মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১২:১৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরগুনায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদকের বাড়িতে ককটেল বিস্ফোরন হিল্লা বিয়ে গৃহবধূ ও কাজীর, স্কুলছাত্রের করা ‘গোপন ভিডিও’ ভাইরাল পাবনায় সাংবাদিকের বাড়িঘরে হামলা-ভাঙচুর আশুগঞ্জে ওকাপ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত তীব্র শীতে জবুথবু কেশবপুরের জনজীবন চিতলমারীতে জমি দখল নিয়ে সংঘর্ষ, আহত ৭ অর্থপাচার মামলায় হাইকোর্টে জামিন পেলেন ফরিদপুরের আবু ফকির ২৫ জানুয়ারি দেশে করোনা টিকা আসবে : স্বাস্থ্যমন্ত্রী মেয়ে নায়িকা, বাবা সাবেক বিচারপতি; পথে পথে ভিক্ষা করছেন নারী! ট্রাম্পের উ. কোরিয়া নীতি থেকে বাইডেনকে শিক্ষা নিতে বললেন মুন ‘অপরাধীদের রাজনৈতিক পরিচয় থাকলেও ছাড় দেওয়া হবে না’ মঠবাড়িয়ায় কেন্দ্রীয় যুবলীগ সাধারণ সম্পাদকের রোগমুক্তি কামনায় দোয়া মিলাদ দেশে মূল জনশুমারি ২৫-৩১ অক্টোবর এক বাইকে ৭ জন, পুলিশ হাত জোড় করে সামনে দাঁড়াল ‘রাজাকারের তালিকা প্রকাশে আইন পাস করা হবে’ আ.লীগ প্রার্থী স্নাতকোত্তর, বিএনপি প্রার্থী এসএসসি পাস সংসদের শীতকালীন অধিবেশন শুরু আজ! ভাষণ দেবেন রাষ্ট্রপতি মেসি বনাম রোনালদো: লালকার্ডে এগিয়ে যিনি বাড়ছে উত্তেজনা, এবার ইসরায়েলিদের প্রবেশের সুযোগ দিলো সৌদি! ইন্টারের কাছে হারলো রোনালদোরা
কাউখালীতে বঙ্গবন্ধুর স্বহস্তে লিখিত চিঠি শিক্ষার্থীদের হাতে পৌছে দেওয়া হল

কাউখালীতে বঙ্গবন্ধুর স্বহস্তে লিখিত চিঠি শিক্ষার্থীদের হাতে পৌছে দেওয়া হল

পিরোজপুরের কাউখালীতে মুজিবশতবর্ষ কে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে লেখা চিঠি শিক্ষার্থীদের কাছে তুলে দিয়েছেন তথ্য ব্যাংকার হিসাবে পরিচিত সমাজ সেবক আঃ লতিফ খসরু। এলাকার মানুষের কাছে তিনি তথ্য ব্যাংকার হিসাবে পরিচিত। কাউখালী উপজেলার সদরে রয়েছে তার একটি ছোট্ট পরিসরে সংগ্রহশালা।

মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেন্ট্রাল জেলে বন্দি থাকা অবস্থায় ১৯৫৯ সালের ১৬ই এপ্রিল নিজ হাতে লেখা তার সহধর্মিনী ফজিলাতুননেছা কে লেখা দূর্লভ চিঠি ও ১৯৬৯সালে জাতির জনকের নিজ হাতে লেখা তৎকালীন ইতালী প্রবাসী কন্যা শেখ হাসিনা (প্রধানমন্ত্রী) কে লেখা দুর্লভ দুটি চিঠির (ফটোকপি) মঙ্গলবার উপজেলার শিক্ষার্থীদের হাতে তুলে দেন। আঃ লতিফ খসরু স্বপ্রনোদিত হয়ে জাতির জনকের হাতের লেখা চিঠি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কাছে বিতরন করছেন। উদ্দ্যোক্তা আঃ লতিফ খসরু বলেন, তরুন প্রজন্ম যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেকে দেখেননি তাদের কাছে এই পত্রটি পৌছে দেওয়ার মাধ্যমে কিছুটা হলেও তারা জানতে ও বুঝতে পারবে জাতির জনককে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana