বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ কাউখালীতে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত ভান্ডারিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত পিরোজপুরে বাস অটোরিকশা ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ৭ জন নিহত কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ ই মার্চ উদযাপিত কাউখালীতে মৎস্য কার্ডধারী জেলেদের ছাগল বিতরণ ভান্ডারিয়ায় স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস পালিত ভান্ডারিয়ায় জরাজীর্ণ ভবনে ঝুঁকি নিয়ে পাঠদান রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি)
চট্টগ্রামের সাংবাদিক সোহাগের বাসার সামনে কেন ককটেল বিস্ফোরন ঘটলো

চট্টগ্রামের সাংবাদিক সোহাগের বাসার সামনে কেন ককটেল বিস্ফোরন ঘটলো

চট্টগ্রামের সাংবাদিক সোহাগের বাসার
সামনে কেন ককটেল বিস্ফোরন ঘটলো

ঢাকা শুক্রবার, ৮ জানুয়ারি ২০২১: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক সোহাগ আরেফিনের চট্টগ্রাম হালিশহরস্থ বাসার সামনে ককটেল বিস্ফোরন ঘটনায় আহত কে এই আশিক? কেনইবা সে আহত এবং বিস্ফোরনের সাথে জড়িত কারা? কেনইবা সে হাসপাতালে ভর্তি! এ সকল প্রশ্নের উত্তর খুঁজে দ্রুত প্রশাসনের পক্ষ থেকে আইনগত ব্যবস্থার দাবি করা হচ্ছে।

তবে সোহাগের পক্ষ থেকে জানানো হয়েছে একটি সংবাদের ঘটনায় ফেসবুক পোষ্টকে কেন্দ্র করে বিস্ফোরনের সূত্রপাত ঘটতে পারে। এদিকে ঘটনার পরপরই সাংবাদিক সোহাগ আরেফিন আহত আশিকের খোঁজে হাসপাতালের বেডে গেলে কান্নায় ভেঙ্গে পড়ে আশিক। রক্তের ঘা শোকানোর আগেই উচিত আশিককে আদালতের কাছে জবানবন্দী প্রদানে বাধ্য করা। ছোট্ট এই কাজটি পুলিশ করাতে পারলেই দ্রুত ঘটনার কারন এবং বিচার সম্ভব।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বলা হচ্ছে, সাংবাদিকদের নিরাপত্তা এবং নির্যাতনের ঘটনার বিচারহীনতা লক্ষ্যনীয়। এভাবে চলতে থাকলে পেশার সাথে জড়িত সাংবাদিকদের কলম আরো দূর্বল হয়ে পড়তে পারে। ফলে সর্বগ্রাসি চাটুকাররা হৃষ্টপুষ্ট হয়ে ওঠবে। এজন্য রাষ্ট্রের পক্ষ থেকে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করা জরুরী দরকার।

বৃহস্পতিবার রাত ১ টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএমএসএফ সভাপতি শহীদুল ইসলাম পাইলট, সাধারণ সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর চট্টগ্রামের সাংবাদিক সোহাগের বাড়ির সামনে ককটেল বিস্ফোরন এবং কক্সবাজার বিএমএসএফের সাবেক সাধারণ সম্পাদক সাহসী সাংবাদিক জসিমকে হত্যার হুমকি ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে বিচারের মূখোমূখি করতে ব্যবস্থা গ্রহনের দাবি করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana