষে গাম্বিয়ার আইনী লড়াইয়ে ওআইসি’র আর্থিক সহায়তা চায় ঢাকা



স্বরূপকাঠিতে  অবৈধ যানবাহনের বেপরোয়া রাস্তাঘাট ব্যবসায়ীদের দখলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা

স্বরূপকাঠিতে  অবৈধ যানবাহনের বেপরোয়া রাস্তাঘাট ব্যবসায়ীদের দখলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা



সুমন খান,বিশেষ প্রতিনিধি
পিরোজপুর নেছারাবাদ স্বরূপকাঠি উপজেলা সহ সড়কের ওলিতে-গলিতে অবৈধ যানবাহনের বেপরোয়া দৌড়াত্বে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা, ক্ষতিগ্রস্থ হচ্ছে পথচারী সহ ব্যাক্তি মালিকানাধীন বাহন গুলো। অবৈধ এসব ব্যাটারি চালিত বাহন প্রতিনিয়ত সার্বক্ষনিক মাকোরসার জালের মত বন্দর বাজারের প্রধান প্রধান সড়ক গুলোয় অবস্থান করায় বিপাকে পরতে হচ্ছে জরুরী সেবা/কাজে যাওয়া ব্যাক্তি /প্রতিষ্ঠানের। যেমন স্থান, মিয়ারহাট বন্দর বাজার মাছ বাজার থেকে শুরু করে মাজিভারি পর্যন্ত।
এবং স্বরূপকাঠি একাডেমিক কলেজ মোর  থেকে হাজিমপুল পর্যন্ত এবং ফেরিঘাট পর্যন্ত।

উদাহরন স্বরুপ বলা যেতে পারে স্বরূপকাঠি থানার পিকআপ গাড়িটি যেকোন জরুরী কাজে থানা থেকে বের হতে বা থানার ভেতরে যেতে রিক্সা ষ্ট্যান্ড এর ১ মিনিটের পথ পারিদিতে সময় লাগে ১০/১২ মিনিট। এবং স্বরূপকাঠি বাজার এপেক্স ক্লিনিক ও সরকারি হসপিটালের মাঝে যেতে সময় লাগে 20 থেকে ৩০ মিনিট। স্বরূপকাঠি থানা থেকে পৌরসভা উপজেলা সময় লাগে ১৫ থেকে 20 মিনিট ।ব্যাঙের ছাতার মত রাতারাতি গড়ে ওঠা এসব অটোরিক্সা, বৌ গাড়ি, ইজিবাইক, অটো ভ্যান গুলো নিয়ে বিমান গতির মত ভাব নিয়ে ব্যস্ত সড়কে দাপুটে বেড়াচ্ছে শিশু ড্রাইভার থেকে শুরু করে বৃদ্ধরা পর্যন্ত।

এদের অনেকরই এ বাহন চালনায় কোন পূর্ব অভিজ্ঞতা নেই। আর এ কারনেই নিয়ন্ত্রনহীন এসব বাহন গুলো ব্যাস্ত রাস্তার মাঝে হুট করে থেমে থাকে আবার হেলিয়ে-দুৃলিয়ে ওভারটেকিং করে রাস্তার পথচারীদের মাঝে আতংক সৃষ্টি করছে।আবার এদিকে মিয়ারহাট স্বরূপকাঠি ব্যবসায়ীরা রাস্তা দখল করে রেখেছে।জনগণ কিছু বলতে গেলে সে উত্তরে খারাপ আচরণ করে আমরা ব্যবসা করবো না তো করবো কি। এদিকে স্বরূপকাঠির মিয়ারহাট বন্দরবাজারে অভিযান চালালে ঠিক কিছুদিন পর সাবেক হয়ে যায়। প্রতিনিয়তঃ আবার চলে ব্যবসায়ীদের দখলে রাস্তাঘাট আবার কেউ চলে রাস্তার উপরে মাল কিভাবে ব্যবসা করব।

স্বরূপকাঠি ইন্দেরহাট ও মিয়ারহাট  তিনটি প্রাইভেট ক্লিনিক আছে  , সততা ক্লিনিক প্রাইভেট, জাহানারা ক্লিনিক প্রাইভেট, ও সেবা ক্লিনিক প্রাইভেট।

এখানে দূর দূর থেকে প্রতিনিয়ত রোগী আসে   দুর্ভোগ পোহাচ্ছে যানজটের কারণে এবং রাস্তাঘাটের যে অবস্থা যেমন ব্যবসায়ীকে দখল করে রেখেছে অন্যদিকে অবৈধ চালকদের কারণে দুর্ভোগ বাড়ছে প্রতিনিয়ত। রোগী সুস্থ থাকলে সে অসুস্থ হয়ে পড়েছে আরো বেশি।

এ ছাড়াও রয়েছে বহু অনিয়মের ভান্ডার যা প্রত্যক্ষ করছে এলাকাবাসী।এসব বাহনের কারনে যানজট এখন নিত্যসঙ্গী হয়েছে পৌরবাসীদের। তাদের এমন বেপরোয়া গতির কারনে অহরহ ঘটছে দুর্ঘটনা, কখনো মোটরবাইকের পেছনে ধাক্কা দেয়া, আবার গতি রোধ করতে না পেরে একে অন্যের বাহনে ধাক্কা লাগানো আর এতেই ঘটছে দুর্ঘটনা।আরও বিস্তারিত তথ্য উপাত্ত নিয়ে আসছি পরবর্তি সংবাদেচলবে…

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana