রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৭:৩১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
যে চাইবে তাকেই ভ্যাকসিন দেওয়া হবে, জোর করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী করোনার টিকা, নাকি মুরগির টিকা গ্যারান্টি নেই: জাফরুল্লাহ খেলার মাঠ নষ্ট করে বিল্ডিং করা যাবে না : শিল্পমন্ত্রী পিরোজপুরে সড়ক পরিবহন আইন ২০১৮ ও ট্রাফিক সচেতনতা বৃদ্ধিকল্পে পুলিশের মতবিনিময় পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে পিরোজপুরে জেলা ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত কাঠালিয়ায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর নির্যাতিতা পূর্ণিমা রাণী শীলকে নিয়ে চলচ্চিত্র, যুক্ত হলেন সালওয়া রাতে সামাজিক অনুষ্ঠানে স্ত্রী, ফিরে দেখলেন স্বামীর লাশ রেলবহরে যুক্ত হবে অ্যাম্বুলেন্স সেবা : রেলমন্ত্রী কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল দি পেনিনসুলা ‘ভারত ভ্যাকসিন দিয়ে বন্ধুত্বের অনন্য উদাহরণ তৈরি করেছে’ ‘দশম-দ্বাদশে নিয়মিত ক্লাস, অন্যান্য শিক্ষার্থীর সপ্তাহে ক্লাস একদিন’ দুদিনের মধ্যে গেজেট, এরপর এইচএসসির ফল : শিক্ষামন্ত্রী মঠবাড়িয়া ভূমি অফিসের দুর্নীতি সরকারের উন্নয়ন ম্লান করছে -সাংসদ ডাঃ রুস্তম আলী ফরাজী মঠবাড়িয়ায় রহস্য জনক নববধূ নিখোঁজ ॥ থানায় জিডি শুধু নারীই নয় টাকা দিলেই আর যা যা মেলে কারাগারে বরুণের বিয়েতে পুলিশ পাহারা, কভিড রিপোর্ট দেখিয়ে ঢুকতে হবে অতিথিদের মালদ্বীপে গিয়ে নিজেকে প্রকাশ করছেন সারা আলি বার্সার আপিল প্রত্যাখান, মেসির নিষেধাজ্ঞা বহাল ঘর পেয়ে ঘরে ঘরে আনন্দ!
মুক্তি পাচ্ছেন ইয়েমেনে বিদ্রোহীদের হাতে বন্দী ৫ বাংলাদেশি

মুক্তি পাচ্ছেন ইয়েমেনে বিদ্রোহীদের হাতে বন্দী ৫ বাংলাদেশি

সানা, ৩০ নভেম্বর- প্রায় ৯ মাস ধরে পাঁচজন বাংলাদেশি বন্দী আছেন ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে। তাদের সঙ্গে আছেন আরও ১৫ জন। ১৩ জন ভারতীয় নাগরিকও আছেন এ বন্দিদের মধ্যে। বন্দী বাংলাদেশিরা নাবিক বলে জানা গেছে।

গত ফেব্রুয়ারির শুরুতে ওমান থেকে সৌদি আরব যাওয়ার পথে ৩টি জাহাজের ২০ জন নাবিক ইয়েমেনের উপকূলে থামলে হুতি বিদ্রোহীরা তাদের বন্দী করেন।

ভারতের নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস আজ রোববার তাদের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে। এতে বলা হয়; মহারাষ্ট্র, কেরালা, তামিলনাড়ু পন্ডিচেরি ও উত্তর প্রদেশ মিলিয়ে মোট ১৩ নাগরিক বন্দী আছেন হুতিদের হাতে। ২০ জনের মধ্যে ৫ জন বাংলাদেশি, দুজন মিশরীয়। বাংলাদেশিসহ এই বন্দীদের পাঁচতলা হোটেলের চারটি রুমে রাখা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও নৌ পরিবহন অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা হলে ইয়েমেনে বাংলাদেশের নাবিক আটকে পড়ার বিষয়ে তাদের কাছে এখন পর্যন্ত কোনো তথ্য নেই বলে জানান।

গৃহযুদ্ধের পাশাপাশি সৌদি আরবের সীমান্তে দেশটির বাহিনীর সঙ্গে যুদ্ধে লিপ্ত ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুতি। বিভিন্ন সময়ে বিদেশি নাগরিকদের বন্দি করে মুক্তিপণ আদায় করে তারা। যাদের বন্দী করা হয়েছে, তাদের কাছ থেকেও মুক্তিপণ আদায় করতে পারে বলে ধারণা করছে নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।

সূত্রঃ নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana