মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১০:৩৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরগুনায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদকের বাড়িতে ককটেল বিস্ফোরন হিল্লা বিয়ে গৃহবধূ ও কাজীর, স্কুলছাত্রের করা ‘গোপন ভিডিও’ ভাইরাল পাবনায় সাংবাদিকের বাড়িঘরে হামলা-ভাঙচুর আশুগঞ্জে ওকাপ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত তীব্র শীতে জবুথবু কেশবপুরের জনজীবন চিতলমারীতে জমি দখল নিয়ে সংঘর্ষ, আহত ৭ অর্থপাচার মামলায় হাইকোর্টে জামিন পেলেন ফরিদপুরের আবু ফকির ২৫ জানুয়ারি দেশে করোনা টিকা আসবে : স্বাস্থ্যমন্ত্রী মেয়ে নায়িকা, বাবা সাবেক বিচারপতি; পথে পথে ভিক্ষা করছেন নারী! ট্রাম্পের উ. কোরিয়া নীতি থেকে বাইডেনকে শিক্ষা নিতে বললেন মুন ‘অপরাধীদের রাজনৈতিক পরিচয় থাকলেও ছাড় দেওয়া হবে না’ মঠবাড়িয়ায় কেন্দ্রীয় যুবলীগ সাধারণ সম্পাদকের রোগমুক্তি কামনায় দোয়া মিলাদ দেশে মূল জনশুমারি ২৫-৩১ অক্টোবর এক বাইকে ৭ জন, পুলিশ হাত জোড় করে সামনে দাঁড়াল ‘রাজাকারের তালিকা প্রকাশে আইন পাস করা হবে’ আ.লীগ প্রার্থী স্নাতকোত্তর, বিএনপি প্রার্থী এসএসসি পাস সংসদের শীতকালীন অধিবেশন শুরু আজ! ভাষণ দেবেন রাষ্ট্রপতি মেসি বনাম রোনালদো: লালকার্ডে এগিয়ে যিনি বাড়ছে উত্তেজনা, এবার ইসরায়েলিদের প্রবেশের সুযোগ দিলো সৌদি! ইন্টারের কাছে হারলো রোনালদোরা
শ্রেষ্ঠ অফিসার হিসাবে সম্মাননা ক্রেস্ট প্রদান প্রশংসায় ভাসছেন স্বরূপকাঠি থানার ওসি আবির হোসেন

শ্রেষ্ঠ অফিসার হিসাবে সম্মাননা ক্রেস্ট প্রদান প্রশংসায় ভাসছেন স্বরূপকাঠি থানার ওসি আবির হোসেন

সুমন খান:

পিরোজপুরের নেছারাবাদ (স্বরূপকাঠি) থানার অফিসার ইনচার্জ (ওসি) আবির মোহাম্মদ হোসেন ,পিরোজপুর জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হয়েছেন ২৯ ডিসেম্বর ২০২০ । এবং তাকে সম্মাননা প্রদান করা হয়েছে। গ্রেফতারি পরোয়ানা তামিল, মাদক উদ্ধার ও আইন শৃঙ্খলা রক্ষায়, শক্তিশালি ও সফলভাবে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে। জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত করে পুরষ্কৃত করা হয়। পিরোজপুর পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভা শেষে তার হাতে ওই পুরস্কারের ক্রেষ্ট ও সনদ তুলে দেন। পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) কাজী শাহ নেওয়াজ, সিনিয়র সহকারি পুলিশ সুপার (নেছারাবাদ-কাউখালী সার্কেল) মো. রিয়াজ হোসেন পিপিএম। এসময় জেলা পুলিশের কর্মকর্তা ও জেলার সকল উপজেলার অফিসার ইনচার্জ সহ বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুরস্কার পাওয়ার অভিব্যক্তি প্রকাশ করে অফিসার ইনচার্জ আবির মোহাম্মদ হোসেন বলেন, তার এ পুরস্কার প্রপ্তিতে ভবিষ্যতে তার পেশাগত কার্যক্রমকে আরও গতিশীল করবে। তিনি তাকে এ পুরস্কার প্রদান করায় পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খানের ভূয়সী প্রসংশা করেন এবং তাকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি তাকে সহযোগীতা করার জন্য তিনি নেছারাবাদ থানার সকল অফিসার তার জন্য দোয়া করেন , ও ষ্টাফবৃন্দদের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এক সময়ের চরমপন্থী ও সন্ত্রাসীদের জনপদ পিরোজপুর জেলার স্বরূপকাঠি  এখন শান্তির জনপদে রূপান্তরিত হয়েছে। ২০০৮ সালে ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার ক্ষমতাসীন হওয়ার পর থেকে গত এক যুগে সেই সন্ত্রাসের জনপদ ধীরে ধীরে শান্তির জনপদে পরিণত হয়। সন্ত্রাসের জনপদকে শান্তি ও স্বস্তির জনপদে রূপান্তর করতে স্থানীয় সংসদ সদস্য,উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের শীর্ষ নেতৃবন্দের পাশাপাশি মূখ্য ভূমিকা পালণ করেন থানার অফিসার ইনচার্জগণ (ওসি)। বিশেষ করে স্বরূপকাঠি  থানার সাবেক ওসি মনিরুল, ও তরিকুল ইসলাম, কামরুজ্জামান  হোসেন এবং বর্তমান ওসি মো. আবির হোসেন  উদার ও প্রেম মানবতা ,সততা,কর্তব্যনিষ্ঠা,প্রজ্ঞা ও দূরদর্শিতায় স্বরূপকাঠি থানা   আইন শৃঙ্লার অভূতপূর্ব উন্নতি সাধিত হয়ে সর্বত্র এখন শান্তির সুবাতাস বইছে। চৌকস পুলিশ ইন্সপেক্টর মো: আবির হোসেন । একের পর এক সম্মাননা অর্জন করেন, তাকে এখন পিরোজপুর জেলা শ্রেষ্ঠ অফিসার হিসাবে পরিচিত মুখ ওসি মোঃ আবির হোসেন।

 মাসের মধ্যেই নেছারাবাদ স্বরূপকাঠি থানার অফিসার ইনচার্জ সাবির হোসেন সবকিছু বদলে দিলেন ,হাতেরও চোখের পলকে   নেছারাবাদ স্বরূপকাঠি  থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদানের পর মাত্র ছয়  মাসে এখানকার আইন শৃঙ্খলা সমুন্নত রাখতে তিনি দূরদর্শি নেতৃত্ব দেন। তিনি যোগদান করেই সন্ত্রাস ও  মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন। গত চার মাসে বেশ কয়েকজন শীর্ষ মাদক ব্যবসায়ীসহ অর্ধশত মাদকসেবী ও ব্যবসায়ীকে বিভিন্ন মাদকদ্রব্যসহ আটক করে মামলা দিয়ে জেলহাজতে পাঠান। এছাড়া ভ্রাম্যমান আদালতে বেশ কয়েকজনকে জেল ও জরিমানাও করা হয়েছে। নেছারাবাদ স্বরূপকাঠি  থেকে মাদক,সন্ত্রাস,বাল্য বিয়ে ও ইভটিজিংসহ যাবতীয় অবক্ষয় নির্মূলে তিনি উপজেলার বিভিন্ন স্থানে কমিউনিটি ও বিট পুলিশিংয়ের ব্যানারে জনপ্রতিনিধি,শিক্ষক,সাংবাদিক ও রাজনীতিকসহ নানা শ্রেণী-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা করেছেন।
 এদিকে সচেতনতামূলক মতবিনিময় সভার পাশাপাশি তিনি জঙ্গীবাদ,সন্ত্রাস ও মাদকসহ যাবতীয় অনৈতিক কাজ থেকে কিশোর ও যুবসমাজকে দূরে রাখতে তাদের মাঠমুখী করতে খেলাধুলার সামগ্রী বিতরণসহ নানাভাবে সহায়তা করছেন। চৌকস এ পুলিশ কর্মকর্তা পৌর শহর সহ বিভিন্ন এলাকায় নিজেই টহলে বের হয়ে যেমন অপরাধ দমনে ভূমিকা রাখছেন তেমনী অসহায় দুস্থদের ঘরে ঘরে নিজ হাতে খাদ্য ও পণ্য সামগ্রী এবং শীতার্তদের জন্য কম্বল পৌঁছে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। ধর্মভীরু,সৎ ,ন্যায় পরায়ন ও রুচিশীল ওসি মোঃ আবির হোসেন, শুধু স্বরূপকাঠি আইন শৃঙ্খলারই অভূতপূর্ব উন্নতি সাধন করেননি  থানার ভবন,মসজিদ ও সীমানা প্রাচীর সংস্কার,লাইটিং ও ফুলের বাগান করে থানা কম্পাউন্ডকেও জরাজীর্ণরূপ থেকে দৃষ্টি নন্দন রূপ দিয়েছেন। সম্পতি এছাড়া বাদ স্বরূপকাঠি উপজেলাসহ  পৌর শহরের ৯ নং ওয়ার্ডে অনুষ্ঠিত বিট পুলিশিংয়ের একটি মতবিনিময় সভায়  বিশেষ অতিথির বক্তৃতায় পিরোজপুর জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান  ,তার বক্তব্যে বলেন আইন শৃঙ্খলাসহ সব সুচকে স্বরূপকাঠি র  থানা এক নম্বরে ফলে এটি মডেল থানা হওয়া উচিৎ। ওই সভার স্বরূপকাঠি থানার সার্বিক আইন শৃঙ্খলা নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এদিকে আইন শৃঙ্খলার উন্নয়ন ও মানবিক বিভিন্ন কাজ করে ওসি মো. আবির হোসেন স্বল্প সময়ের মধ্যেই সর্ব মহলে  আস্থা,সুনাম ও প্রশংসা কুড়িয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana