মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১০:২২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরগুনায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদকের বাড়িতে ককটেল বিস্ফোরন হিল্লা বিয়ে গৃহবধূ ও কাজীর, স্কুলছাত্রের করা ‘গোপন ভিডিও’ ভাইরাল পাবনায় সাংবাদিকের বাড়িঘরে হামলা-ভাঙচুর আশুগঞ্জে ওকাপ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত তীব্র শীতে জবুথবু কেশবপুরের জনজীবন চিতলমারীতে জমি দখল নিয়ে সংঘর্ষ, আহত ৭ অর্থপাচার মামলায় হাইকোর্টে জামিন পেলেন ফরিদপুরের আবু ফকির ২৫ জানুয়ারি দেশে করোনা টিকা আসবে : স্বাস্থ্যমন্ত্রী মেয়ে নায়িকা, বাবা সাবেক বিচারপতি; পথে পথে ভিক্ষা করছেন নারী! ট্রাম্পের উ. কোরিয়া নীতি থেকে বাইডেনকে শিক্ষা নিতে বললেন মুন ‘অপরাধীদের রাজনৈতিক পরিচয় থাকলেও ছাড় দেওয়া হবে না’ মঠবাড়িয়ায় কেন্দ্রীয় যুবলীগ সাধারণ সম্পাদকের রোগমুক্তি কামনায় দোয়া মিলাদ দেশে মূল জনশুমারি ২৫-৩১ অক্টোবর এক বাইকে ৭ জন, পুলিশ হাত জোড় করে সামনে দাঁড়াল ‘রাজাকারের তালিকা প্রকাশে আইন পাস করা হবে’ আ.লীগ প্রার্থী স্নাতকোত্তর, বিএনপি প্রার্থী এসএসসি পাস সংসদের শীতকালীন অধিবেশন শুরু আজ! ভাষণ দেবেন রাষ্ট্রপতি মেসি বনাম রোনালদো: লালকার্ডে এগিয়ে যিনি বাড়ছে উত্তেজনা, এবার ইসরায়েলিদের প্রবেশের সুযোগ দিলো সৌদি! ইন্টারের কাছে হারলো রোনালদোরা
ইন্দুরকানীতে ইটভাটা থেকে শিকলে বাঁধা ৪ শ্রমিক উদ্ধার, গ্রেফতার ৫

ইন্দুরকানীতে ইটভাটা থেকে শিকলে বাঁধা ৪ শ্রমিক উদ্ধার, গ্রেফতার ৫

পিরোজপুরের ইন্দুরকানীতে একটি ইটভাটা থেকে শিকলে বাঁধা ৪ শ্রমিককে উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ৫ জনকে আটক করেছে।

রোববার (১০ জানুয়ারি) রাতে থানা পুলিশ বিষয়টি  নিশ্চিত করেছে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার খোলপটুয়া গ্রামের নিয়াজ ব্রিকস ইন্ডাস্ট্রিজের ২ শ্রমিকের পায়ে শিকল বেঁধে কাজ করাতেন ভাটার প্রধান শ্রমিক। আর তাদের উপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হতো। নির্যাতন থেকে রক্ষা পেতে তারা যাতে পালিয়ে না যেতে পারে সেজন্য তাদের পায়ে শিকল বেঁধে রেখে কাজ করানো হতো।

গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ রোববার দুপুরে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার শ্রীফলকাটি গ্রামের মুনসুর আলী গাজীর ছেলে শুক্কুর গাজী (২৮), আমীর আলী গাজীর ছেলে আলীরাজ হোসেন (১৮) এবং ২ শিশু শ্রমিক শাহাদাৎ হোসেনের ছেলে মফিজুর রহমান (৮), আব্দুল গফুরের ছেলে সাগর হোসাইন(৯) কে উদ্ধার করে।

এ সময় শিকল বেঁধে নির্যাতনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার শ্রমিক সর্দার আব্দুল গাফফার (৪৫), তার ছেলে মেহেদী (২০), ভগ্নিপতি কামরুল ইসলাম (৩৫), ইটভাটার ম্যানেজার শাহআলম আকন (৩৫) ও সোলায়মান খন্দকার (৩০) কে আটক করা হয়।

উদ্ধারকৃত শ্রমিকরা জানান, ওই ইটভাটার শ্রমিক সর্দার ভাটায় তাদের সহজ কাজের সুযোগ দেওয়ার কথা বলে এনে কঠিন পরিশ্রম করাতো। তারা বাড়ি চাইতে চাইলে তাদের পায়ে শিকল বেঁধে নির্যাতন করে কাজ করানো হতো।

ইন্দুরকানী থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, ইটভাটায় ২ শ্রমিককে শিকল বেঁধে কাজ করানোর খবর পেয়ে তাদের উদ্ধার করা হয়। আর এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana