রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৭:০২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
যে চাইবে তাকেই ভ্যাকসিন দেওয়া হবে, জোর করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী করোনার টিকা, নাকি মুরগির টিকা গ্যারান্টি নেই: জাফরুল্লাহ খেলার মাঠ নষ্ট করে বিল্ডিং করা যাবে না : শিল্পমন্ত্রী পিরোজপুরে সড়ক পরিবহন আইন ২০১৮ ও ট্রাফিক সচেতনতা বৃদ্ধিকল্পে পুলিশের মতবিনিময় পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে পিরোজপুরে জেলা ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত কাঠালিয়ায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর নির্যাতিতা পূর্ণিমা রাণী শীলকে নিয়ে চলচ্চিত্র, যুক্ত হলেন সালওয়া রাতে সামাজিক অনুষ্ঠানে স্ত্রী, ফিরে দেখলেন স্বামীর লাশ রেলবহরে যুক্ত হবে অ্যাম্বুলেন্স সেবা : রেলমন্ত্রী কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল দি পেনিনসুলা ‘ভারত ভ্যাকসিন দিয়ে বন্ধুত্বের অনন্য উদাহরণ তৈরি করেছে’ ‘দশম-দ্বাদশে নিয়মিত ক্লাস, অন্যান্য শিক্ষার্থীর সপ্তাহে ক্লাস একদিন’ দুদিনের মধ্যে গেজেট, এরপর এইচএসসির ফল : শিক্ষামন্ত্রী মঠবাড়িয়া ভূমি অফিসের দুর্নীতি সরকারের উন্নয়ন ম্লান করছে -সাংসদ ডাঃ রুস্তম আলী ফরাজী মঠবাড়িয়ায় রহস্য জনক নববধূ নিখোঁজ ॥ থানায় জিডি শুধু নারীই নয় টাকা দিলেই আর যা যা মেলে কারাগারে বরুণের বিয়েতে পুলিশ পাহারা, কভিড রিপোর্ট দেখিয়ে ঢুকতে হবে অতিথিদের মালদ্বীপে গিয়ে নিজেকে প্রকাশ করছেন সারা আলি বার্সার আপিল প্রত্যাখান, মেসির নিষেধাজ্ঞা বহাল ঘর পেয়ে ঘরে ঘরে আনন্দ!
চট্টগ্রামের সাংবাদিক সোহাগের বাসার সামনে কেন ককটেল বিস্ফোরন ঘটলো

চট্টগ্রামের সাংবাদিক সোহাগের বাসার সামনে কেন ককটেল বিস্ফোরন ঘটলো

চট্টগ্রামের সাংবাদিক সোহাগের বাসার
সামনে কেন ককটেল বিস্ফোরন ঘটলো

ঢাকা শুক্রবার, ৮ জানুয়ারি ২০২১: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক সোহাগ আরেফিনের চট্টগ্রাম হালিশহরস্থ বাসার সামনে ককটেল বিস্ফোরন ঘটনায় আহত কে এই আশিক? কেনইবা সে আহত এবং বিস্ফোরনের সাথে জড়িত কারা? কেনইবা সে হাসপাতালে ভর্তি! এ সকল প্রশ্নের উত্তর খুঁজে দ্রুত প্রশাসনের পক্ষ থেকে আইনগত ব্যবস্থার দাবি করা হচ্ছে।

তবে সোহাগের পক্ষ থেকে জানানো হয়েছে একটি সংবাদের ঘটনায় ফেসবুক পোষ্টকে কেন্দ্র করে বিস্ফোরনের সূত্রপাত ঘটতে পারে। এদিকে ঘটনার পরপরই সাংবাদিক সোহাগ আরেফিন আহত আশিকের খোঁজে হাসপাতালের বেডে গেলে কান্নায় ভেঙ্গে পড়ে আশিক। রক্তের ঘা শোকানোর আগেই উচিত আশিককে আদালতের কাছে জবানবন্দী প্রদানে বাধ্য করা। ছোট্ট এই কাজটি পুলিশ করাতে পারলেই দ্রুত ঘটনার কারন এবং বিচার সম্ভব।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বলা হচ্ছে, সাংবাদিকদের নিরাপত্তা এবং নির্যাতনের ঘটনার বিচারহীনতা লক্ষ্যনীয়। এভাবে চলতে থাকলে পেশার সাথে জড়িত সাংবাদিকদের কলম আরো দূর্বল হয়ে পড়তে পারে। ফলে সর্বগ্রাসি চাটুকাররা হৃষ্টপুষ্ট হয়ে ওঠবে। এজন্য রাষ্ট্রের পক্ষ থেকে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করা জরুরী দরকার।

বৃহস্পতিবার রাত ১ টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএমএসএফ সভাপতি শহীদুল ইসলাম পাইলট, সাধারণ সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর চট্টগ্রামের সাংবাদিক সোহাগের বাড়ির সামনে ককটেল বিস্ফোরন এবং কক্সবাজার বিএমএসএফের সাবেক সাধারণ সম্পাদক সাহসী সাংবাদিক জসিমকে হত্যার হুমকি ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে বিচারের মূখোমূখি করতে ব্যবস্থা গ্রহনের দাবি করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana